shono
Advertisement

অন্ধ্রের মুখ্যমন্ত্রীর নাম করে কোটি কোটি টাকা প্রতারণার অভিযোগ, গ্রেপ্তার IPL ক্রিকেটার!

পরিচয় বদলে লক্ষ লক্ষ টাকার স্পনসরশিপ তুলেছেন তিনি বলে অভিযোগ।
Posted: 12:24 PM Mar 15, 2023Updated: 12:24 PM Mar 15, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বড়সড় প্রতারণার অভিযোগ উঠল প্রাক্তন আইপিএল তথা রনজি ট্রফির ক্রিকেটারের বিরুদ্ধে। অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রীর ব্যক্তিগত সহায়ক হিসেবে পরিচয় দিয়ে কোটি কোটি টাকা প্রতারণা করেছেন ওই ক্রিকেটার বলে অভিযোগ। ইতিমধ্যেই তাঁকে গ্রেপ্তার করা হয়েছে।

Advertisement

ধৃত ওই প্রাক্তন ক্রিকেটারের নাম নাগরাজু বুদুমুরু। অভিযোগ, প্রতারণার ছক পেতে মোট ৬০টি কোম্পানি থেকে ৩ কোটি টাকা হাতিয়ে নেন তিনি। গত বছর ডিসেম্বরে অন্ধ্র প্রদেশের একটি নামী ইলেকট্রনিক্স সরঞ্জামের দোকানের কর্মীকে ফোন করে নিজেকে রাজ্যের মুখ্যমন্ত্রী ওয়াইএস জগন্মোহন রেড্ডির ব্যক্তিগত সহকারী বলে পরিচয় দেন। উঠতি এক ক্রিকেটার রিকি ভুঁইয়ের জন্য স্পনসর চেয়ে ওই দোকান মালিকের কাছে অর্থ সাহায্যের দাবি করেন তিনি। ১২ লক্ষ টাকা স্পনসরশিপ চান নাগরাজু। তাঁর নির্দেশ মতো স্পনসরশিপের টাকা দেওয়াও হয়। কিন্তু বোর্ডের তরফে এ নিয়ে কোনও উচ্চবাচ্য না হওয়ায় সন্দেহ হয় ওই সংস্থার। তাদের তরফেই থানায় অভিযোগ জানানো হয়।

[আরও পড়ুন: আদালত অবমাননার অভিযোগ, এবার মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে হাই কোর্টের দ্বারস্থ বিকাশরঞ্জন ভট্টাচার্য]

যার ভিত্তিতে তদন্তে নেমে একের পর এক জট ছাড়াতে শুরু করে পুলিশ। মুম্বইয়ের ডিসিপি (সাইবার-ক্রাইম) বলসিং রাজপুত জানিয়েছেন, “দোকানের তরফে অভিযোগ দায়ের হওয়ার পর তল্লাশি শুরু হয়। অনেক খুঁজে নাগরাজুর সন্ধান পাওয়া গিয়েছে। অন্ধ্রপ্রদেশের শ্রীকাকুলাম জেলার ইয়াভারিপেত্তায় নিজের বাড়ি থেকে গ্রেপ্তার করা হয় তাঁকে।”

পুলিশ জানিয়েছে, ২০১৪ সালে রনজিতে অন্ধ্রের হয়ে খেলেছেন। আইপিএল থেকেও আয় করেছেন। ফলে বিলাসবহুল জীবনযাপনে অভ্যস্ত হয়ে পড়েছিলেন নাগরাজু। ২০১৮ সালের পরে আর ক্রিকেটে আর সুযোগ না পাওয়ায় সেই লাইফস্টাইল বজয় রাখতে প্রতারণার ফাঁস পাতেন। যেখানে কোটি কোটি টাকা হাতিয়ে নিয়েছিলেন তিনি। কখনও মুখ্যমন্ত্রীর ব্যক্তিগত সহায়ক তো কখনও নিজেকে জাতীয় ক্রিকেট অ্যাকাডেমির সঙ্গে যুক্ত বলে দাবি করতেন।

[আরও পড়ুন: প্রাণ সংশয় হলে দায়ী সরকার, জেড-প্লাস নিরাপত্তা হারিয়ে তোপ কাশ্মীরের প্রাক্তন রাজ্যপালের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement