shono
Advertisement

ইমরানকে গ্রেপ্তার করতে ব্যর্থ পুলিশ, ‘রক্ষাকর্তা’ক্রিকেট

বিশ্বকাপ এনে দেওয়া অধিনায়ককে বাঁচাল সেই ক্রিকেটই।
Posted: 03:29 PM Mar 16, 2023Updated: 03:29 PM Mar 16, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ১৯৯২ সালের বিশ্বকাপ পাকিস্তান জিতেছিল ইমরান খানের নেতৃত্বে। দেশের ক্রিকেটকে অন্য উচ্চতায় পৌঁছে দিয়েছিলেন ইমরান। সেই ‘কাপ্তান’কেই বাঁচাল ক্রিকেট।

Advertisement

দিনদুয়েক ধরেই লাহোরের জামান পার্কে ইমরান খানের (Imran Khan) বাড়ি কার্যত যুদ্ধক্ষেত্রে পরিণত হয়েছে। তোষাখানা মামলায় তাঁর বিরুদ্ধে জামিন অযোগ্য পরোয়ানা জারি করেছে পাক আদালত। ইমরানকে গ্রেপ্তার করতে বুধবার তাঁর বাড়ির কাছে পৌঁছে যায় পুলিশ (Police)। পুলিশের সেই প্রচেষ্টা ব্যর্থ করে ক্রিকেটই। 

[আরও পড়ুন: শ্রেয়স কি খেলবেন? ধোঁয়াশায় আটকে নাইটদের অধিনায়ক নির্বাচন]

 

 

ইমরানের বাড়ি লাহোরে। প্রাক্তন পাক অধিনায়ককে গ্রেপ্তার করার জন্য হেলিকপ্টার করে পুলিশ উপস্থিত হয় ইমরানের বাড়ির সামনে। ইমরানের অনুগামীরা বাধা দেন পুলিশকে। তাঁদের বাধাতেই পিছু হটে পুলিশ। অনুগামীদের পাশাপাশি ক্রিকেটেরও গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে।

পুলিশের একজন ঊর্ধ্বতন কর্তা জানান, পাকিস্তান সুপার লিগের (পিএসএল) নক আউটের ম্যাচগুলো নির্ধারিত সময়ে যাতে নির্দিষ্ট ভেন্যুতে হয়, সেদিকে গুরুত্ব দিয়েছে পাক সরকার। লাহোরের ম্যাচগুলো যাতে ঠিকঠাক ভাবে হয়, সেজন্য ইমরানের বাড়ির সামনে থেকে পুলিশ সরিয়ে নেওয়া হয়। 

লাহোরের গদ্দাফি স্টেডিয়ামে বুধবার লাহোর কালান্দার্স ও মুলতান সুলতানের মধ্যে পিএসএলের গুরুত্বপর্ণূ ম্যাচ ছিল। ইমরান খানের জামান পার্কের বাড়ি থেকে ৯ কিমি দূরে গদ্দাফি স্টেডিয়াম। ম্যাচ যাতে ঠিক সময়ে শুরু হয়, সেই কারণে ইমরানের বাড়ির সামনে থেকে পুলিশ সরিয়ে নেওয়া হয়। পূর্ব নির্ধারিত সূচি অনুযায়ী পিএসএলের ম্যাচ হওয়ায় ক্রিকেটভক্ত পাক সমর্থকরা টুইটারে নিজেদের প্রতিক্রিয়া জানান। সমর্থকরা যে খুশি তা বোঝা যায় তাঁদের প্রতিক্রিয়ায়। 

[আরও পড়ুন: ইমরানকে ‘বাঁচাতে’ পুলিশকেই পেটাল পুলিশ, পাকিস্তানে রুদ্ধশ্বাস নাটক]

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement