shono
Advertisement

বিশ্রী ব্যাটিং, অজিদের বিরুদ্ধে শেষ ম্যাচ হেরে সিরিজ হাতছাড়া ভারতের

বিশ্বকাপের আগে এই পারফরম্যান্স চিন্তায় রাখবে ভারতীয় দলকে।
Posted: 10:08 PM Mar 22, 2023Updated: 10:08 PM Mar 22, 2023

অস্ট্রেলিয়া: ২৬৯ (মার্শ ৪৭, ক্যারি ৩৮, হার্দিক ৩-৪৪)
ভারত: ২৪৮ (বিরাট ৫৪, হার্দিক ৪০)
অস্ট্রেলিয়া ২১ রানে জয়ী।
সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দায়িত্বজ্ঞানহীন ব্যাটিং, আত্মতুষ্টি, ভুল শট নির্বাচন, উইকেট ছুঁড়ে দিয়ে আসা এবং ধারাবাহিক ব্যর্থতা। অজিদের বিরুদ্ধে শেষ ওয়ানডেতে এই ছিল ভারতীয় (Indian Team) ইনিংসের সারমর্ম। যার ফলস্বরূপ শেষ ওয়ানডেতে ২১ রানে পরাস্ত হয়ে ৩ ম্যাচের সিরিজ ২-১ ম্যাচের ব্যবধানে হারতে হল রোহিত ব্রিগেডকে।

Advertisement

বুধবার চেন্নাইয়ে প্রথমে ব্যাট করতে নেমে অস্ট্রেলিয়া (Australia) ৪৯ ওভারে ২৬৯ রানে অল-আউট হয়। ইনিংসের শুরুটা ভাল করলেও মাঝখানে খেই হারিয়ে ফেলে অজিরা। অস্ট্রেলিয়ার ইনিংসের টপ স্কোরার ছিলেন ওপেনার মিচেল মার্শ। তিনি করেন ৪৭ রান। লাবুশেন (২৮), ক্যারি (২৮), স্টয়নিসরা (২৫) ভাল শুরু করলেও কেউ বড় রান পাননি। একটা সময় ২০৩ রানে ৭ উইকেট চলে যায় অজিদের। সেখান থেকে শেষদিকে অ্যাবট এবং আগের ভাল জুটি বেঁধে অস্ট্রেলিয়াকে ২৬৯ রানে পৌঁছে দেন। ভারতের হয়ে হার্দিক এবং কুলদীপ দুজনেই পান ৩টি করে উইকেট।

[আরও পড়ুন: আইপিএলের আগেই বড় ধাক্কা, বেয়ারস্টোকে ছাড়াই নামছে পাঞ্জাব কিংস]

২৭০ রানের টার্গেট চেন্নাইয়ের মাঠে মোটেই অসম্ভব ছিল না। ভারতের শুরুটাও ভাল হয়েছিল। কিন্তু অধিনায়ক রোহিত দলগত ৬৫ রানের মাথায় নিজের উইকেটটি কার্যত ছুঁড়ে দিয়ে আসতেই শুরু হয়ে গেল ভাঙন। অধিনায়কের মতো ভাল শুরু করার পর উইকেট ছুঁড়ে দিয়ে এলেন অন্য ব্যাটাররাও। গিল ৩৭ রান করে LBW হলেও, হাফ সেঞ্চুরি করে বিরাট কোহলি (৫৪) ভুল শট খেলে আউট হন। সেট হওয়ার পর ছক্কা হাঁকাতে গিয়ে আউট হন রাহুল (৩২)। অক্ষর প্যাটেল দুর্ভাগ্যজনকভাবে রান আউট হয়ে যান।

[আরও পড়ুন: প্রকাশ্যে বিশ্বকাপের সম্ভাব্য দিনক্ষণ, ১২টি ভেন্যুতে হবে ম্যাচ! কেন্দ্রকে ৯৬৩ কোটি দিচ্ছে BCCI]

একটা সময় মনে হচ্ছিল হার্দিক এবং জাদেজা জুটি বেঁধে ভারতকে জিতিয়ে দেবেন। কিন্তু হার্দিকও সেট হওয়ার পর বড্ড তাড়াহুড়ো করলেন। ৪০ বলে ৪০ রান করে তিনি ফিরতেই দেওয়াল লিখন স্পষ্ট হয়ে গিয়েছিল। জাদেজার (১৮) উইকেটের পতনের পরই ভারতের হার নিশ্চিত হয়ে গেল। শেষ পর্যন্ত ২৪৮ রানে শেষ হল টিম ইন্ডিয়ার ইনিংস। অধিনায়ক হিসাবে এই প্রথম ঘরের মাঠে ওয়ানডে সিরিজ হারলেন রোহিত শর্মা। বিশ্বকাপের আগে এই পারফরম্যান্স চিন্তায় রাখবে ভারতীয় দলকে (Team India)। এই জয়ের ফলে আইসিসি ওয়ানডে ক্রমতালিকায় শীর্ষে চলে গেল অজিরা। 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement