shono
Advertisement

‘বোলিং বিভাগের জন্যই বিশ্বকাপ জেতার অন্যতম দাবিদার পাকিস্তান’, বলছেন আক্রম

পাকিস্তানের বোলিং চিরকালই শক্তিশালী।
Posted: 10:32 AM Mar 21, 2023Updated: 10:32 AM Mar 21, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চলতি বছরের অক্টোবর-নভেম্বরে ভারতের মাটিতে বসছে পঞ্চাশ ওভারের বিশ্বকাপ। আর সেই বিশ্বকাপে শক্তিশালী বোলিং বিভাগের জন্যই পাকিস্তান বিশ্বকাপ জেতার অন্যতম দাবিদার। এ কথা জানিয়েছেন পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক ওয়াসিম আক্রম (Wasim Akram)।

Advertisement

এক সাক্ষাৎকারে আক্রম বলেছেন, ”আমাদের ক্যাপ্টেন দুর্দান্ত প্লেয়ার। বিশ্বের অন্যতম সেরা বোলিং বিভাগ আমাদের।” 

[আরও পড়ুন: অভিযান শুরুর আগেই ধাক্কা নাইটদের, শ্রেয়সের পর অনিশ্চিত আরও দুই তারকা]

 

টি-টোয়েন্টি বিশ্বকাপের (T-20 World Cup) ফাইনালে শাহিন আফ্রিদি পুরো স্পেল করতে পারেননি। তার জন্য আফ্রিদিকে প্রবল সমালোচনার শিকার হতে হয়েছিল। সেই শাহিন আফ্রিদির নেতৃত্বেই তাঁর দল লাহোর কালান্দার্স দ্বিতীয়বার পাকিস্তান সুপার লিগ জিতেছে। ফাইনালে লাহোর হারিয়েছে মুলতান সুলতান্সকে। আক্রম বলছেন, ”শাহিন আফ্রিদি এই মুহূর্তে দুরন্ত ছন্দে রয়েছে। লাহোর কালান্দার্স ওর নেতৃত্বে দ্বিতীয়বার পিএসএল জিতল। অলরাউন্ডার হিসেবে উন্নতি করছে আফ্রিদি।”

শুধু আফ্রিদি নন, আরও বোলার রয়েছেন পাকিস্তান দলে যাঁরা যে কোনও মুহূর্তে ম্যাচের রং বদলে দিতে পারেন। আক্রম বলছেন, ”এছাড়াও রয়েছে হ্যারিস রাউফ এবং নাসিম শাহ। হাসনেইনও রয়েছে। ইহসানুল্লাহ দুর্দান্ত একজন ফাস্ট বোলার।”

এবারের বিশ্বকাপ হচ্ছে ভারতের মাটিতে। আর যেহেতু ভারতে হচ্ছে বিশ্বকাপ তাই আক্রম মনে করছেন যে দলের বোলিং শক্তি ভাল, সেই দলের বিশ্বকাপ জেতার সম্ভাবনা প্রবল। আক্রম বলছেন, ”ভারতের মাটিতে যেহেতু বিশ্বকাপ হচ্ছে, তাই যে দলের বোলিং আক্রমণ শক্তিশালী সেই দলই সাফল্য পাবে। কারণ ব্যাটিং বান্ধব ভারতের পিচে খেলা হবে।”

বাঁ হাতি পেসাররা চিরকালই ভারতীয় ব্যাটারদের বেগ দেন। বিশাখাপত্তনমে অনুষ্ঠিত দ্বিতীয় ওয়ানডে ম্যাচে মিচেল স্টার্কের বোলিংয়ে তাসের ঘরের মতো ভেঙে পড়ে ভারতের ব্যাটিং লাইন আপ। আক্রম সেই প্রসঙ্গ উত্থাপ্পন করে বলেন, ”বাঁ হাতিরা যে অ্যাঙ্গলে বলটা রাখে, সেটাই ব্যাটারদের সমস্যায় ফেলে দেয়। বিশেষ করে বল যখন ভিতরে ঢুকে আসে তখন আরও সমস্যায় পড়ে যায় ব্যাটসম্যানরা।” 

[আরও পড়ুন: বল হাতে নারিন ম্যাজিক, শূন্য রানে সাত উইকেট ক্যারিবিয়ান স্পিনারের]

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার