shono
Advertisement

‘বিশ্বকাপ খেলতে গেলে পরিবারের কথা ভাবা চলে না’, রোহিতকে তোপ গাভাসকরের

পারিবারিক কারণে অজিদের বিরুদ্ধে প্রথম ম্যাচে খেলেননি রোহিত।
Posted: 06:43 PM Mar 23, 2023Updated: 06:43 PM Mar 23, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিশ্বকাপ জয়ের প্রস্তুতি নিতে গেলে পারিবারিক বিষয়কে গুরুত্ব দেওয়া চলে না। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজ হারের পর রোহিত শর্মাকে (Rohit Sharma) বিঁধে এই মন্তব্য করলেন প্রাক্তন ক্রিকেটার সুনীল গাভাসকর (Sunil Gavaskar)। সদ্যসমাপ্ত সিরিজের প্রথম ম্যাচে পারিবারিক কারণে খেলতে পারেননি রোহিত। সেই বিষয়টি একেবারেই ভাল ভাবে নেননি লিটল মাস্টার।

Advertisement

শ্যালকের বিয়ে উপলক্ষে প্রথম ওয়ানডে খেলেননি রোহিত। হার্দিক পান্ডিয়ার নেতৃত্বে সেই ম্যাচ জেতে ভারত। তারপরের দুই ম্যাচে লজ্জাজনক ভাবে হারে মেন ইন ব্লু। বছরের শেষে ঘরের মাঠে বিশ্বকাপ খেলতে নামবে ভারত। তার প্রস্তুতি হিসাবেই অজিদের বিরুদ্ধে তিন ম্যাচের সিরিজ খেলে ভারত। কিন্তু ব্যাটারদের ব্যর্থতায় সিরিজ হাতছাড়া হয় রোহিতদের।

[আরও পড়ুন: শুধু শ্রেয়স নন, চোটের জন্য আইপিএলে অনিশ্চিত অন্যতম পেসারও, আরও চাপে KKR]

এহেন পরিস্থিতিতে ভারতীয় দলের মানসিকতা নিয়ে প্রশ্ন তুলেছেন গাভাসকর। তিনি বলেন, “যখন বিশ্বকাপের জন্য প্রস্তুতি নিচ্ছ, তখন পারিবারিক কারণ দেখিয়ে এভাবে বিরতি নেওয়া যায় না। এটাই সোজা কথা। খুব জরুরি কিছু না থাকলে প্রস্তুতি ছাড়া অন্য দিকে মন দেওয়াই উচিত নয়। বিশেষ করে অধিনায়কের তো প্রত্যেকটি ম্যাচেই খেলা উচিত।”

নাম না করে রোহিতকে আরও খোঁচা দিয়েছেন কিংবদন্তি ভারতীয় ব্যাটার। গাভাসকর বলেন, “নেতা হিসাবে একজন খেলোয়াড়ের ধারাবাহিকতা থাকা দরকার। প্রত্যেক ম্যাচে আলাদা অধিনায়ক থাকলে দলে সমস্যা হয়। আমি বুঝতে পারছি পারিবারিক অনুষ্ঠান ছিল। কিন্তু এই সমস্ত বিষয় সেরে নিয়ে বিশ্বকাপের প্রস্তুতি শুরু করা উচিত ছিল।”

[আরও পড়ুন: বিশ্বব্যাপী মন্দার মাঝেই আশার আলো, চলতি বছরে ভারতীয়দের বেতন বাড়তে পারে ১০.২ শতাংশ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement