shono
Advertisement

গিলের সেঞ্চুরি, কোহলির হাফসেঞ্চুরি, রানের পাহাড়ের সামনে ধীরে ধীরে এগোচ্ছে ভারত

জমে উঠছে আহমেদাবাদ টেস্ট।
Posted: 05:04 PM Mar 11, 2023Updated: 05:25 PM Mar 11, 2023

অস্ট্রেলিয়া: ৪৮০/১০ (খোয়াজা-১৮০, গ্রিন-১১৪, অশ্বিন-৯১/৬)
ভারত: ২৮৯/৩ (গিল ১২৮, বিরাট ৫৯*)
তৃতীয় দিনের শেষে ভারত পিছিয়ে ১৯১ রানে।
সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: জমে উঠছে আহমেদাবাদ টেস্ট (Ahamedabad Test)। অস্ট্রেলিয়ার গড়া পাহাড়প্রমাণ স্কোরের সামনে খানিকটা ধীরগতিতে হলেও এগোচ্ছে ভারত। ম্যাচের তৃতীয় দিন শুভমন গিলের (Subhman Gill) সেঞ্চুরি এবং বিরাট কোহলির হাফসেঞ্চুরিতে ভর করে লড়াই করার মতো জায়গায় পৌঁছে গিয়েছে টিম ইন্ডিয়া (Team India)। তৃতীয় দিনের শেষে ভারতের স্কোর স্কোর ৩ উইকেটে ২৮৯ রান। আপাতত টিম ইন্ডিয়া পিছিয়ে ১৯১ রানে।

Advertisement

দ্বিতীয় দিনের শেষে ভারত পিছিয়ে ছিল ৪৪৪ রানে। টিম ইন্ডিয়ার স্কোর ছিল বিনা উইকেটে ৩৬ রান। সেখান থেকে গোটা তৃতীয় দিনে ভারত মাত্র ৩টি উইকেট খোয়াল। সেই তিনজন হলেন রোহিত শর্মা (Rohit Sharma), শুভমন গিল এবং চেতেশ্বর পুজারা। এরা সকলেই কমবেশি শুরুটা ভাল করেছিলেন। তবে রোহিত এবং পুজারা সেই ভাল শুরু কাজে লাগাতে পারেননি। তরুণ শুভমন গিল কিন্তু ভাল শুরুটাকে কাজে লাগালেন।

[আরও পড়ুন: ফেসবুকে স্বেচ্ছামৃত্যুর পোস্ট গায়ক অনিন্দ্যর, ‘বন্ধু’কে সামলাতে কী করলেন ‘ক্যাকটাসে’র সিধু?]

তরুণ এই ওপেনার নিজের দুর্দান্ত ফর্মকে কাজে লাগিয়ে ১২৮ রানের ঝকঝকে ইনিংস খেললেন। এটা টেস্ট ক্রিকেটে গিলের দ্বিতীয় শতরান। এদিনের সেঞ্চুরির পর ভারতীয় দলে জায়গা মোটামুটি পাকা করে ফেললেন শুভমন। তবে গিলের শতরানের থেকেও এদিন ভারতকে বেশি স্বস্তি দেবে বিরাট কোহলির (Virat Kohli) রানে ফেরা। দিনের শেষে কঠিন পরিস্থিতিতে ৫৯ রানের ঝকঝকে ইনিংস খেলে অপরাজিত রয়েছেন তিনি। দীর্ঘ ১৬ ইনিংস পরে হাফ সেঞ্চুরি পেলেন বিরাট। সব ঠিক থাকলে রবিবারই কোহলির শতরানের জন্য দীর্ঘ অপেক্ষা শেষ হতে পারে।

[আরও পড়ুন: গ্রেপ্তারির পর প্রথমবার মুখ খুললেন নিয়োগ দুর্নীতিতে ধৃত শান্তনু, কী বললেন?]

সব মিলিয়ে আহমেদাবাদ টেস্টের তৃতীয় দিন ভারতের জন্য ভাল কাটলেও একটা বিষয় চিন্তায় রাখবে টিম ইন্ডিয়াকে। সেটা হল, স্লো রান রেট। এখনও ভারত অজিদের থেকে ১৯১ রানে পিছিয়ে। হাতে রয়েছে মাত্র দু’দিন। এই টেস্ট জিততে হলে চতুর্থ দিন সকাল থেকেই আক্রমণাত্মক খেলতে হবে ভারতকে। তৃতীয় দিনই শেষের দিকে যেভাবে বল টার্ন হতে দেখা গিয়েছে, চতুর্থ দিন গিয়ে আক্রমণ করাটা সহজ কাজ হবে না। 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement