shono
Advertisement

ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম টি-২০ জয় বাংলাদেশের, এখন থেকেই বিশ্বকাপকে টার্গেট করছেন শাকিব

ইংল্যান্ডের বিরুদ্ধে অনবদ্য জয় শাকিবদের।
Posted: 10:40 AM Mar 10, 2023Updated: 10:41 AM Mar 10, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রথমবার বিশ্বচ্যাম্পিয়ন ইংল্যান্ডের বিরুদ্ধে জয়। আর সেই জয় তাতিয়ে দিয়েছে বাংলাদেশ অধিনায়ক শাকিব-আল হাসানকে (Shakib Al-Hasan)। এতটাই যে তিনি এখন থেকেই ২০২৪ বিশ্বকাপ জয়ের স্বপ্ন দেখা শুরু করে দিয়েছেন। তিনি বলছেন, এখন থেকেই আমরা বিশ্বকাপের (T-20 World Cup) দল তৈরি শুরু করছি। আশা করি ২০২৪ বিশ্বকাপে একটা দুর্দান্ত দল আমরা নিয়ে যেতে পারব।

Advertisement

বৃহস্পতিবার প্রথম টি-২০ ম্যাচে ইংল্যান্ডকে ৮ উইকেটে হারিয়েছে বাংলাদেশ। তাও আবার ২ ওভার বাকি থাকতে। প্রথমে ব্যাট করে জস বাটলাররা করেন ৬ উইকেটে ১৫৬ রান। জবাবে নাজমূল হক শান্ত এবং শাকিবের নিজের অনবদ্য ব্যাটিংয়ের জেরে ২ ওভার বাকি থাকতেই লক্ষ্যে পৌঁছে যায় বাংলাদেশ। এই প্রথমবার বিশ্বচ্যাম্পিয়নদের হারাল বাংলাদেশ। এর আগে ভারতকে ওয়ানডে সিরিজ হারিয়েছিল বাংলার টাইগাররা। ইংল্যান্ডের বিরুদ্ধে ওয়ানডে সিরিজ হারলেও টি-২০ ম্যাচে জয় সেদেশের ক্রিকেটপ্রেমীদের রীতিমতো উচ্ছ্বসিত করে দিচ্ছে।

[আরও পড়ুন: ‘কেউ আমাকে পলিটিক্যালি গবেট ভাবতেই পারেন…’, বিধানসভায় দাঁড়িয়ে কাকে বার্তা দিলেন মমতা?]

শাকিবরা বলছেন, এই বাংলাদেশ নতুন বাংলাদেশ (Bangaldesh)। বাংলাদেশ অধিনায়কের এই বক্তব্যের পিছনে যুক্তিও আছে। কারণ ইংল্যান্ডের বিরুদ্ধে বৃহস্পতিবার যে বাংলাদেশ দল খেলছিল তাতে রনি তালুকদার, তৌহিদ হৃদয়, আফিফ হোসেনদের মতো তরুণরাই নজর কাড়লেন। তবে সবচেয়ে বেশি করে নজর কেড়েছেন তরুণ পেসার হাসান মাহমুদ। ৪ ওভারে মাত্র ২৬ রান দিয়ে ২ উইকেট পেয়েছেন তিনি। তাছাড়া মুস্তাফিজুরের সঙ্গে জুটি বেঁধে যেভাবে ডেথ ওভারে ইংল্যান্ডকে অল্প রানে বেঁধে ফেললেন তিনি, সেটা চমকপ্রদ।

[আরও পড়ুন: পঞ্চায়েত ভোটের আগে ৫১ IPS অফিসারের দায়িত্ব বদল, সশস্ত্র বাহিনীর এডিজি হচ্ছেন জ্ঞানবন্ত সিং]

দলের পারফরম্যান্সে উৎসাহিত শাকিব তাই বলছেন,”আমরা যে মানসিকতায় এদিন খেললাম সেটা অনবদ্য। আমরা নির্ভীক ক্রিকেট খেলেছি। আশা করব আগামী দিনেও এটা চলবে। ২০২৪ বিশ্বকাপের কথা ভাবলে বলতেই হবে, এটা একটা দারুন শুরু। আমরা যদি এখান থেকে তৈরি হতে পারি, তাহলে বিশ্বকাপে আমরা দারুন দল তৈরি করতে পারব।”

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement