shono
Advertisement

মোদি-মোদি রবে মুখরিত নরেন্দ্র মোদি স্টেডিয়াম! আহমেদাবাদ টেস্ট যেন জাঁকজমকের মঞ্চ

দুই দেশের অধিনায়ককে টেস্ট ক্যাপ দিলেন দুই প্রধানমন্ত্রী।
Posted: 09:32 AM Mar 09, 2023Updated: 09:45 AM Mar 09, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এক লহমায় দেখলে ভ্রম হতে পারে। মনে হতে পারে এটা কোনও ক্রিকেট ম্যাচ নয়, হয়তো কোনও আন্তর্জাতিক সমাবেশ, বা কোনও উদযাপনের মঞ্চ। আহমেদাবাদের নরেন্দ্র মোদি (Narendra Modi) স্টেডিয়ামে ভারত-অস্ট্রেলিয়ার বর্ডার-গাভাসকর ট্রফির মহাগুরুত্বপূর্ণ ম্যাচের আগের আধ ঘণ্টা স্টেডিয়ামের ছবিটা এমনই ছিল।

Advertisement

স্টেডিয়ামের বাইরে বড় বড় ব্যানার। কোথাও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ছবি, তো কোথাও অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী অ্যান্থনি অ্যালবানিজের (Anthony Albanese) ছবি। কোথাও আবার দু’জন একসঙ্গে। কোনও কোনও ব্যানারে ভারতীয় ক্রিকেটারদের সঙ্গে প্রধানমন্ত্রীর ছবিও আছে বটে, কিন্তু তাতে ক্রিকেটাররা গৌণ, প্রধানমন্ত্রীই মুখ্য। স্টেডিয়ামের বাইরের সজ্জা দেখেই বোঝা গিয়েছিল ম্যাচের আগে বড়সড় কোনও চমকপ্রদ অনুষ্ঠান হতে চলেছে। হলও তাই।

[আরও পড়ুন: ত্রিপুরার উপজাতিদের দাবি মানতে রাজি অমিত শাহ! প্রদ্যোতের দাবিতে চাঞ্চল্য]

এদিন ম্যাচের ৪৫ মিনিট আগে স্টেডিয়ামে ঢুকলেন দুই দেশের প্রধানমন্ত্রী। শুরু হয়ে গেল ভারত এবং অস্ট্রেলিয়ার ক্রিকেটীয় বন্ধুত্বের ৭৫ বছরের উদযাপন। মাঠে তখন জনপ্রিয় গুজরাটি গায়িকা পারফর্ম করছেন। সেই সঙ্গে চলছে গুজরাটের সনাতনী নৃত্যানুষ্ঠান। এরপরই দেখা গেল দুই অধিনায়ক দুই দেশের প্রধানমন্ত্রীর কাছে গেলেন। তাঁদের হাতে দুই দেশের ‘ক্যাপ’ তুলে দিলেন প্রধানমন্ত্রীরাই। তারপর দুই দেশের প্রধানমন্ত্রী এবং অধিনায়ক হাতে হাত রেখে ফটো সেশনের জন্য ‘পোজ’ দিলেন। ততক্ষণে স্টেডিয়ামজুড়ে ‘মোদি-মোদি’ রব শুরু হয়ে গিয়েছে। ফটো সেশন সারার পর সুসজ্জিত গাড়িতে গোটা স্টেডিয়াম ঘুরলেন দুই প্রধানমন্ত্রী। তখনও বারবার মোদি-মোদি রব উঠেছে। পরে মাঠে নেমে সব ক্রিকেটারদের সঙ্গে হাত মিলিয়েছেন মোদি এবং অ্যালবানিজ। এর ফাঁকে আবার বোর্ড সচিব জয় শাহ দুই প্রধানমন্ত্রীকে স্মারক বিশেষ উপহার দিয়েছেন। স্টেডিয়ামের ভিতরে ভারত এবং অস্ট্রেলিয়ার ক্রিকেটীয় বন্ধুত্বের ৭৫ বছর পূর্তি উপলক্ষে বিশেষ প্রদর্শনীর আয়োজন করা হয়েছিল। সেটাও ঘুরে দেখেন দুই প্রধানমন্ত্রী।

[আরও পড়ুন: বিহারে সেনার অনুশীলনে চরম বিপত্তি, কামানের গোলা ছিটকে মৃত্যু ৩ গ্রামবাসীর]

এ তো গেল উদযাপনের কথা। এবার ক্রিকেটের কথায় আসা যাক। মহাগুরুত্বপূর্ণ টেস্টে টস হেরেছেন ভারতের অধিনায়ক রোহিত শর্মা (Rohit Sharma)। টস জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছে অজিরা। ভারতীয় দলে একটিমাত্র পরিবর্তন করা হয়েছে। মহম্মদ সিরাজের বদলে দলে এসেছেন মহম্মদ শামি।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement