shono
Advertisement

‘আমাকে দেখে ভয়ে সিঁটিয়ে থাকত’, ভারতের প্রাক্তন তারকা সম্পর্কে এ কী বললেন সাকলিন!

কোন ভারতীয় তারকার কথা বললেন সাকলিন?
Posted: 07:37 PM Mar 24, 2023Updated: 07:38 PM Mar 24, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শচীন তেণ্ডুলকরের (Sachin Tendulkar) সঙ্গে সাকলিন মুস্তাকের (Saqlain Mushtaq ) দ্বৈরথের কথা সবারই জানা। মহম্মদ আজহারউদ্দিন, সৌরভ গঙ্গোপাধ্যায়ের সঙ্গেও পাক অফ স্পিনারের ডুয়েল নিয়ে কম কালি খরচ হয়নি অতীতে। এহেন সাকলিন মুস্তাক অজয় জাদেজার প্রসঙ্গ উত্থাপ্পন করে বলছেন, তাঁকে বল করতে দেখে বিবর্ণ হয়ে গিয়েছিল অজয় জাদেজার মুখ।

Advertisement

একটি পডকাস্টকে দেওয়া সাক্ষাৎকারে সাকলিন মুস্তাক বলছেন, ”এমনও সময় ছিল যখন আমাকে বোলিং করতে দেখে অজয় জাদেজার মুখ পাংশু হয়ে গিয়েছিল। আমি নিশ্চিত ছিলাম পুরো এক ওভার আমার বল খেলতে পারবে না ও। ও আমার বলে আউট হয়ে যেত। শচীন তেণ্ডুলকর, সৌরভ গঙ্গোপাধ্যায়, রাহুল দ্রাবিড় বিপজ্জনক ব্যাটসম্যান ছিল। ওদের বল করা ছিল খুব কঠিন।” 

[আরও পড়ুন: ‘বিশ্বকাপে ভাল বোলার দরকার’, টিম ইন্ডিয়াকে সতর্ক করলেন কানেরিয়া]

 

১৯৯০ থেকে ২০০০-এই সময়ের মধ্যে ভারতের ব্যাটিং দারুণ শক্তিশালী ছিল। সাকলিনলাদা করে শচীন ও রাহুল দ্রাবিড়ের নাম উল্লেখ করেছেন। সাকলিন টেস্টে তিন বার আউট করেন দ্রাবিড়কে। তেণ্ডুলকরকে ওয়ানডেতে দু’ বার এবং টেস্টে তিন বার আউট করেন পাকিস্তানের প্রাক্তন অফ স্পিনার। তিনি বলছেন, ”ইঁদুর ধরা এবং বাঘ শিকারের মধ্যে পার্থক্য রয়েছে। এই ব্যাটারদের সহজে ধরা সম্ভব নয়। ওদের বিরুদ্ধে বল করার আগে দীর্ঘক্ষণ ধরে আমাকে চিন্তাভাবনা করতে হত কীভাবে ওদের ফাঁদে ফেলা যায়, কীভাবে ওদের আউট করা সম্ভব। কখনও কখনও এমন হয়েছে ২০ ওভার বল করেও ওদের আউট করা যায়নি। সুতরাং ভাল ব্যাটসম্যানদের আউট করা খুব সহজ নয়। বড় মাপের ব্যাটসম্যানদের আউট করতে হলে চিন্তাভাবনার প্রসার ঘটাতে হয়, ধৈর্য ধরতে হয় এবং চেষ্টা চালিয়ে যেতে হয়।”

[আরও পড়ুন: ‘শুভ জন্মদিন, শাকিব’, বাংলাদেশের তারকা ক্রিকেটারকে শুভেচ্ছা নাইট শিবিরের]

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement