shono
Advertisement

‘ঋষভ পন্থের অভাব টের পাচ্ছে ভারত’, ইন্দোরে জয়ের পরই খোঁচা অজি কিংবদন্তির

আহমেদাবাদ টেস্টের আগে ফুটছে অজি শিবির।
Posted: 02:24 PM Mar 05, 2023Updated: 02:24 PM Mar 05, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভারত টেস্ট ক্রিকেটে ঋষভ পন্থের অভাব টের পাচ্ছে। ইন্দোর টেস্টে জিতেই ভারতীয় দলকে খোঁচা দিয়ে দিলেন অজি কিংবদন্তি ইয়ান চ্যাপেল (Ian Chappell)। তাঁর দাবি, পন্থের থাকা না থাকাটা টেস্টের ফলাফলে বিরাট পার্থক্য গড়ে দিচ্ছে।

Advertisement

ইয়ান চ্যাপেল বলে দিচ্ছেন, আগের সিরিজগুলির থেকে এই সিরিজের মূল পার্থক্য হল পন্থের অনুপস্থিতি। ওর না থাকাটা বিরাট পার্থক্য গড়ে দিচ্ছে। আর ভারত সেটা টেরও পাচ্ছে। বস্তুত পন্থের (Rishabh Pant) অনুপস্থিতি যে ভারতীয় দলকে ভোগাচ্ছে সেটা বলার অপেক্ষা রাখে না। গত কয়েকটি টেস্ট সিরিজে পন্থই ভারতের সেরা ব্যাটার ছিলেন। তাঁর জায়গায় চলতি সিরিজে যিনি খেলছেন, সেই কোনা ভরত ৩ ম্যাচে করেছেন মাত্র ৫৭ রান। গড় রানের সামান্য বেশি। স্বাভাবিকভাবেই বিরাট শূন্যতা দেখা যাচ্ছে মিডল অর্ডারে।

[আরও পড়ুন: প্রেমের টানে দুই সন্তানের বাবাকে বিয়ে, দু’মাসেই ভাঙল ভুল! মর্মান্তিক পরিণতি মহিলার]

শুধু পরিসংখ্যানের হিসাবে নয়, পন্থ দলে থাকলে ভারত যে বাড়তি এক্স ফ্যাক্টর পায়, সেটা না পাওয়াটাও বিরাট পার্থক্য গড়ে দিচ্ছে। তাঁর আগ্রাসন, তাঁর মারকুটে মানসিকতা যে কোনও মুহূর্তে ম্যাচের মোড় ঘুরিয়ে দিতে পারত। সেই সঙ্গে পন্থ প্রথম একাদশে থাকলে ডানহাতি এবং বাঁহাতি ব্যাটারদের একটা সমন্বয়ও কাজ করত। সেসবই এখন অমিল। সেটাই ভারতকে ভোগাচ্ছে বলে মনে করছেন ইয়ান চ্যাপেল।

[আরও পড়ুন: পুরুলিয়ায় বিচারপতি গঙ্গোপাধ্যায়, কৌস্তভের গ্রেপ্তারির প্রশ্নে কী বললেন?]

উল্লেখ্য, ইন্দোর টেস্টে (Indore Test) জয়ের পর অজি শিবির যেন ফুটছে। প্রথম দুই টেস্টে লজ্জার হারের পরও যেভাবে তৃতীয় টেস্টে স্টিভ স্মিথরা কামব্যাক করেছেন, সেটা প্রশংসনীয়ও বটে। অজি শিবিরে আরও সুখবর রয়েছে। শোনা যাচ্ছে, মায়ের চিকিৎসা সেরে তৃতীয় টেস্টে দলে যোগ দিতে পারেন নিয়মিত অজি অধিনায়ক প্যাট কামিন্সও। সেক্ষেত্রে শক্তি বাড়বে দলের। তবে এ নিয়ে এখনও সরকারিভাবে কিছু জানানো হয়নি।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement