shono
Advertisement

ব্যাটিং কীর্তিতে শচীন, কোহলি, সৌরভদের ছুঁলেন রোহিত, গড়লেন কোন নজির?

গিলকে গালমন্দ করে বিতর্কে হিটম্যান।
Posted: 12:30 PM Mar 11, 2023Updated: 12:30 PM Mar 11, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সতেরো হাজার রানের মাইলফলকে পৌঁছলেন রোহিত শর্মা (Rohit Sharma)। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে চতুর্থ টেস্টের তৃতীয় দিনে ‘হিটম্যান’ আন্তর্জাতিক ক্রিকেট সতেরো হাজার রান ছুঁলেন। ষষ্ঠ ভারতীয় হিসেবে এই নজির গড়লেন তিনি।

Advertisement

রোহিতের আগে শচীন তেণ্ডুলকর (Sachin Tendulkar), বিরাট কোহলি (Virat Kohli), রাহুল দ্রাবিড় (Rahul Dravid), সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly) এবং মহেন্দ্র সিং ধোনির (MS Dhoni) পরেই রোহিত। ৪৩৮টি আন্তর্জাতিক ম্যাচে ভারত অধিনায়ক রানের এই শৃঙ্গে পৌঁছন। চতুর্থ টেস্টের প্রথম ইনিংসে রোহিত অবশ্য বড় রান করতে পারেননি। ৫৮ টি বল খেলে ৩৫ রান করেন তিনি। রোহিত এবং গিল ওপেনিং জুটিতে ৭৪ রান করেন। 

[আরও পড়ুন: ‘কামিন্সকে নেতৃত্ব থেকে সরানোর চক্রান্ত চলছে’, বিস্ফোরক দাবি বসিত আলির]

উল্লেখ্য, শচীন তেণ্ডুলকর আন্তর্জাতিক ক্রিকেটে ৩৪,৩৫৭ রান করেন। বিরাট কোহলির রান ২৫,০৪৭। অবশ্য কোহলির রান আরও বাড়ারই কথা। এই প্রতিবেদন লেখা পর্যন্ত কোহলি ব্যাট করতে নামেননি চতুর্থ টেস্টে। রাহুল দ্রাবিড়ের রান ২৪,০৬৪। সৌরভ গঙ্গোপাধ্যায়ের আন্তর্জাতিক রান ১৮,৪৩৩। মহেন্দ্র সিং ধোনি করেন ১৭,০৯২ রান। আর রোহিত শর্মার রান ১৭,০১৪।

চলতি ভারত-অস্ট্রেলিয়া সিরিজে শুরুটা বেশ ভাল করেন হিটম্যান। প্রথম টেস্টে ১২০ রান করেন তিনি। কিন্তু ভারত-অস্ট্রেলিয়া সিরিজের পিচ ব্যাটারদের সহায়ক ছিল না। সেই কারণে ভাল রান করতে পারেননি ব্যাটাররা। রোহিত রান করেন ৩২, ৩১,১২ এবং ১২।

এদিকে ব্যাট হাতে রান করার আগে রোহিত কিন্তু বিতর্কের জন্ম দিয়েছিলেন। শুভমন গিলকে গালমন্দ করে বসেন হিটম্যান। রোহিতের কণ্ঠস্বর শোনা যায় স্টাম্প মাইক্রোফোন থেকে। যেখানে গালিগালাজ করে রোহিত তরুণ ক্রিকেটার শুভমন গিলকে বলেন, অ্যায় গিল, কাম কিয়া কর।” 

[আরও পড়ুন: বিশ্বকাপ বিতর্কে এবার মুখ খুললেন বেঞ্জেমা, ফ্রান্সের কোচ দেশঁকে পালটা দিলেন ফরাসি তারকা

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement