shono
Advertisement

বাবর আজমকে নিয়ে বিতর্কিত মন্তব্য সাইমন ডুলের, পালটা দিলেন আমির সোহেল

কী বললেন সাইমন ডুল?
Posted: 04:29 PM Mar 27, 2023Updated: 04:29 PM Mar 27, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শারজায় নতুন ইতিহাস রশিদ খানদের (Rashid Khan)। প্রথমবার পাকিস্তানকে (Pakistan) হারিয়ে টি-টোয়েন্টি সিরিজ জেতে আফগানিস্তান (Afghanistan)। এই ম্যাচ চলাকালীন নিউজিল্যান্ডের প্রাক্তন ক্রিকেটার সাইমন ডুল (Simon Doull) এবং পাকিস্তানের প্রাক্তন ওপেনার আমির সোহেল (Aamer Sohail) বিতর্কে জড়িয়ে পড়েন। পাকিস্তানের তারকা ব্যাটার বাবর আজমের (Babar Azam) ওপেন করা উচিত কিনা তা নিয়ে বাগযুদ্ধে জড়ান ধারাভাষ্যকার সাইমন ডুল এবং আমির সোহেল।

Advertisement

ধারাভাষ্য দেওয়ার সময়ে নিউজিল্যান্ডের প্রাক্তন পেসার সাইমন ডুল মন্তব্য করেন, পাকিস্তানের অধিনায়ক বাবর আজমের ওপেন করা উচিত নয়। কারণ টি-টোয়েন্টি ফরম্যাটে বাবর আজমের ওপেনার হিসেবে স্ট্রাইক রেট মোটেও ভাল নয়। বাবরের থেকে অন্য ওপেনারদের স্ট্রাইক রেট বেশ ভাল। ডুলের এই বিতর্কিত মন্তব্য মেনে নিতে পারেননি আমির সোহেল। তিনি পালটা বলেন, বাবর আজম পৃথিবীর অন্যতম সেরা ব্যাটসম্যান। ওরই উচিত ওপেন করা। যে ভাল ব্যাটসম্যান, তাঁকেই বেশি বল খেলার সুযোগ দেওয়া উচিত। শচীন তেণ্ডুলকরকে ওপেন করানোর সময়ে এমনই যুক্তি দেওয়া হয়েছিল। 

[আরও পড়ুন: আইপিএলে প্রত্যাবর্তন ঘটছে স্মিথের, কিন্তু কোন ভূমিকায়?]

 

উল্লেখ্য, আমির সোহেল ও সইদ আনোয়ারের ওপেনিং জুটির কথা সবারই জানা। যে কোনও বোলারেরই রাতের ঘুম কেড়ে নিতেন এই দুই প্রাক্তন পাক ওপেনার। ডুলের বক্তব্য খণ্ডন করে সোহেল জানান, টি-টোয়েন্টি ফরম্যাটে বাবর আজমের স্ট্রাইক রেট ১৩০-এর বেশি। সোহেলকে পালটা যুক্তি দিয়ে ডুল বলেন, একজন ওপেনারের স্ট্রাইক রেট যেমন হওয়া উচিত বাবর আজমের স্ট্রাইক রেট ততটাও ভাল নয়। বাবর আজমের মিডল অর্ডারে নামা দরকার। বিশ্বের অন্যান্য ওপেনারদের মতো স্ট্রাইক রেট নেই বাবর আজমের।

বিশ্বের অন্যতম সেরা ব্যাটার বাবর আজম। আমির সোহেল বলেন, ”টি-টোয়েন্টিতে দল বাছাই করা হয় গড়ের ভিত্তিতে, স্ট্রাইক রেটের ভিত্তিতে নয়। স্ট্রাইক রেটের থেকে গড় অনেক বেশি গুরুত্বপূর্ণ।” আমির সোহেল আরও বলেন, ”আমি স্ট্রাইক রেট নিয়ে মাথা ঘামাই না। আমার কাছে অ্যাভারেজই প্রধান। টি-টোয়েন্টির সেরা দুই ব্যাটার ক্রিস গেইল ও এবি ডিভিলিয়ার্সের স্ট্রাইক রেট ১৩৫ এবং ১৩৭-এর কাছাকাছি। তা দিয়ে কি ওদের বিচার করা যায়?” গেইল ও ডিভিলিয়ার্সের স্ট্রাইক রেট হয়তো কম কিন্তু গড় দারুণ। সেই দিকটাই তুলে ধরেছেন সোহেল।   

[আরও পড়ুন: ইস্টবেঙ্গল কোচের দৌড়ে এগিয়ে লোবেরা, তালিকায় দু’বারের আইএসএল জয়ী কোচ হাবাসও]

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement