shono
Advertisement

‘বাঙালি ও পাঠানরা বিশ্বজয় করতে পারে, ওদের রক্তের তেজ এমনই’, বলছেন শোয়েব

পাকিস্তানকে হারানোর পরে আফগানদের প্রশংসায় শোয়েব আখতার।
Posted: 06:14 PM Mar 27, 2023Updated: 06:14 PM Mar 27, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আন্তর্জাতিক ক্রিকেটে হাড্ডাহাড্ডি প্রতিদ্বন্দ্বিতার তালিকায় অন্যতম পাকিস্তান (Pakistan) বনাম আফগানিস্তানের দ্বৈরথ। এবার এই লড়াইয়ে তৈরি হল নয়া ইতিহাস। প্রথমবার পাকিস্তানকে হারিয়ে টি-টোয়েন্টি সিরিজ জিতল আফগানিস্তান। শারজার মাটিতে পরপর দুই ম্যাচে জয় পেয়েছেন রশিদ খানরা (Rashid Khan)। সিরিজ জয়ের পর এবার আফগানদের লক্ষ্য পাকিস্তানকে হোয়াইটওয়াশ করা।

Advertisement

আফগানিস্তানের এই সাফল্য নিয়ে বলতে গিয়ে পাকিস্তানের প্রাক্তন পেসার শোয়েব আখতার (Shoaib Akhtar) পাঠান ও বাঙালিদের প্রশংসা করেছেন। রাওয়ালপিন্ডি এক্সপ্রেসের মতে, পাঠান ও বাঙালিদের যে ক্ষমতা, যে শক্তি, তা যদি সঠিক উপায়ে চালনা করা যেত, তাহলে এই দুই জাতি বিশ্বসেরা হত।

[আরও পড়ুন: ঘোষিত নাইটদের অধিনায়কের নাম, শ্রেয়সের অনুপস্থিতিতে কে পেলেন দায়িত্ব?]

 

২০২২ সালের এশিয়া কাপে আফগানিস্তানের (Afghanistan) বিরুদ্ধে মাত্র ১ উইকেটে জয় পেয়েছিল পাকিস্তান। হাড্ডাহাড্ডি সেই ম্যাচের পরে হাতাহাতিতেও জড়িয়ে পড়েন দুই দেশের সমর্থকরা। শেষ মুহূর্তে ম্যাচ হাতছাড়া হওয়ার সেই জ্বালা বুকে নিয়েই দ্বিপাক্ষিক সিরিজ খেলতে নেমেছিলেন রশিদ খানরা। শারজার মাটিতে টি-টোয়েন্টি সিরিজ খেলতে নেমে পরপর দুই ম্যাচ জিতে নেয় আফগান বাহিনী।

শোয়েব আখতার অবশ্য আফগানদের লড়াই দেখে দারুণ খুশি। উচ্ছ্বসিত প্রশংসা করেছেন আফগানিস্তানের। এগিয়ে আসছে পঞ্চাশ ওভারের বিশ্বকাপ। সেই মেগা টুর্নামেন্টের আগে আফগানিস্তানকে বিশ্বের অন্যতম সেরা দল বলে উল্লেখ করেন শোয়েব।

রাওয়ালপিন্ডি এক্সপ্রেস বলছেন, ”আফগানিস্তান দারুণ শক্তিশালী দল। ওদের স্পিনাররা দুর্দান্ত। মহম্মদ নবি ভাল বোলিং করেছে। ওদের প্রতিটি স্পিনারই রহস্য স্পিনার। এই মিস্ট্রি স্পিনারদের নিয়ে আফগানিস্তান বিশ্বকাপের অন্যতম সেরা দল হবে।”

শোয়েব আখতার প্রত্যক্ষ করেছেন পাঠান ও বাঙালিরা যদি সঠিক উপায়ে নিজেদের শক্তি-ক্ষমতা প্রয়োগ করতে পারে, তাহলে বিশ্বের একনম্বর হয়ে উঠবে। শোয়েব বলছেন, ”আমি খুব খুশি। পাঠান ও বাঙালিরা যদি নিজেদের ক্ষমতা সঠিক উপায়ে প্রয়োগ করে তাহলে তারা বিশ্বের সেরা জাতি হতে পারে। কারণ এই দুটি জাতির মধ্যে কিছু করে দেখানোর জেদ রয়েছে, রয়েছে ইচ্ছাশক্তি, রয়েছে রক্তের তেজ। এই তেজ ও ইচ্ছাশক্তিকে যদি ইতিবাচক উপায়ে সঠিক পথে ব্যবহার করা হয়, তাহলে বিশ্বসেরা হতেই পারে। আমার পাঠান ভাইরা জিতেছে, এতে আমি দারুণ খুশি।”

[আরও পড়ুন: বাবর আজমকে নিয়ে বিতর্কিত মন্তব্য সাইমন ডুলের, পালটা দিলেন আমির সোহেল]

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement