shono
Advertisement

ধোনি না ডিভিলিয়ার্স? দুই উইকেটের মাঝে দ্রুততম রানারের নাম জানালেন কোহলি

নিকৃষ্ট রানারই বা কে?
Posted: 04:01 PM Mar 21, 2023Updated: 04:01 PM Mar 21, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দুই উইকেটের ভিতরে দ্রুততম রানার কে? প্রশ্নটা করা হয়েছিল বিরাট কোহলি (Virat Kohli) ও এবি ডিভিলিয়ার্সকে (AB de Villiers)। বিরাট কোহলি নাম নিলেন মহেন্দ্র সিং ধোনির (MS Dhoni)। অন্য দিকে এবিডি ফ্যাফ ডু প্লেসির কথা বললেন। যদিও শর্ত ছিল বিরাট বা ডিভিলিয়ার্স কেউ কারওর নাম বলতে পারবেন না পার্টনার হিসেবে।

Advertisement

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তৃতীয় ওয়ানডে ম্যাচের আগে একটি মজার আলোচনায় অংশ গ্রহণের জন্য এবি ডিভিলিয়ার্স আমন্ত্রণ জানিয়েছিলেন কোহলিকে। সেখানে বাইশ গজে দ্রুততম এবং শ্লথ রানার নিয়ে আলোচনার পাশাপাশি আরও বেশ কিছু বিষয় নিয়ে কথা বলেন। ওই আলোচনাতেই কুইক সিঙ্গলস রাউন্ড নামে একটি অংশ ছিল। সেখানেই জিজ্ঞাসা করা হয়েছিল দ্রুততম রানারের নাম। মাহির নাম নেন কোহলি। 

[আরও পড়ুন: ‘৩০টার বেশি টেস্ট খেললে ২৫টা সেঞ্চুরি পাবেই’, কোহলির জন্য ‘বিরাট’ পরামর্শ শোয়েবের]

 

২০১৬ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ম্যাচে কোহলি ও ধোনির রানিং বিটুইন দ্য উইকেট নিয়ে কম চর্চা হয়নি। অজিদের হারানোর পরে সাংবাদিক বৈঠকে ধোনি রসিকতা করে বলেছিলেন, ”আমাকেই টাকা দেওয়া উচিত বিরাটের।” দু’ জনে ব্যাট করতে নামলে চোখে চোখে কথা হত। বিরাট স্বীকার করে নিয়েছেন, ধোনির সঙ্গে ব্যাট করার সময়ে কল করার দরকার পড়তো না। চোখে চোখে ইশারায় রান নিতেন। এবি ডিভিলিয়ার্সের সঙ্গেও একই রকম বোঝাপড়া ছিল কোহলির। কোহলি বলেছেন, ”আমাকে এই প্রশ্নটা অতীতেও একাধিকবার করা হয়েছিল। আমি যাদের সঙ্গে খেলেছি, তাদের মধ্যে সবচেয়ে দ্রুতগামী রানার এবি। মাহির সঙ্গেও আমার বোঝাপড়া বেশ ভাল ছিল। উইকেটের মধ্যে রানের গতি কত ছিল, সেটা আমার পক্ষে বলা কঠিন। তবে এমএস ও এবিডির সঙ্গে ব্যাট করার সময়ে কখনও কল করতে হয়নি।”

কিন্তু দু’ উইকেটের ভিতরে সবচেয়ে হতশ্রী রানার কে? কোহলি বলতে চাননি। যাঁর নামই বলবেন, তা নিয়ে বিতর্ক তৈরি হতে পারে। কোহলি এড়িয়ে যান প্রথমটায়। কিন্তু রসিকতা করে পরে কোহলি নিকৃষ্ট রানার হিসেবে চেতেশ্বর পূজারার নাম নেন। 

[আরও পড়ুন: মারণ রোগকে হারিয়ে জীবনযুদ্ধে জয়ী নাভ্রাতিলোভা, সাক্ষাৎকারে বললেন, ‘আমি ক্যানসার মুক্ত’]

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার