shono
Advertisement

ওয়াংখেড়েতে শামি-সিরাজ-রাহুল শো, জয় দিয়েই ওয়ানডে অভিযান শুরু রোহিতহীন ভারতের

টেস্ট সিরিজের মতোই দুরন্ত ছন্দে ধরা দিল টিম ইন্ডিয়া।
Posted: 08:42 PM Mar 17, 2023Updated: 09:18 PM Mar 17, 2023

অস্ট্রেলিয়া: ১৮৮/১০ (মার্শ-৮১, শামি-১৭/৩, সিরাজ-২৯/৩)
ভারত: ১৯১/৫ (রাহুল-৭৫*)
৫ উইকেটে জয়ী ভারত

Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভারতীয় পেসারদের ইনসুইং আর বাউন্সারের দাপটে বেহাল দশা হল অস্ট্রেলিয়ার ব্যাটারদের। আবার বল হাতে শুরুতে সাফল্য পেলেও কেএল রাহুল ও রবীন্দ্র জাদেজার জুটি ভাঙতে ব্যর্থ অজি বোলাররা। ফল? টেস্ট সিরিজের মতোই দুরন্ত ছন্দে ধরা দিল টিম ইন্ডিয়া (Team India)। দলগত দক্ষতায় জয় দিয়েই শুরু হল ওয়ানডে অভিযান।

[আরও পড়ুন: শ্যালকের বিয়েতে চুটিয়ে নাচ রোহিত শর্মার, সঙ্গী স্ত্রী ঋতিকা, দেখুন ভিডিও]

এদিন টস জিতে স্মিথদের প্রথমে ব্যাট করতে পাঠান অধিনায়ক হার্দিক পাণ্ডিয়া (Hardik Pandya)। রোহিত শর্মা ছুটি নেওয়ায় ক্যাপ্টেনের ব্যাটন উঠেছিল তাঁর হাতেই। ওপেন করতে নেমে মিচেল মার্শ ক্রিজে টিকে গেলেও মহম্মদ সিরাজ ও মহম্মদ শামির ঝোড়ো বোলিংয়ে একের পর এক প্যাভিলিয়নে ফিরে যান হেড, স্মিথ, লাবুশানে, ক্যামেরন গ্রিনরা। তিনটি করে উইকেট তুলে নেন শামি ও সিরাজ। জোড়া উইকেট পান জাদেজা। একটি উইকেট নেন হার্দিক।

টেল এন্ডারদের পরপর আউট হয়ে যাওয়ায় ১৮৮ রানেই শেষ হয়ে যায় অস্ট্রেলিয়ার ইনিংস। জবাবে শুরুতে জোর ধাক্কা খায় ভারতীয় ব্যাটিং অর্ডার। ঈশান কিষান, শুভমন গিল, বিরাট কোহলি, সূর্যকুমার যাদবরা দ্রুত আউট হয়ে রীতিমতো চাপে ফেলে দেন দলকে। সেই সময়ই দলের ত্রাতা হয়ে ধরা দেন কেএল রাহুল। যাঁকে নিজের ফর্ম নিয়ে সম্প্রতি চূড়ান্ত সমালোচনার মুখে পড়তে হয়েছে।

লাগাতার সুযোগ পেয়েও নিজেকে প্রমাণ করতে পারছিলেন না রাহুল। ফলস্বরূপ শেষ দুটি টেস্টে বসিয়ে দেওয়া হয় তাঁকে। তবে এদিন ৭৫ রানে অপরাজিত থেকে যেন নিজের হারাতে বসানো চাকরি বাঁচালেন রাহুল। উইকেটের পিছনে দাঁড়িয়ে দুর্দান্ত একটি ক্যাচও নেন তিনি। এই সিরিজকে আসন্ন ওয়ানডে বিশ্বকাপের প্রস্তুতি মঞ্চ হিসেবেই দেখছে ভারতীয় শিবির। সেখানে জয় দিয়ে অভিযান শুরু টিম ইন্ডিয়ার জন্য সুখবর বইকী!

[আরও পড়ুন: ভোটের আগে জোটের প্রয়াস, মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে বৈঠকে বার্তা অখিলেশের]  

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement