shono
Advertisement

একটা হারেই শিক্ষা, ফের শামির দ্বারস্থ ভারতীয় দল, আহমেদাবাদে বদলাতে পারে পিচও

শেষ টেস্টে বদলাতে পারে ভারতের টিম কম্বিনেশনও।
Posted: 12:39 PM Mar 05, 2023Updated: 12:44 PM Mar 05, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ইন্দোরে ভারত-অস্ট্রেলিয়া তৃতীয় টেস্টে খেলেননি তিনি। তাঁর বদলে খেলানো হয় উমেশ যাদবকে। কিন্তু আমেদাবাদে সিরিজের শেষ টেস্টে খেলানো হতে পারে মহম্মদ শামিকে (Mohammad Shami)। ইন্দোরে ভরাডুবির পর আর কোনও ঝুঁকি নিচ্ছে না ভারতীয় দল।

Advertisement

আগামী ৯ মার্চ থেকে শুরু হচ্ছে আহমেদাবাদ টেস্ট (Ahamedabad Test)। এই মুহূর্তে ভারত-অস্ট্রেলিয়া টেস্ট সিরিজ ২-১। আহমেদাবাদে যদি ভারত জেতে, তা হলে রোহিত শর্মাদের (Rohit Sharma) বিশ্ব টেস্ট চ‌্যাম্পিয়নশিপের ফাইনালে খেলা নিশ্চিত হয়ে যাবে। কিন্তু ভারত যদি কোনও ভাবে হেরে যায়, তা হলে টেস্ট ফাইনাল খেলা প্রবল অনিশ্চিত হয়ে পড়বে। ভারতীয় টিম ম‌্যানেজমেন্ট তাই কোনও রকম ঝুঁকি নিতে চাইছে না শেষ টেস্ট নিয়ে।

[আরও পড়ুন: ৫-১১ মার্চের Horoscope: কেমন কাটবে দোল? রাশিফল মিলিয়ে জেনে নিন কী রয়েছে আপনার ভাগ্যে]

শামিকে ফেরানো যে হচ্ছে, একপ্রকার নিশ্চিত। ওয়ার্কলোড ম‌্যানেজমেন্টের কথা ভেবে ইন্দোরে যাঁকে খেলানো হয়নি। ভাল করে বললে, দেশের মাটিতে আসন্ন ওয়ান ডে বিশ্বকাপের কথা ভেবে। কিন্তু আহমেদাবাদে কোনও ঝুঁকি নেবে না ভারত। তবে কার জায়গায় শামিকে খেলানো হবে সেটা এখনও স্পষ্ট নয়। আগের ম্যাচে শামিকে বসিয়ে খেলানো হয়েছিল উমেশকে। কিন্তু উমেশ ভাল পারফর্ম করেছেন। সেক্ষেত্রে শেষ টেস্টে শামি ফিরলে বসতে হতে পারে সিরাজকে। আবার ৩ পেসার খেলানোর সম্ভাবনা উড়িয়ে দেওয়া যাচ্ছে না।

[আরও পড়ুন: প্রেমের টানে দুই সন্তানের বাবাকে বিয়ে, দু’মাসেই ভাঙল ভুল! মর্মান্তিক পরিণতি মহিলার]

ইন্দোরে অর্ডারি পিচ তৈরি করে ভরাডুবি হয়েছে ভারতের। ভারতীয় টিমের (Indian Cricket Team) ইচ্ছে অনুযায়ী, হোলকারে র‍্যাঙ্ক টার্নার তৈরি করা হয়েছিল। তাতে ভরাডুবি হয়েছে শেষে। আমেদাবাদে তাই ব‌্যাটিং পিচ হওয়ার সম্ভাবনা। যাতে অন্তত টেস্ট ড্র হওয়ার একটা সম্ভাবনা থাকে। আহমেদাবাদে ভারতীয় দলের ফর্মেশনেও বদল হতে পারে। শেষ টেস্টে ৩ স্পিনার আদৌ খেলানো হবে কিনা, সেটা নিয়ে সংশয় রয়েছে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement