shono
Advertisement

ঘোষিত নাইটদের অধিনায়কের নাম, শ্রেয়সের অনুপস্থিতিতে কে পেলেন দায়িত্ব?

শ্রেয়সের পরিবর্তে উঠে এসেছিল টিম সাউদি, সুনীল নারিনের মতো অভিজ্ঞ তারকাদের নাম।
Posted: 05:16 PM Mar 27, 2023Updated: 05:43 PM Mar 27, 2023

রাজর্ষি গঙ্গোপাধ্যায়: প্রতীক্ষার অবসান। আসন্ন আইপিএলের জন্য অধিনায়ক বেছে নিল কলকাতা নাইট রাইডার্স (KKR)। শ্রেয়স আইয়ারের অনুপস্থিতিতে নাইটদের দায়িত্ব পেলেন নীতীশ রানা।

Advertisement

চোটের কারণে গোটা টুর্নামেন্টেরই অনিশ্চিত হয়ে পড়েছেন শ্রেয়স। ফলে তাঁকে বাদ দিয়েই ঘর গোছাতে শুরু করে শাহরুখ খানের দল। গত কয়েকদিন ধরেই অধিনায়কত্ব নিয়ে চলছিল জল্পনা। তাহলে শ্রেয়সের পরিবর্তে কাকে নেতৃত্ব দিতে পারে ফ্র্যাঞ্চাইজি? এই দৌড়ে উঠে আসে টিম সাউদি, সুনীল নারিনের মতো অভিজ্ঞ তারকাদের নামও। তবে দেশি ক্রিকেটারের উপরই ভরসা রাখল টিম ম্যানেজমেন্ট। নীতীশ রানাই নাইট শিবির পরিচালনার দায়িত্ব পেলেন। যদিও অন্তর্বর্তীকালীন ক্যাপ্টেন হিসেবেই তাঁর নাম ঘোষণা করা হয়েছে। কারণ কেকেআরের আশা, টুর্নামেন্টের শেষ দিকে শ্রেয়স ফিরতেও পারেন।

[আরও পড়ুন: বাবর আজমকে নিয়ে বিতর্কিত মন্তব্য সাইমন ডুলের, পালটা দিলেন আমির সোহেল]

শ্রেয়সের অনুপস্থিতিতে দলের নেতৃত্বের জন্য টিম সাউদি ও নারিন ছিলেন পছন্দের তালিকায়। কিন্তু কোনও বিদেশিকে ক্যাপ্টেন করার ক্ষেত্রে একাধিক সমস্যা থাকে। একটা সমস্যা যেমন ভাষা, তেমনই সব বিদেশি তারকাকে সমস্ত ম্যাচে পাওয়াও যায় না। ইয়ন মর্গ্যানের জমানায় ভাল পারফর্ম করেছিল নাইটরা। কিন্তু সে সময়ও ভাষাটা একটা সমস্যা হয়ে দাঁড়িয়েছিল। তাই সবদিক বিচার করেই অলরাউন্ডার রানার কাঁধে নেতৃত্বের ব্যাটন তুলে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হল।

সৈয়দ মুস্তাক আলি টি-টোয়েন্টিতে দিল্লি দলের নেতৃত্বের দায়িত্ব পেয়েছিলেন রানা। ফলে সীমিত ওভারের ক্রিকেটে তাঁর ক্যাপ্টেন্সির অভিজ্ঞতা রয়েছে। তাছাড়া দীর্ঘদিন ধরে কেকেআরের জার্সিতে খেলছেন তিনি। এবং গোটা মরশুম তাঁকে পাওয়াও যাবে। তাই দল পরিচালনার গুরুভার রানাকেই দেওয়া হল। যদিও শোনা যাচ্ছিল, তিনিও সামান্য চোটের কবলে পড়েছেন। তবে তা একেবারেই গুরুতর নয়। টুর্নামেন্টের প্রথম পর্বে শাকিব, লিটন, ফার্গুসন, শ্রেয়স-হীন দলকে তিনি কীভাবে নেতৃত্ব দেন, সেটাই এখন দেখার।

[আরও পড়ুন: আদানি-রাহুল ইস্যুতে দিল্লিতে এককাট্টা বিরোধীরা, কালো পোশাক পরে বিক্ষোভ সাংসদদের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement