shono
Advertisement

ব্যর্থ সূর্যকে কি সাত নম্বরে পাঠানো উচিত ছিল? জবাব দিলেন কপিল

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তিনটি ওয়ানডেতে প্রথম বলেই আউট হয়েছেন সূর্যকুমার যাদব।
Posted: 04:12 PM Mar 24, 2023Updated: 04:18 PM Mar 24, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তিনটি একদিনের ম্যাচে ব্যর্থ হয়েছেন সূর্যকুমার যাদব (Surya Kumar Yadav)। তিনটি ম্যাচেই প্রথম বলে আউট হয়েছেন স্কাই। সূর্য ব্যর্থ হওয়ায় প্রশ্ন উঠে গিয়েছে পরের ওয়ানডেতে কি দলে জায়গা পাবেন ভারতীয় ক্রিকেটের মিস্টার ৩৬০ ডিগ্রি? সূর্যকুমার যাদবের সঙ্গে তুলনা করা হচ্ছে সঞ্জু স্যামসনের। সূর্যের জায়গায় যদি সঞ্জুকে সুযোগ দেওয়া হয় পরের ওয়ানডে সিরিজগুলোয়, তাহলে লাভবান হবে ভারতই। কিন্তু এই তুলনায় বিশ্বাসী নন ভারতের কিংবদন্তি বোলার কপিল দেব (Kapil Dev)।

Advertisement

সঞ্জু স্যামসন ১১টি ম্যাচ খেলেছেন। ওয়ানডেতে তাঁর গড় ৬৬। ২৩টি ম্যাচ খেলে সূর্যকুমারের গড় ২৪.০৫। একটি সংবাদমাধ্যমকে কপিল বলেছেন, ”যে ক্রিকেটার ভাল খেলে, সে সুযোগ পাবেই। সূর্য ও সঞ্জু স্যামসনের মধ্যে তুলনা করা উচিত নয়। এটা ঠিক নয়। সঞ্জু যদি ব্যাড প্যাচের মধ্যে দিয়ে যায়, তাহলে আবার অন্য কারওর সঙ্গে তুলনা শুরু হয়ে যাবে। এটা হওয়া উচিত নয়। টিম ম্যানেজমেন্ট যদি সূর্যকুমারের পাশে থাকে, তাহলে ওকে আরও বেশি সুযোগ দিতে হবে। মানুষ তাঁদের মতামত জানাবে, সব শেষে এটা ম্যানেজমেন্টের সিদ্ধান্ত।” 

[আরও পড়ুন: আইসিসি ট্রফিতে ক্রমাগত ব্যর্থ ভারত, শচীন-মেসির উদাহরণ দিয়ে রোহিতদের তাতাচ্ছেন শাস্ত্রী]

 

কপিল আরও বলছেন, ”খেলা শেষ হওয়ার পরে কথা বলা খুব সহজ ব্যাপার। অনেকে বলতেই পারেন সূর্যকুমার যাদবকে সাত নম্বরে পাঠিয়ে ওকে ফিনিশার হিসেবে সুযোগ দেওয়া যেতে পারে। ওয়ানডেতে এগুলো নতুন কোনও ব্যাপার নয়। আগেও এরকম ঘটেছে বহুবার। একজন ব্যাটারকে যদি ব্যাটিং অর্ডারে নীচের দিকে ব্যাট করতে পাঠানো হয়, তাহলে তার আত্মবিশ্বাসে চিড় ধরতে পারে। তবে সংশ্লিষ্ট খেলোয়াড়ের উচিত অধিনায়ককে গিয়ে বলা যে আমি চাপের মুখে খেলতে পারব। কোচ এবং অধিনায়ক একসঙ্গে সিদ্ধান্ত নেবে।”

[আরও পড়ুন:একই দিনে ফ্রি কিক থেকে গোল মেসি-রোনাল্ডোর, কোনটা ভাল? বিবাদে ভক্তকুল]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement