shono
Advertisement

‘ব্যাটারদের মন খারাপ করতে চাই না’, উইকেট নিয়ে উদযাপন না করার কারণ জানালেন হাসান মাহমুদ

ঘরোয়া ক্রিকেটেও পাঁচ উইকেট নেননি বাংলাদেশের বোলার।
Posted: 01:24 PM Mar 24, 2023Updated: 01:41 PM Mar 24, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ব্যাটারকে ফেরানোর পরে বোলারদের উদযাপন কখনও কখনও আইকনিক হয়ে যায়। কেভিন পিটারসেনকে ফেরানোর পরে পাকিস্তানের প্রাক্তন ফাস্ট বোলার শোয়েব আখতারের উদযাপন বিখ্যাত হয়ে গিয়েছে। নাম দেওয়া হয়েছে ‘চিকেন ড্যান্স’।

Advertisement

ওয়েস্ট ইন্ডিজের বোলার শেলডন কটরেল ব্যাটারদের ফেরানোর পরে স্যালুট করেন। দক্ষিণ আফ্রিকার স্পিনার ইমরান তাহির আউট করার পরে হাত শূন্য তুলে মাঠে দৌড়তেন। ক্যারিবিয়ানরা হাই ফাইভ দেন ব্যাটসম্যানকে আউট করার পরে। একেক জন বোলারের উদযাপনের ভঙ্গি একেক রকম। 

[আরও পড়ুন: দেশের মাঠে ফিরল মার্টিনেজের সেই বিতর্কিত উদযাপন! এবার আর একা নন আর্জেন্টাইন গোলকিপার]

 

কিন্তু বাংলাদেশের (Bangladesh) ফাস্ট বোলার হাসান মাহমুদ (Hasan Mahmud) এক্ষেত্রে ব্যতিক্রম। আয়ারল্যান্ডের বিরুদ্ধে তৃতীয় ওয়ানডে ম্যাচে পাঁচটি উইকেট নেন হাসান মাহমুদ। কিন্তু আইরিশ ব্যাটারদের ফেরানোর পরেও হাসান মাহমুদকে উদযাপন করতে দেখা যায়নি। নিষ্পৃহ থেকেছেন তিনি। কিন্তু কেন? সাংবাদিক বৈঠকে হাসান মাহমুদ বলেন, ”আমি উদযাপন করি না। নির্দিষ্ট কোনও কারণ নেই এর পিছনে। বলতে পারেন, উইকেট নেওয়ার পরে যদি উদযাপন করি, তাহলে ব্যাটারের মন আরও খারাপ হবে। সেই কারণেই আর উদযাপন করি না।”

কোনও বোলার উইকেট নিয়ে উদযাপন করেন না, স্মরণকালের মধ্যে এমন কথা শোনা যায়নি। ঘরোয়া ক্রিকেটেও পাঁচ উইকেট নেননি হাসান মাহমুদ। তিনি বলেছেন, ”আন্তর্জাতিক ক্রিকেটে এটাই আমার প্রথম পাঁচ উইকেট। ঘরোয়া ক্রিকেটেও আমার পাঁচ উইকেট নেই। আমাদের সঙ্গে আছেন অ্যালান ডোনাল্ড। আমাদের সঙ্গে ডোনাল্ডের বোঝাপড়া বেশ ভাল। প্রতিটি দিন আমরা কিছু না কিছু শেখার চেষ্টা করছি।” 

[আরও পড়ুন: এশিয়া কাপ হবে পাকিস্তানেই, তবে প্রতিবেশী দেশে ঢুকবেন না রোহিত-বিরাটরা]

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement