shono
Advertisement

‘এশিয়া কাপে খেলার সিদ্ধান্ত নেবে BCCI-ই,’অবস্থান বদলে বার্তা ক্রীড়ামন্ত্রী অনুরাগ ঠাকুরের

পাকিস্তানে আদৌ খেলতে যাবে ভারত? বাড়ছে জল্পনা।
Posted: 12:21 PM Mar 20, 2023Updated: 12:21 PM Mar 20, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ২০২৩ সালের এশিয়া কাপে (Asia Cup) ভারত আদৌ খেলবে কিনা, তা নিয়ে জল্পনার শেষ নেই। এহেন পরিস্থিতিতে কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রী অনুরাগ ঠাকুর (Anurag Thkaur) সাফ জানিয়ে দিলেন, এই টুর্নামেন্টে অংশ নেওয়ার সিদ্ধান্ত নেবে ভারতীয় বোর্ডই। প্রসঙ্গত, নিরাপত্তার কারণে ভারতীয় ক্রিকেটারদের পাকিস্তানে পাঠাতে নারাজ কেন্দ্র। ফলে এই টুর্নামেন্টে রোহিত শর্মারা নামতে পারবেন কিনা, তা নিয়ে প্রশ্ন রয়েই যাচ্ছে।

Advertisement

গত বছর অক্টোবর মাসে অবশ্য অনুরাগ বলেছিলেন, ভারতীয় দল (Indian Cricket Team) পাকিস্তানে খেলতে যাবে কিনা, সেই সিদ্ধান্ত নেবে স্বরাষ্ট্র মন্ত্রক। তবে রবিবার তিনি বলেন, “ভারত আদৌ এশিয়া কাপে খেলবে কিনা, সেই সিদ্ধান্ত নেবে বিসিসিআই (BCCI)। বোর্ডের তরফে যা বলা হবে, তার ভিত্তিতেই পরবর্তী সিদ্ধান্ত নেবে ক্রীড়া মন্ত্রক ও স্বরাষ্ট্র মন্ত্রক।”

[আরও পড়ুন: এবার ‘দেউলিয়া’ সুইস ব্যাংক, যৌথ বিবৃতিতে পরিস্থিতি সামালের আশ্বাস মার্কিন-ইউরোপীয় সংস্থার]

গত বছর বিসিসিআই সচিব জয় শাহ সাফ জানিয়ে দেন, পাকিস্তানে খেলতে যাবে না ভারতীয় দল। নিরাপত্তার কারণে পাকিস্তানে যাওয়া ঠিক হবে না ভারতীয় ক্রিকেটারদের। সেরকম হলে অন্য কোনও দেশে এশিয়া কাপ আয়োজন করতে হবে বলেও জানান তিনি। পালটা দিয়ে পাক ক্রিকেট বোর্ড জানিয়ে দেয়, ভারতে আয়োজিত ওয়ানডে বিশ্বকাপে তারাও দল পাঠাবে না।

তবে পাক ক্রিকেটমহলেও অনেকেই দাবি করেছেন, পাকিস্তানের দায়িত্বে অন্য কোনও দেশে এশিয়া কাপ আয়োজন করা হোক। তাহলে সব দলই নিশ্চিন্তে টুর্নামেন্টে অংশ নিতে পারবে। যদিও পিসিবির দাবি, পাকিস্তানের মাটিতেই আয়োজিত হবে আসন্ন এশিয়া কাপ।

[আরও পড়ুন: শুভেন্দুকে চাপে রাখতে নয়া কৌশল, প্রধানমন্ত্রীর সাক্ষাৎ চেয়ে চিঠি বঙ্গ বিজেপির বিরোধী গোষ্ঠীর]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement