shono
Advertisement

কোহলির পেপ টকে ঘুরে দাঁড়ালেন মন্ধানারা, সোশ্যাল মিডিয়ায় ভাইরাল ‘বিরাট’পরামর্শ

কী বললেন কোহলি?
Posted: 08:03 PM Mar 16, 2023Updated: 08:03 PM Mar 16, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিরাট কোহলির (Virat Kohli) পেপ টকে জয় পেল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের (RCB) মহিলা দল। মহিলাদের আইপিএলে সময়টা একেবারেই ভাল যাচ্ছিল না রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের। প্রথম পাঁচটা ম্যাচেই হেরেছিলেন স্মৃতি মন্ধানা (Smriti Mandhana)-এলিসা পেরির আরসিবি।

Advertisement

পুরুষদের আইপিএলেও আরসিবি-র বিপর্যয়ের সাক্ষী থেকেছে ক্রিকেটপাগলরা। মহিলা দলও প্রায় একই পরিস্থিতির সম্মুখীন হয়েছে এবারের টুর্নামেন্টে। এই বিপর্যয়ের সময়ে এগিয়ে এলেন বিরাট কোহলি। স্মৃতি মন্ধানাদের উদ্দেশে পেপ টক দিলেন। আর তাতেই কাজ হল। উত্তর প্রদেশ ওয়ারিয়র্জকে পাঁচ উইকেটে হারায় আরসিবি। 

[আরও পড়ুন: বিনা প্রতিদ্বন্দ্বিতায় ফের ফিফা প্রেসিডেন্ট ইনফান্তিনো, ২০২৭ পর্যন্ত দায়িত্বে]

 

কোহলি কীভাবে উদ্দীপ্ত করেন স্মৃতিদের? পুরনো প্রসঙ্গ উত্থাপ্পন করে কোহলি বলেন, ”২০১৯ সালে আমরা টানা ছ’টি ম্যাচ হেরেছিলাম। আমার আত্মবিশ্বাস তখন তলানিতে এসে ঠেকেছিল।” বিরাট ও তাঁর সতীর্থরা একসঙ্গে বসেছিলেন। বিধ্বস্ত অবস্থা থেকে পরিত্রাণের উপায় কী, তা নিয়ে আলোচনা করেন। 

 

কোহলির পেপ টকের ভিডিও আরসিবি টুইটারে পোস্ট করে। কোহলিকে বলতে শোনা গিয়েছে, ”১৫ বছর ধরে আমি আইপিএল খেলছি। তবুও আমি আইপিএল জিততে পারিনি। কিন্তু তাতেও আমার উৎসাহ কমেনি। প্রতি বছর আমি সমানভাবে উৎসাহী হই আইপিএল নিয়ে। প্রতিটি ম্যাচে আমি নিজের সেরাটা দেওয়ার চেষ্টা করি। প্রতিটি টুর্নামেন্টেও একই রকম ভাবে চেষ্টা করে যাই।” ব্যক্তিগত অভিজ্ঞতা থেকে কোহলি টিপস দিয়েছেন মন্ধানাদের। কোহলি বলেছেন, হার থেকে শিক্ষা নিতে হয়। মাথা উঁচু রাখতে হবে। হারের ফলে মনের ভিতরে জমে থাকা আগুনটা যেন কখনওই না নেভে, সেটাও খেয়াল রাখতে হবে।
খেলতে নেমে ওয়ারিয়র্জ ১৯.৩ ওভারে করে ১৩৫ রান। জবাবে ব্যাট করতে নেমে আরসিবি ১৮ ওভারে পাঁচ উইকেট হারিয়ে ১৩৬ রান করে ম্যাচ জিতে নেয়। এই ম্যাচ জেতার ফলে টুর্নামেন্টে টিকে রয়েছে আরসিবি। 

[আরও পড়ুন: ফাইনালের আগে ফুটছে মোহনবাগান, দলীয় সংহতিতে ভরসা রাখছে ফেরান্দো ব্রিগেড]

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement