shono
Advertisement

‘২০১১ সালের বদলা নিতে হবে’, বিশ্বকাপ ফাইনালে ভারত-পাকিস্তান লড়াই চান শোয়েব

সে বছর মহেন্দ্র সিং ধোনির নেতৃত্বে বিশ্বকাপ ঘরে তোলে টিম ইন্ডিয়া।
Posted: 10:16 AM Mar 22, 2023Updated: 10:16 AM Mar 22, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চলতি বছর দেশের মাটিতে ২২ গজের সবচেয়ে বড় লড়াইয়ে নামবে টিম ইন্ডিয়া। তবে ভারতের মাটিতেই ভারতকে হারিয়ে এক যুগ আগের বদলা নিতে চান শোয়েব আখতার। প্রাক্তন পাক পেসারের একটাই স্বপ্ন, এবার যেন রোহিত শর্মার দলকে ফাইনালে হারিয়ে বিশ্বজয় করে পাকিস্তান!

Advertisement

আসন্ন ওয়ানডে বিশ্বকাপের (ODI World Cup) জন্য প্রতিটি দলই জোরকদমে চালাচ্ছে প্রস্তুতি। তবে টুর্নামেন্টের ফাইনালে কোন দু’টি দল পৌঁছবে, তা এখনই বলে দেওয়া কঠিন। যদিও শোয়েব আখতার মেগা ফাইনালে ভারত-পাক হাইভোল্টেজ লড়াইয়ের সাক্ষী থাকতে চান। উদ্দেশ্য একটাই। ২০১১ সালের হারের প্রতিশোধ নেওয়া। সে বছর মহেন্দ্র সিং ধোনির নেতৃত্বে বিশ্বকাপ ঘরে তোলে টিম ইন্ডিয়া। ওয়াংখেড়েতে ফাইনালে শ্রীলঙ্কাকে হারিয়ে দ্বিতীয়বার বিশ্বজয় করে দল। আর সেমিফাইনালে ধোনির ভারত হারায় পাকিস্তানকে। সেই হারের যন্ত্রণা এখনও যেন তাড়া করে শোয়েবকে (Shoaib Akhtar)। তাই এবার ভারতের মাটিতে রোহিত বাহিনীকে হারিয়ে সেই ক্ষতেই মলম লাগাতে চান তিনি।

[আরও পড়ুন: ভয়াবহ ভূমিকম্পে পাকিস্তানে মৃত অন্তত ১১, আহত শতাধিক, তীব্র কম্পনে আতঙ্কে দিল্লিও]

সম্প্রতি এক সাক্ষাৎকারে রাওয়ালপিণ্ডি এক্সপ্রেস বলেন, “আমি চাই ফাইনাল হোক ভারত (Team India) আর পাকিস্তানের মধ্যে। খেলা মুম্বইতে হোক কিংবা আহমেদাবাদে। ২০১১ সালের বদলা এবার নিতেই হবে।” পাশাপাশি এশিয়া কাপ ঘিরে দুই দেশের মধ্যে যে জটিলতা তৈরি হয়েছে, তারও সমাধান চাইছেন প্রাক্তন পেসার। তিনি চান, পাকিস্তানে এশিয়া কাপ খেলার জন্য টিম ইন্ডিয়াকে যেন সবুজ সংকেত দেয় মোদি সরকার।

উল্লেখ্য, এশিয়া কাপ আয়োজনের দায়িত্ব পাক ক্রিকেট বোর্ড পেলেও বিসিসিআই সচিব জয় শাহ দাবি করেছিলেন, পাকিস্তানের বদলে কোনও নিরপেক্ষ ভেন্যুতে হোক টুর্নামেন্ট। যা নিয়ে বিতর্ক অব্যাহত। পালটা বিশ্বকাপ ভারতে খেলতে না আসারও হুমকি দিয়েছিল পিসিবি। তবে আখতারের মন্তব্য, কেন্দ্র সম্মতি দিলে ভারতীয় বোর্ড আর আপত্তি করতে পারবে না।

[আরও পড়ুন: লা লিগার প্রচারের হাতিয়ার দেবের ‘গোলন্দাজ’! ব্যাপারটা কী?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার