shono
Advertisement

ভারতে ফিরছেন না কামিন্স, ওয়ানডে সিরিজে অস্ট্রেলিয়ার অধিনায়ক স্মিথই

শুক্রবার থেকে শুরু হচ্ছে ভারত-অস্ট্রেলিয়া ওয়ানডে সিরিজ।
Posted: 05:17 PM Mar 14, 2023Updated: 05:19 PM Mar 14, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রথম দুটো টেস্ট ম্যাচের পরে অস্ট্রেলিয়ার রিমোট কন্ট্রোল হাতে তুলে নিয়েছিলেন স্টিভ স্মিথ (Steve Smith)। ইন্দোরে অস্ট্রেলিয়া টেস্ট ম্যাচ জিতে সিরিজে ব্যবধান কমায়। প্রথম দুটো টেস্টে ভরাডুবি ঘটেছিল অস্ট্রেলিয়ার (Australia)।

Advertisement

আহমেদাবাদের চতুর্থ টেস্টেও স্মিথের হাতেই ছিল নেতৃত্বের আর্ম ব্যান্ড। নরেন্দ্র মোদি স্টেডিয়ামে অনুষ্ঠিত চতুর্থ টেস্ট ম্যাচ অবশ্য ড্র হয়। তাতে অবশ্য ভারতের কোনও সমস্যা হয়নি। বর্ডার-গাভাসকর ট্রফি ভারত জিতে নেয় ২-১। আর বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের ছাড়পত্র জোগাড় করে নেন রোহিত শর্মারা (Rohit Sharma)। 

[আরও পড়ুন: ‘ফাইনালে ওর কথা ভাবা হোক’, রাহুলের হয়ে সওয়াল কিংবদন্তি ভারতীয় ক্রিকেটারের]

 

নতুন খবর হল, ওয়ানডে সিরিজেও অস্ট্রেলিয়ার অধিনায়ক থাকবেন স্টিভ স্মিথই। কারণ প্রথম দুটো টেস্ট ম্যাচের পরে মায়ের অসুস্থতার জন্য অস্ট্রেলিয়া ফিরে গিয়েছিলেন প্যাট কামিন্স (Pat Cummins)। মা মারিয়ার পাশে থেকেছিলেন তিনি। কামিন্সের পরিবর্তে দলকে নেতৃত্ব দেন স্মিথ। কামিন্সের মা প্রয়াত হয়েছেন। কিন্তু এখনই দেশ থেকে ভারতে ফিরছেন না কামিন্স। অস্ট্রেলিয়ার কোচ অ্যান্ড্রু ম্যাকডোনাল্ড বলেছেন, ”প্যাট এখনই ফিরছে না। দেশে এখন থাকবে কামিন্স। ওর পরিবারের জন্য সহানুভূতি রয়েছে আমাদের।”

ক্রিকেট অস্ট্রেলিয়া অবশ্য কামিন্সের বিকল্প খুঁজে নেয়নি। গত বছর অ্যারন ফিঞ্চ অবসর গ্রহণ করার পরে কামিন্সের হাতে ওঠে দলের নেতৃত্বের আর্ম ব্যান্ড। কামিন্স তাঁর মায়ের প্রয়াণের জন্য ভারতের বিরুদ্ধে ওয়ানডে সিরিজে নেই। চোটের জন্য ছিটকে গিয়েছেন জশ হ্যাজলউড ও ঝাই রিচার্ডসনও। রিচার্ডসনের পরিবর্তে দলে নেওয়া হয়েছে ন্যাথান এলিসকে। কনুইয়ের হাড়ে চিড় ধরায় টেস্ট সিরিজের মাঝপথে দেশে ফিরে যেতে হয়েছিল ডেভিড ওয়ার্নারকে। বাঁ হাতি স্পিনার অ্যাশটন আগারও চলে গিয়েছিলেন দেশে। ওয়ানডে সিরিজে ফিরছেন তাঁরা। দীর্ঘ চোট আঘাত সারিয়ে ওয়ানডে সিরিজে ফিরছেন গ্লেন ম্যাক্সওয়েল ও মিচেল মার্শ।

উল্লেখ্য, মুম্বই, বিশাখাপত্তনম ও চেন্নাইয়ে হবে তিনটি ওয়ানডে ম্যাচ। 

[আরও পড়ুন: গুরপ্রীতকে আদর্শ মেনেই মোহনবাগান নায়ক সিমলার গ্রামের ছেলে বিশাল]

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement