shono
Advertisement

স্বল্প পুঁজিতে লড়তে পারলেন না অশ্বিনরা, ঘরের মাঠে লজ্জার টেস্ট হার রোহিতদের

টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের অঙ্কও কঠিন করে ফেলল টিম ইন্ডিয়া।
Posted: 10:52 AM Mar 03, 2023Updated: 11:27 AM Mar 03, 2023

ভারত: ১০৯ (বিরাট ২২, কুনেম্যান ৫/১৬), ১৬৩ (পূজারা ৫৯, লিয়ঁ ৮/৬৪)
অস্ট্রেলিয়া: ১৯৭ (খোয়াজা ৬০, জাদেজা ৪/৭৮), ৭৮-১ (হেড ৪৯, লাবুশানে ২৯)
অস্ট্রেলিয়া ৯ উইকেটে জয়ী।
সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: হাতে পুঁজি ছিল মোটে ৭৫ রান। এই সামান্য পুঁজি নিয়ে যে অস্ট্রেলিয়ার (Australia) বিরুদ্ধে জয় পাওয়া সম্ভব নয়, সেটা আবালবৃদ্ধবনিতা সকলেই জানত। কিন্তু ইন্দোরের পিচের কথা মাথায় রেখে ন্যূনতম একটা লড়াই প্রত্যাশা করেছিলেন ভারতের ক্রিকেটপ্রেমীরা। অন্তত কয়েকটা উইকেট তুলে নিয়ে অজিদের খানিক বেগ দেওয়া যাবে, সেটুকু প্রত্যাশা ছিল ক্রিকেটপ্রেমীদের। কিন্তু তৃতীয় দিনে সেটুকুও পারল না টিম ইন্ডিয়া (Team India)। ভারতের স্পিন আক্রমণ সামলে ৯ উইকেটে কার্যত অনায়াস জয় তুলে নিল অজিরা।

Advertisement

ইন্দোর টেস্টে দুই ইনিংসের ব্যাটিং ব্যর্থতা ভারতকে এমন জায়গায় এনে দাঁড় করিয়েছিল যে, ম্যাচ জিততে হলে শেষদিন অজিদের ৭৫ রানে অল-আউট করতে হত। সেইমতো শুরুটাও করেছিলেন রবিচন্দ্রন অশ্বিন (Ravi Ashwin)। প্রথম ওভারেই উসমান খোয়াজাকে ফিরিয়ে দিয়ে ভারতীয়দের ক্ষীণ আশা দেখিয়েছিলেন তিনি। বেশ কয়েক ওভার ভাল চাপও তৈরি করেছিলেন ভারতীয় স্পিনাররা। কিন্তু শুরুর সেই ধাক্কা সামলাতে বেশি সময় লাগেনি অজিদের। কয়েক ওভার পরই পালটা আক্রমণ করেন হেড এবং লাবুশানেরা। শেষমেশ ওই এক উইকেট খুইয়েই জয়ের লক্ষ্যে গেল অজিরা। ঘরের মাঠে ৯ উইকেটে লজ্জার হারের মুখ দেখতে হল ভারতকে।

[আরও পড়ুন: ক্যাচ ধরো, ম্যাচ জেতো, পূজারাকে তালুবন্দি করে কি সেটাই প্রমাণ করলেন স্মিথ?]

এদিনের জয়ের ফলে বর্ডার-গাভাসকর ট্রফি এই মুহূর্তে ২-১ ফলাফলে দাঁড়িয়ে আছে। সিরিজ জিততে হলে কোনওভাবেই আহমেদাবাদ টেস্টে হারা চলবে না ভারতের। আর শুধু সিরিজ জয় কেন, বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের (World Test Championship) ফাইনালে যাওয়ার জন্যও আহমেদাবাদ টেস্টে জয় ছাড়া উপায় নেই। কারণ, ওভালে বিশ্ব সেরার শিরোপার লড়াইয়ে নামতে হলে এই সিরিজটি অন্তত দু’ম্যাচের ব্যবধানে জিততে হবে টিম ইন্ডিয়াকে।

[আরও পড়ুন: এসে গিয়েছেন ‘থালা’, চেন্নাই বিমানবন্দরে ধোনিকে রাজকীয় অভ্যর্থনা, দেখুন ভিডিও]

শুধু হার নয়, চলতি সিরিজে লাগাতার যেভাবে ভারতের টপ অর্ডার ব্যর্থ হল সেটাও ভাবাবে টিম ম্যানেজমেন্টকে। সেই সঙ্গে ভাবাবে স্পিনের বিরুদ্ধে অজিদের স্বচ্ছন্দ হওয়াটাও। আহমেদাবাদ টেস্টে আবার টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে খেলার বাড়তি চাপও থাকবে। সব মিলিয়ে ইন্দোরের ফল ভালই ভাবাবে রোহিতদের।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement