‘সক্রিয় থাকতে প্রাক্তন ক্রিকেটারদের মশলা দরকার’, রাহুলের সমালোচকদের কটাক্ষ গম্ভীরের

05:24 PM Mar 20, 2023 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভারতের প্রাক্তন ওপেনার এবং লখনউ সুপার জায়ান্টসের মেন্টর গৌতম গম্ভীর (Gautam Gambhir) এবার লোকেশ রাহুলের (KL Rahul) পাশে দাঁড়ালেন।
অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট সিরিজে ফর্ম হারানোর জন্য সহ-অধিনায়কত্ব কেড়ে নেওয়া হয় রাহুলের কাছ থেকে। অজিদের বিরুদ্ধে প্রথম ওয়ানডে ম্যাচে পরপর উইকেট হারানোর পরে লোকেশ রাহুল দলের হাল ধরেন। ভারতও ম্যাচ জেতে। কিন্তু দ্বিতীয় ওয়ানডেতে ভারতীয় ব্যাটাররা ব্যর্থ হন। রাহুল মাত্র ৯ রান করে আউট হন। এগিয়ে আসছে আইপিএল। তার আগে লোকেশ রাহুলের মেন্টর গৌতম গম্ভীর বলছেন, কোনও চাপে নেই রাহুল। আইপিএলে লোকেশ রাহুল প্রমাণিত পারফরমার।

Advertisement

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ফর্মহীনতার জন্য লোকেশ রাহুল সমালোচনার শিকার হয়েছিলেন। এই সমালোচকদের মধ্যে রয়েছেন ভারতের প্রাক্তন পেসার ভেঙ্কটেশ প্রসাদও (Venkatesh Prasad)। জাতীয় দলে লোকেশ রাহুলের স্থান নিয়ে বারংবার প্রশ্ন তুলছিলেন ভারতের প্রাক্তন পেসার। আকাশ চোপড়ার সঙ্গে সোশ্যাল মিডিয়ায় বাগযুদ্ধেও জড়িয়ে পড়েছিলেন প্রসাদ। 

[আরও পডুন: ISL জয়ের পুরস্কার, ভারতসেরা মোহনবাগানকে ৫০ লক্ষ টাকা দেওয়ার ঘোষণা মুখ্যমন্ত্রীর]

 

ক্রীড়াবিষয়ক একটি ওয়েবসাইটকে দেওয়া সাক্ষাৎকারে প্রসাদ বলেন, আন্তর্জাতিক ক্রিকেট এবং আইপিএলের মধ্যে তুলনা করা উচিত নয়। আইপিএলে নিজেকে প্রমাণ করেছেন লোকেশ রাহুল। লখনউ সুপার জায়ান্টস দলকেও নেতৃত্ব দেবেন তিনি। ২০২২ সালে লখনউ সুপার জায়ান্টসকে প্লে অফে তুলেছিলেন রাহুল। গম্ভীর বলছেন, ”এমন একজন প্লেয়ার সম্পর্কে বলা হচ্ছে যার ৪-৫টা সেঞ্চুরি রয়েছে। এমনকী গত সিজনেও মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধেও শতরান করেছিল। আমাদের এখানে বহু মানুষ রয়েছেন। কখনও কখনও প্রাক্তন ক্রিকেটারদের নিজেদের সক্রিয় রাখার জন্য মশলার দরকার হয়। সেই কারণেই তাঁরা সমালোচনা করে থাকেন। আমার মতে, রাহুল চাপে পড়ার প্লেয়ারই নয়। একজন প্লেয়ারকে নিয়ে টুর্নামেন্ট জেতা সম্ভব নয়। ড্রেসিং রুমের ভিতরে যে ২৫ জন জন প্লেয়ার থাকে, তারাই জেতাতে সাহায্য করে।”

আন্তর্জাতিক ক্রিকেট ও আইপিএলের মধ্যে পার্থক্য বোঝাতে গম্ভীর বলছেন, ”আন্তর্জাতিক ক্রিকেট ও আইপিএলের মধ্যে পার্থক্য রয়েছে। আইপিএলে হাজারের কাছাকাছি রান করেও আন্তর্জাতিক ক্রিকেটে ব্যর্থ হলে সমালোচনার মুখোমুখি হতে হয়। এটাই আন্তর্জাতিক ক্রিকেট। ১৫ জন ক্রিকেটার ভারতীয় দলে খেলার সুযোগ পাবে। আইপিএলে ১৫০ জন প্লেয়ার খেলার সুযোগ পেয়ে থাকে। ফলে দুটোর মধ্যে পার্থক্য রয়েছে।” 

[আরও পডুন: ‘চেয়েছিলাম মোহনবাগান থেকে ATK সরে যাক’, সংবর্ধনা অনুষ্ঠানে বললেন মমতা]

 

Advertisement