shono
Advertisement

ইন্দোরের পিচ খেলার ‘অযোগ্য’, জানিয়ে দিল আইসিসি

গোড়া থেকেই স্পিনাররা সাহায্য পেয়েছে, রিপোর্ট দিয়েছেন ম্যাচ রেফারি ক্রিস ব্রড।
Posted: 07:55 PM Mar 03, 2023Updated: 09:55 PM Mar 03, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পুরো তিন দিনও খেলা হয়নি তৃতীয় টেস্ট। অস্ট্রেলিয়া (Australia) ৯ উইকেটে ভারতকে হারিয়ে সিরিজে ব্যবধান কমিয়েছে। কিন্তু খেলা শেষ হওয়ার অব্যবহিত পরেই আন্তর্জাতিক ক্রিকেট কন্ট্রোল (ICC) ইন্দোরের পিচ নিয়ে সার্টিফিকেট দেয়। জানিয়ে দেয় এই পিচ খারাপ।

Advertisement

নাগপুর ও দিল্লিতে ভারত জেতে। এই দুই ভেন্যুর পিচকে গড়পরতা বলে জানিয়েছিল আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল। দুটো টেস্টই তিন দিনের মধ্যে শেষ হয়ে গিয়েছিল। স্পিনাররাই দাপট দেখায়। 

[আরও পড়ুন: প্রাক্তনরা তো এই পিচে খেলেননি’, ইন্দোর টেস্টের পরে রোহিতের বিস্ফোরণ]

ইন্দোর টেস্টে ম্যাচ রেফারি ছিলেন ক্রিস ব্রড। তিনি জানিয়েছেন, ”পিচ খুব শুকনো ছিল। ব্যাটার ও বোলারদের মধ্যে ভারসাম্য ছিল না। গোড়া থেকেই স্পিনাররা সাহায্য পেয়েছে।”

আইসিসি ম্যাচ রেফারি ক্রিস ব্রডের রিপোর্টের পরে হোলকার স্টেডিয়ামকে তিনটি ডিমেরিট পয়েন্ট দেওয়া হয়েছে। দুই দলের অধিনায়ক রোহিত শর্মা ও স্টিভ স্মিথের সঙ্গে আলোচনার পরেই ব্রড ইন্দোরের বাইশ গজ নিয়ে রিপোর্ট পেশ করেন। অবশ্য ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড এই নির্দেশের বিরুদ্ধে আবেদন করার জন্য ১৪ দিন সময় পাচ্ছে।

অল্প দিনের নোটিশে ম্যাচের ভেন্যু স্থানান্তরিত হয় ধরমশালা থেকে ইন্দোরে। আগের ক্রীড়াসূচি অনুযায়ী, তৃতীয় টেস্ট হওয়ার কথা ছিল ধরমশালায়। কিন্তু ধরমশালার মাঠের আউটফিল্ড একদমই খেলার অনুপযুক্ত হওয়ায় ভেন্যু বদলায়। ১৩ ফেব্রুয়ারি ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড ঘোষণা করে ম্যাচের ভেন্যু বদল করা হচ্ছে। তৃতীয় টেস্টের পিচ তৈরি করার জন্য মাত্র ১৪ দিন সময় পান কিউরেটররা। ভারতের ব্যাটিং কোচ বিক্রম রাঠোর বলেছিলেন, রনজি ট্রফির মরশুম সদ্য শেষ হয়েছে। ফলে ভাল পিচ তৈরি করতে পারেননি কিউরেটররা। সেই পিচকেই খারাপ তকমা দিল আইসিসি। 

[আরও পড়ুন: ‘তুমিই সেরা’, মেসিকে অভিনন্দন এমবাপের, রোনাল্ডোর থেকে কি মুখ ফেরালেন ফরাসি তারকা?]

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement