shono
Advertisement

‘একই ভুল করে চলেছে বিরাট’, কোহলির ব্যাটিং টেকনিক নিয়ে প্রশ্ন তুললেন গাভাসকর

দ্বিতীয় ওয়ানডে ম্যাচে কোহলি এলবিডব্লিউ হন।
Posted: 04:49 PM Mar 20, 2023Updated: 04:53 PM Mar 20, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিরাট কোহলি (Virat Kohli) একই ভুল বারংবার করে চলেছেন। আর তার জন্যই আউট হচ্ছেন। কোহলির ব্যাটিং টেকনিক নিয়ে প্রশ্ন তুলছেন ভারতের প্রাক্তন ওপেনার সুনীল গাভাসকর (Sunil Gavaskar)।

Advertisement

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দ্বিতীয় ওয়ানডে ম্যাচে কোহলি ব্যর্থ হন। যখন তাঁকে দলের দরকার ছিল, তখন গর্জে ওঠেনি কোহলির ব্যাট। ৩১ রান করেন তিনি। প্রথম ওয়ানডে-তেও ব্যর্থ হন কোহলি। মাত্র ৪ রান করেন তিনি। স্বাভাবিক ভাবেই ফের চাপ অনুভব করতে শুরু করে দিয়েছেন কোহলি। সমালোচনা হচ্ছে। ব্যাট করার সময়ে একই ভুল বারংবার করছেন অথচ সেই ভুল সংশোধন করছেন না কোহলি। অবিলম্বে ভুল শুধরে নেওয়া উচিত কোহলির। এমনটাই বলছেন গাভাসকর। 

[আরও পডুন: ‘ব্যাট হাতে কী করছিল ব্যাটাররা?’, ১১৭ রানে টিম ইন্ডিয়া ভেঙে পড়ার পরে প্রশ্ন জাহিরের]

 

দ্বিতীয় ওয়ানডে ম্যাচে কোহলি ৩১ রান করে এলিসের বলে এলবিডব্লিউ হয়ে যান। ৩৫ বলে ৩১ রান করেন কোহলি। ন্যাথান এলিসের বলে এলবিডব্লিউ হওয়ার পরে ধারাভাষ্য দেওয়ার সময়ে গাভাসকর বলেন, ”একই ভুল করে ফের আউট হল কোহলি। বিরাট মিড অনের পরিবর্তে স্কোয়ার লেগে খেলতে পারত। এই বদভ্যাসটা চালিয়ে যাচ্ছে কোহলি ফলে ওকে মোটেও স্বচ্ছন্দ দেখাচ্ছে না।”

পঞ্চাশ ওভারের ফরম্যাটে সেঞ্চুরি পেয়েছেন কোহলি। জানুয়ারিতে শ্রীলঙ্কার বিরুদ্ধে দুটো শতরান হাঁকিয়েছিলেন বিরাট। তার আগে বাংলাদেশের বিরুদ্ধে ওয়ানডে-তেও সেঞ্চুরি হাঁকিয়েছিলেন কোহলি। ওয়ানডে ও টি-টোয়েন্টি ফরম্যাটে সেঞ্চুরি পেলেও পাঁচ দিনের ফরম্যাটে শতরান পাচ্ছিলেন না কোহলি। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে চতুর্থ টেস্টে বড় শতরান পান তিনি। কিন্ত অজিদের বিরুদ্ধে প্রথম দুটো ওয়ানডেতে আবার কোহলি ব্যর্থ হন। তাঁর ভুল ধরতে পেরেছেন গাভাসকর। কোহলির ভুল ধরিয়ে দিয়ে তা সংশোধন করতে বলছেন।

[আরও পডুন: ‘চেয়েছিলাম মোহনবাগান থেকে ATK সরে যাক’, সংবর্ধনা অনুষ্ঠানে বললেন মমতা?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার