shono
Advertisement

নির্বিষ বোলিং, দিশাহীন ব্যাটিং, মহিলাদের আইপিএলের শুরুতেই দিশেহারা আরসিবি

দিল্লির ওপেনিং জুটির দাপটেই ম্যাচ থেকে হারিয়ে যায় আরসিবি।
Posted: 06:47 PM Mar 05, 2023Updated: 07:33 PM Mar 05, 2023

দিল্লি ক্যাপিটালস উইমেন: ২২৩/২ (শেফালি ৮৪, ল্যানিং ৭২)

Advertisement

রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর উইমেন: ১৬৩/৮  (স্মৃতি ৩৫, তারা ৫/২৯)

৬০ রানে জয়ী দিল্লি ক্যাপিটালস উইমেন। 

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মহিলাদের আইপিএলের (Women’s Premier League) শুরুতেই ধাক্কা খেল আরসিবি। প্রথমে ব্যাট করতে নেমে ২২৩ রানের বিশাল টার্গেট দেয় দিল্লি ক্যাপিটালস (Delhi Capitals)। প্রথম থেকেই আগ্রাসী ভঙ্গিতে ব্যাট করে আরসিবি বোলারদের আত্মবিশ্বাস একেবারে চুরমার করে দেন শেফালি ভার্মা ও মেগ ল্যানিংয়ের জুটি। রান তাড়া করতে নেমে একেবারেই স্বস্তিতে ছিল না স্মৃতি মন্ধানার দল। চাপের মুখে পরপর উইকেট হারিয়ে ম্যাচ থেকে হারিয়ে যায় আরসিবি (Royal Challengers Bangalore)। ৬০ রানের ব্যবধানে হারে স্মৃতির দল।  

খাতায় কলমে মহিলাদের আইপিএলের সবচেয়ে শক্তিশালী দল গড়েছে আরসিবি। স্মৃতি মন্ধানা, এলিস পেরি, মেগান শুট, সোফি ডিভাইনের মতো মহিলা ক্রিকেটের মহাতারকাদের নিয়ে দল সাজিয়েছে টিম ম্যানেজমেন্ট। কিন্তু টুর্নামেন্টের প্রথম ম্যাচেই মুখ থুবড়ে পড়ল তারকাখচিত একাদশ। ব্যাটে-বলে দাগ কাটতে পারলেন না কোনও খেলোয়াড়ই। তবে সমালোচকদের যোগ্য জবাব দিলেন দিল্লির ওপেনিং ব্যাটার শেফালি ভার্মা। টি-টোয়েন্টি বিশ্বকাপের ব্যর্থতা ঝেড়ে ফেলে মাত্র ৪৩ বলে ৭২ রানের ঝোড়ো ইনিংস এল তাঁর ব্যাট থেকে। 

[আরও পড়ুন: ‘বিভ্রান্ত হয়েছি’, ‘কৈলাস রাষ্ট্রে’র সঙ্গে চুক্তি বাতিল করল মার্কিন শহর]

এদিনের ম্যাচে টস জিতে বল করার সিদ্ধান্ত নেন স্মৃতি মন্ধানা। কিন্তু ব্রেবোর্ন স্টেডিয়ামে প্রথম থেকেই আগ্রাসী ব্যাটিং করেন দিল্লির দুই ওপেনার। ১৫ ওভারে ১৬২ রানের পার্টনারশিপ গড়েন তাঁরা। ওখানেই আরসিবির হাত থেকে ম্যাচ বেরিয়ে যায়। দুই বলের ব্যবধানে দুই ওপেনারকে ফেরান হিদার নাইট। তবে সেই ধাক্কা সামলেও ২০ ওভারের শেষে ২২৩ রান তোলে দিল্লি। 

ব্যাট করতে নেমে প্রথম থেকেই চাপ তৈরি করেন দিল্লি বোলাররা। পাওয়ার প্লের মধ্যেই প্যাভিলিয়নে ফেরেন সোফি। আগ্রাসী ইনিংস খেলতে গিয়েও আউট হয়ে যান অধিনায়ক স্মৃতি। বিশ্বকাপে দুরন্ত ফর্মে থাকলেও আইপিএলের শুরুটা ভাল হল না বাংলার রিচা ঘোষের। মাত্র ২ রান করে আউট হয়ে যান তিনি। পরপর উইকেট হারিয়ে প্রবল চাপে পড়ে যায় আরসিবি। জয়ের জন্য প্রয়োজনীয় টার্গেট থেকে অনেকখানি দূরেই থেমে গেল স্মৃতি ব্রিগেড। ২০ ওভারের শেষে ১৬৩ রানেই আটকে গেল আরসিবি। 

[আরও পড়ুন: আগামী মাস থেকে সোনা কেনার নিয়মে বদল, জেনে নিন প্রয়োজনীয় তথ্য]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement