shono
Advertisement

‘গাব্বার পিচকে কত ডিমেরিট পয়েন্ট দেওয়া হয়েছিল?’প্রশ্ন গাভাসকরের

গাভাসকর তুলে এনেছেন নভেম্বরের গাব্বা টেস্টের প্রসঙ্গ।
Posted: 05:46 PM Mar 04, 2023Updated: 05:46 PM Mar 04, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ইন্দোরের পিচকে আইসিসি ‘পুওর’ তকমা দিয়েছে। আর তাতেই বেজায় চটেছেন ভারতের প্রাক্তন অধিনায়ক সুনীল গাভাসকর (Sunil Gavaskar)। তিনি আইসিসি-র সিদ্ধান্ত মেনে নিতে পারেননি। আইসিসি-র (ICC) সঙ্গে একমত নন গাভাসকর। তাঁর মতে ইন্দোরের পিচ মোটেও খেলার অযোগ্য ছিল না। তৃতীয় টেস্টের ম্যাচ রেফারি ক্রিস ব্রড বলেছিলেন, পিচ শুষ্ক ছিল। ব্যাটার ও বোলারদের জন্য সমান ভারসাম্য ছিল না।
গাভাসকর তুলে এনেছেন নভেম্বর মাসের গাব্বা টেস্টের প্রসঙ্গ। পেসারদের দৌরাত্মে ব্রিসবেনে অস্ট্রেলিয়া-দক্ষিণ আফ্রিকা টেস্ট শেষ হয়ে গিয়েছিল মাত্র দু’ দিনেই। দক্ষিণ আফ্রিকা প্রথম ইনিংসে খেলেছিল ৪৮.২ ওভার। অজিরা ব্যাট করেছিল ৫০.৩ ওভার। দ্বিতীয় ইনিংসে দক্ষিণ আফ্রিকা খেলে মাত্র ৩৭.৪ ওভার। অন্যদিকে অজিরা দ্বিতীয় ইনিংসে খেলে মাত্র ৭.৫ ওভার।

Advertisement

[আরও পড়ুন:  ‘ওর এক পা চণ্ডীগড়ে, আরেক পা হরিয়ানায়’, অজি ব্যাটার ট্রেভিস হেডকে স্লেজিং ভারতীয় তারকার]

ক্রিকেট ইতিহাসের অষ্টম সংক্ষিপ্ততম টেস্ট হিসেবে পরিগণিত এই টেস্ট। সেই সময়ে গাব্বাকে কত ডিমেরিট পয়েন্ট দেওয়া হয়েছিল? প্রশ্ন গাভাসকরের। তিনি বলেছেন, ”আমি একটা বিষয় জানতে চাই। নভেম্বরে ব্রিসবেনে একটা টেস্ট ম্যাচ হয়েছিল। সেই টেস্ট কিন্তু দু’দিনের মধ্যেই শেষ হয়ে গিয়েছিল। ওই টেস্টের ম্যাচ রেফারি কে ছিলেন? আর ব্রিসবেনের উইকেটকে কত ডিমেরিট পয়েন্ট দেওয়া হয়েছিল?” গাভাসকর আরও বলেন, ”আমার মনে হয়, তিন ডিমেরিট পয়েন্ট দেওয়া একটু বাড়াবাড়ি হয়ে গেল। ইন্দোরের পিচে বল ঘুরেছে ঠিকই। পিচ মোটেও ভয়ংকর ছিল না। উইকেট ধীরে ধীরে ভাল হচ্ছিল।”

[আরও পড়ুন: মন্দিরে ভক্তদের সঙ্গে মেঝেয় বসেই প্রার্থনা বিরাট-অনুষ্কার, ভিডিও দেখে মুগ্ধ অনুরাগীরা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement