shono
Advertisement

ইন্দোরের পিচকে ‘পুওর’আখ্যা দিয়েছিল আইসিসি, ভারতীয় বোর্ডের আবেদনে বদলাল সিদ্ধান্ত

ভারত-অস্ট্রেলিয়া তৃতীয় টেস্ট ম্যাচ হয়েছিল ইন্দোরে।
Posted: 07:37 PM Mar 27, 2023Updated: 07:37 PM Mar 27, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভারত-অস্ট্রেলিয়া (India vs Australia) তৃতীয় টেস্ট অনুষ্ঠিত হয়েছিল ইন্দোরে। তৃতীয় দিনে শেষ হয়ে গিয়েছিল সেই টেস্ট। আরও নিখুঁত ভাবে বললে, তৃতীয় দিনের প্রথম সেশনেই শেষ হয়ে গিয়েছিল ভারত-অস্ট্রেলিয়া তৃতীয় টেস্ট। আইসিসি (ICC) ইন্দোরের পিচকে ‘পুওর’ বলে আখ্যায়িত করেছিল। সেই সঙ্গে ছিল তিনটি ডিমেরিট পয়েন্ট।

Advertisement

আইসিসি-র এই সিদ্ধান্তের বিরুদ্ধে আবেদন করেছিল ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড।
বোর্ডের এই আবেদনের পরিপ্রেক্ষিতে বিবৃতি দেয় আইসিসি। আইসিসি-র ক্রিকেট সংক্রান্ত জেনারেল ম্যানেজার ওয়াসিম খান এবং আইসিসি-র ক্রিকেট কমিটির সদস্য রজার হার্পারকে নিয়ে তৈরি প্যানেল ভারত-অস্ট্রেলিয়া তৃতীয় টেস্ট ম্যাচের ভিডিও ফুটেজ খতিয়ে দেখেন।

[আরও পড়ুন: ‘বাঙালি ও পাঠানরা বিশ্বজয় করতে পারে, ওদের রক্তের তেজ এমনই’, বলছেন শোয়েব]

 

তাঁদের মত, ম্যাচ রেফারি ক্রিস ব্রড পিচ মনিটরিং প্রোশেসের অ্যাপেনডিক্স এ-র নিয়ম অনুযায়ী পিচ সম্পর্কে সিদ্ধান্ত জানিয়েছেন। তবে ‘পুওর’ এই তকমা দেওয়ার মতো অসম বাউন্স ছিল না ইন্দোরে। পুওর থেকে ‘বিলো অ্যাভারেজ’ অর্থাৎ গড়পরতার নীচে এই তকমা দেওয়া হয়। তিন ডিমেরিট পয়েন্টের বদলে দেওয়া হয় এক ডিমেরিট পয়েন্ট।

উল্লেখ্য, ভারত ও অস্ট্রেলিয়া ফের মুখোমুখি হচ্ছে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে। দ্য ওভালে মুখোমুখি দুই প্রতিপক্ষ। 

[আরও পড়ুন: ঘোষিত নাইটদের অধিনায়কের নাম, শ্রেয়সের অনুপস্থিতিতে কে পেলেন দায়িত্ব?]

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement