IPL 2023: কেমন হল গতবারের রানার্স রাজস্থানের দল? স্যামসনদের শক্তি-দুর্বলতা কী?

04:24 PM Mar 26, 2023 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শেন ওয়ার্নের হাত ধরে আইপিএল (IPL 2023) ট্রফি এসেছিল রাজস্থান রয়্যালসের ঘরে। কিন্তু তারপর থেকে চ্যাম্পিয়নের তকমা অধরাই রয়ে গিয়েছে। গত মরশুমে সঞ্জু স্যামসনের (Sanju Samson) নেতৃত্বে ফাইনালে উঠেছিল রাজস্থান। এবছর নতুন উদ্যোমে মাঠে নামতে প্রস্তুত সঞ্জু স্যামসনরা। কেমন হল রাজস্থানের এবারের টিম প্রোফাইল? দলের শক্তি কিংবা দুর্বলতাই বা কী? চলুন জেনে নেওয়া যাক।

Advertisement

প্রথমেই নজর রাখা যাক এবারের আইপিএলের গোটা দলের দিকে:
সঞ্জু স্যামসন (অধিনায়ক), জস বাটলার, যশস্বী জসওয়াল, দেবদূত পাড়িক্কল, সিমরন হেটমেয়ার, রিয়ান পরাগ, জো রুট, ধ্রুব জুরেল, ডোনোভান ফেরেইরা, কুণাল সিং রাঠোর, জ্যাসন হোল্ডার, আকাশ বশিষ্ঠ, আবদুল বাসিত, যুজবেন্দ্র চাহাল, আর অশ্বিন, অ্যাডাম জাম্পা, কেসি কারিয়াপ্পা, এম অশ্বিন ট্রেন্ট বোল্ট, প্রসিদ্ধ কৃষ্ণ, নবদীপ সাইনি, ওবেদ ম্যাকয়, কুলদীপ সেন, কুলদীপ যাদব, কেএম আসিফ ।

Advertising
Advertising

দলের শক্তি:
রাজস্থান রয়্যালসের মূল শক্তি তাঁদের বিদেশিরা। তাছাড়া দলের কোর অনবদ্য। বাটলার, হেটমেয়ারের মতো গেম চেঞ্জার রয়েছেন। বোলিং বিভাগে চোখ রাখলে প্রথমেই নজরে পড়বে দুই তারকা। চাহাল ও অশ্বিন। সেই সঙ্গে তাঁরা পেয়ে যাচ্ছে ট্রেন্ট বোল্টকে। হোল্ডার এবং রুটের আগমন রাজস্থান দলে ব্যালান্স বাড়িয়েছে।

দলের দুর্বলতা:
রাজস্থান রয়্যালসের (Rajasthan Royals) মূল দুর্বলতা পেস বিভাগ। আগের বার প্রসিদ্ধ কৃষ্ণ ভাল ফর্মে ছিলেন। কিন্তু চোটের জন্য এবছর টুর্নামেন্ট থেকে ছিটকে গিয়েছেন। যার ফল ভুগতে হবে রাজস্থানকে। ট্রেন্ট বোল্টের সঙ্গী হিসাবে নবদীপ সাইনি বা কুলদীপ সেন প্রথম একাদশে খেলবেন। ডেথ ওভারে দু’জনেরই রান দেওয়ার প্রবণতা আছে।

নজর কাড়তে পারেন যারা:
এবারের আইপিএল জশস্বী জয়সওয়ালের জন্য নজর কাড়ার মঞ্চ। একই ভাবে সঞ্জু স্যামসন আরও একবার নিজেকে প্রমাণ করার জন্য মরিয়া হয়ে থাকবেন। তবে রাজস্থানের ভাগ্য অনেকটা নির্ভর করবে বাটলার এবং হোল্ডারের উপর।

সম্ভাব্য একাদশ:
যশস্বী জসওয়াল, জস বাটলার (উইকেটকিপার), দেবদূত পাড়িক্কল, সঞ্জু স্যামসন (অধিনায়ক), সিমরন হেটমেয়ার, রিয়ান পরাগ, জ্যাসন হোল্ডার, আর অশ্বিন, ট্রেন্ট বোল্ট, যুজবেন্দ্র চাহাল, কুলদীপ সেন

Advertisement
Next