shono
Advertisement

‘শচীনই সেরা, কোহলিকে কি আক্রম-ম্যাকগ্রাদের সামলাতে হয়েছে?’‘বিরাট’প্রশ্ন সাকলিনের

শচীন ও সাকলিনের ব্যাট ও বলের লড়াই নিয়ে একসময়ে দারুণ চর্চা হত।
Posted: 02:44 PM Mar 17, 2023Updated: 02:44 PM Mar 17, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শচীন তেণ্ডুলকর (Sachin Tendulkar) ও বিরাট কোহলির (Virat Kohli) মধ্যে নিরন্তর তুলনা চলছে। পাকিস্তানের প্রাক্তন তারকা সাকলিন মুস্তাক (Saqlain Mushtaq) দুই সময়ের দুই তারকাকে নিয়ে জল্পনায় জল ঢেলে দিয়েছেন। কোহলির থেকে ‘মাস্টার ব্লাস্টার’কে এগিয়ে রেখেছেন পাকিস্তানের প্রাক্তন অফস্পিনার।

Advertisement

শচীনকেই শ্রেষ্ঠ বলেছেন সাকলিন। কারণ হিসেবে প্রাক্তন পাক অফস্পিনার বলেছেন, ”যদি একজন ব্যাটারের কথা বলা হয়, তাহলে শুধু আমি একা নই, গোটা বিশ্ব মানবে শচীন তেণ্ডুলকরের ঊর্ধ্বে কেউ নেই। যদি কোনও শটের কপিবুক উদাহরণ কেউ দেন, তাহলে শচীনের কথাই বলবেন। আজকের যুগে বিরাট কোহলি কিংবদন্তি। কিন্তু শচীন অত্যন্ত কঠিন বোলারদের সামলেছে। সেই যুগের বোলারদের সামলানো খুবই কঠিন ছিল। কোহলি কি ওয়াসিম আক্রমকে সামলেছে? ওয়ালশ, অ্যামব্রোজ, ম্যাকগ্রা, শেন ওয়ার্ন, মুরলীধরনের মতো বোলারদের কি খেলতে হয়েছে কোহলিকে? এঁরা বড় নাম এবং অত্যন্ত বুদ্ধিমান সব বোলার। ব্যাটসম্যানকে কীভাবে ফাঁদে ফেলতে হয়, তা ওরা ভাল জানত।” 

[আরও পড়ুন: ‘আইপিএলের থেকে এগিয়ে বিগ ব্যাশ’, বাবর আজমের মন্তব্য শুনে হেসে খুন হরভজন]

 

সাকলিনের যুক্তি অকাট্য। আক্রম, ম্যাকগ্রা, ওয়ার্নের মতো বোলারদের কোহলি না খেললেও, জেমস অ্যান্ডারসন, ডেল স্টেন, প্যাট কামিন্স, ট্রেন্ট বোল্ট, শাহিন আফ্রিদি, কাগিসো রাবাদার মতো বোলারদের খেলতে হয়েছে। রাবাদা ও কোহলির ব্যাট-বলের লড়াই এই যুগের অন্যতম সেরা বক্স অফিস। 

 

[আরও পড়ুন: স্লেজিং করেছিলেন শচীনকে, পালটা দেন মাস্টার ব্লাস্টারও, পুরনো স্মৃতিতে ডুব দিলেন সাকলিন]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement