shono
Advertisement

‘এরা কারা যারা ওর সমালোচনা করে?’, কোহলি রানে ফিরতেই নিন্দুকদের তোপ পাক তারকার

১২০৫ দিন এবং ৪২টি ইনিংস পর পাঁচদিনের ক্রিকেটে কাঙ্ক্ষিত সেঞ্চুরি পেয়েছেন কোহলি।
Posted: 10:55 AM Mar 15, 2023Updated: 10:55 AM Mar 15, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দীর্ঘ সাড়ে তিন বছরের অপেক্ষা শেষে টেস্টে শতরান এসেছে বিরাট কোহলির ব্যাট। তারকার সঙ্গে স্বস্তিতে ফিরেছেন সমর্থক থেকে ক্রিকেট বিশেষজ্ঞরা। কিন্তু দীর্ঘদিন খারাপ ফর্মের জন্য সমালোচনার মুখে পড়তে হয়েছে কোহলিকে। এমনকী জাতীয় দলে তাঁর ভবিষ্যৎ নিয়েও উঠে গিয়েছিল প্রশ্ন। আহমেদাবাদ টেস্টে কোহলি কামব্যাক করতেই এবার নিন্দুকদের একহাত নিলেন প্রাক্তন পাক ক্রিকেটার মহম্মদ আমির।

Advertisement

১২০৫ দিন এবং ৪২টি ইনিংস পর পাঁচ দিনের ক্রিকেটে কাঙ্ক্ষিত সেঞ্চুরি পেয়েছেন কোহলি (Virat Kohli)। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ১৮৬ রানের অনবদ্য ইনিংস খেলেন তিনি। যাঁর নামের পাশে বহু রেকর্ড খোদাই করা, তাঁকে কেরিয়ারের খারাপ সময়েই সমালোচনায় বিদ্ধ করা হয়েছে। আর এই বিষয়টি নিয়েই এবার আপত্তি জানালেন তাঁর ‘অনুরাগী’ আমির। বিরাটকে নিয়ে সমালোচনার কোনও মানেই হয় না বলেই দাবি প্রাক্তন পাক পেসারের।

[আরও পড়ুন: সকাল থেকেই মেঘলা আকাশ, বৃষ্টিতে ভাসবে কোন কোন জেলা? জানাল হাওয়া অফিস]

বর্তমানে দোহায় লেজেন্ড ক্রিকেট লিগে খেলছেন আমির (Mohammad Amir)। সেই ফাঁকেই একটি সর্বভারতীয় সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারেই কোহলিকে প্রশংসায় ভরিয়ে দেন তিনি। তাঁকে প্রশ্ন করা হয়, শতরান না পাওয়ায় যেভাবে ভারতীয় ব্যাটারের দিকে সমালোচনা ধেয়ে আসছিল, তা কি যুক্তিযুক্ত? এরই উত্তরে রীতিমতো কটাক্ষের সুরে আমির বলে দেন, “এরা কারা, যারা কোহলির সমালোচনা করে? আমি সত্যিই বুঝতে পারি না। দিনের শেষে ও তো একজন মানুষই। এরকম তো নয় যে রিমোট টিপলেই প্রতিদিন কোহলি একটা করে সেঞ্চুরি করে ফেলবে। আর ভারতকে ম্যাচও জিতিয়ে দেবে। প্রত্যেকটা ক্রিকেটার চড়াই-উতরাইয়ের মধ্যে দিয়ে এগোয়। আমার সঙ্গেও এমনটা হয়েছে।”

আমিরের দাবি, ভাগ্য বলেও একটা ব্যাপার থাকে। কিন্তু কোহলির প্রতিভা, ক্রিকেটের প্রতি তাঁর প্যাশান প্রশ্নতীত। প্রাক্তন পেসারের কথায়, “কোহলি চ্যালেঞ্জ ভালবাসে। যখনই ওকে নিয়ে সমালোচনা হয় তখনই দুরন্ত কামব্যাক করে সকলকে মিথ্যে প্রমাণ করে দেয়।”

[আরও পড়ুন: দেশে শিক্ষিত প্রধানমন্ত্রীর প্রয়োজন, ভোটমুখী মধ্যপ্রদেশে মোদিকে খোঁচা কেজরির]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement