shono
Advertisement

আইপিএলে অনিশ্চিত শ্রেয়স আইয়ার! নাইটদের বিকল্প অধিনায়ক হওয়ার দৌড়ে ৪ তারকা

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ওয়ানডে সিরিজ থেকে ছিটকে গিয়েছেন শ্রেয়স।
Posted: 08:18 PM Mar 14, 2023Updated: 08:18 PM Mar 14, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ওয়ানডে সিরিজ থেকে ছিটকে গেলেন কলকাতা নাইট রাইডার্সের অধিনায়ক শ্রেয়স আইয়ার। বিসিসিআই (BCCI) সূত্রের খবর, শ্রেয়স আপাতত বেঙ্গালুরুর ন্যাশনাল ক্রিকেট অ্যাকাডেমিতে রিহ্যাব করবেন। তাঁর আইপিএলে (IPL) খেলা না খেলা নির্ভর করছে আগামী দিনে পিঠের ব্যথা কেমন থাকছে তার উপর। বোর্ড সূত্রের খবর, শ্রেয়স আইপিএলে খেলবেন কিনা, সেটা ঠিক করা হবে বিশেষজ্ঞদের পরামর্শ মেনেই।

Advertisement

যা পরিস্থিতি তাতে শ্রেয়স এখন আইপিএলে (IPL 2023) খেলতে পারবেন কি না, সেটা নিয়েও বড়সড় প্রশ্নচিহ্ন দেখা দিয়েছে। যা স্বাভাবিকভাবেই চিন্তায় ফেলে দেবে কেকেআর টিম ম‌্যানেজমেন্টকে। কারণ-শ্রেয়স খেলতে না পারলে কেকেআর (KKR) ব্যাটিং শুধু বড় ধাক্কা খাবে না, একইসঙ্গে নতুন করে অধিনায়কও খুঁজতে হবে তাদের। কে হতে পারেন কেকেআরের বিকল্প অধিনায়ক? জল্পনা শুরু হয়েছে সমর্থকদের মধ্যে। এক নজরে দেখে নেওয়া যাক, কারা শ্রেয়সের বিকল্প হতে পারেন।

আন্দ্রে রাসেল: শ্রেয়সের বিকল্প অধিনায়ক হওয়ার দৌড়ে সবচেয়ে এগিয়ে রয়েছেন রাসেলই। ব্যাটে-বলে নাইটদের বড় ভরসার জায়গা তিনি। দীর্ঘদিন ধরে আইপিএল খেলছেন। একাধিক ফ্র্যাঞ্চাইজি দলকে নেতৃত্ব দেওয়ার অভিজ্ঞতা রয়েছে। তরুণ নাইট দলকে রাসেল নেতৃত্ব দিলে ড্রেসিংরুমের পরিবেশও ভাল থাকতে পারে। তবে রাসেলের বিপক্ষে যেতে পারে তাঁর ফিটনেস। রাসেল আদৌ গোটা মরশুম ফিট থাকবেন কিনা, সেটা যথেষ্ট চিন্তার বিষয়।

[আরও পড়ুন:গুরপ্রীতকে আদর্শ মেনেই মোহনবাগান নায়ক সিমলার গ্রামের ছেলে বিশাল]

নীতীশ রানা: শ্রেয়সের পর যে ভারতীয় ব্যাটার নাইটদের প্রথম একাদশে খেলা নিশ্চিত তিনি হলেন নীতীশ রানা। তরুণ কেকেআর দলে অন্যতম সিনিয়র ক্রিকেটার তিনি। আইপিএলে ৯১টি ম্যাচ খেলেছেন নীতীশ। ২১৮১ রান করেছেন। ১৫টি অর্ধশতরান রয়েছে তাঁর। একাধিকবার দিল্লি দলকে নেতৃত্ব দিয়েছেন। মাঝে মাঝে কেকেআরের সহ-অধিনায়কও হয়েছেন। শ্রেয়স না থাকলে শিকে ছিঁড়তে পারে রানার।

সুনীল নারিন: রাসেলের মতো নারিনও কেকেআরের পুরনো সৈনিক। নাইট শিবিরের অন্যতম ভরসার জায়গা তিনি। ধীরস্থির মস্তিস্কের নারিনও অধিনায়ক হওয়ার দাবিদার। তবে অধিনায়ক হিসাবে অভিজ্ঞতার অভাব খানিকটা পিছিয়ে দিতে পারে নারিনকে। তাছাড়া দলের অন্যতম সেরা অস্ত্রের উপর বাড়তি দায়িত্ব নাও দিতে পারে কেকেআর থিংক ট্যাঙ্ক।

[আরও পড়ুন: ‘যোগ্য দল হিসেবেই ফাইনালে ভারত, নিউজিল্যান্ডের কাছে ঋণী থাকার দরকার নেই’, বলছেন গাভাসকর]

টিম সাউদি: শ্রেয়সের বিকল্প হিসাবে আরেকজনের নাম ভাবা হতে পারে। তিনি হলেন টিম সাউদি। অভিজ্ঞ এই পেসার এই মুহূর্তে কিউয়ি দলের অধিনায়ক। দীর্ঘদিন আইপিএলেও একাধিক ফ্র্যাঞ্চাইজির হয়ে খেলেছেন। তবে সাউদি নাইটদের প্রথম দলে নিয়মিত খেলবেন কিনা সেটা নিয়ে সংশয় আছে। 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement