shono
Advertisement

এই ভারতীয় তারকার বিরুদ্ধে রীতিমতো পরিকল্পনা করে খেলতে নামতো পাকিস্তান, কার কথা বললেন রজ্জাক?

পাকিস্তানের ড্রেসিং রুমের ভিতরের কথা জানালেন রজ্জাক।
Posted: 10:08 AM Mar 28, 2023Updated: 10:11 AM Mar 28, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শচীন তেণ্ডুলকরের  (Sachin Tendulkar) ক্যাচ ফেলেছিলেন তিনি আর ওয়াসিম আক্রম আতঙ্কিত হয়ে বলেছিলেন, ”তুই কার ক্যাচ ছেড়েছিস জানিস?”

Advertisement

২০০৩ বিশ্বকাপের সেই ম্যাচে জীবন ফিরে পেয়ে শচীন একাই হারিয়ে দিয়েছিলেন পাকিস্তানকে। সেদিন যিনি ক্যাচ ফেলেছিলেন, তিনি আবদুল রজ্জাক (Abdul Razzaq)।

[আরও পড়ুন: এগিয়ে আসছে আইপিএল, চিপকের চেয়ার রং করছেন ধোনি]

 

সেই আবদুল রজ্জাক এক সাক্ষাৎকারে জানিয়েছেন, ভারত-পাকিস্তান ম্যাচের আগে পাক শিবির বীরেন্দ্র শেহওয়াগকে নিয়ে বেশি চিন্তাভাবনা করতো। রজ্জাকের মতে, বীরুই ছিলেন সবচেয়ে বিপজ্জনক ক্রিকেটার। রজ্জাক বলেছেন, ”বীরেন্দ্র শেহওয়াগ সবচেয়ে ভয়ংকর প্লেয়ার ছিল। এর পরেই ছিল শচীন তেণ্ডুলকর। শেহওয়াগ ও তেণ্ডুলকরকে নিয়ে আলাদা প্ল্যানিং করত পাকিস্তান। আমাদের পরিকল্পনাই ছিল সেরকম। যদি শেহওয়াগ ও তেণ্ডুলকরের উইকেট নেওয়া যায়, তাহলেই আমরা ম্যাচ জিতব। আমাদের ব্যাটসম্যানদের খেলতে হতো জাহির খানকে। ইরফান পাঠান, হরভজন সিংও ছিল সেই সময়ে। এরা প্রত্যেকেই বড় নাম। বড় ম্যাচে এরাই দেশের হয়ে পারফর্ম করতো।”

উল্লেখ্য, ওয়ানডেতে পাকিস্তানের বিরুদ্ধে ২৫২৬ রান করেন শচীন। খেলেন ৬১টি ম্যাচ। অন্যদিকে পাকিস্তানের বিরুদ্ধে ৩১টি ওয়ানডে থেকে ১০৭১ রান করেন বীরু। রজ্জাক নিজের খেলোয়াড়জীবনে ফিরে গিয়ে বলছেন, ”মাঝের ওভারে যুবরাজ সিং খেলতে আসত। তেণ্ডুলকর, শেহওয়াগ, যুবরাজ বড় নাম ছিল। ওদেরকে আউট করলে আমরা বলাবলি করতাম, আজ আমরা বড় উইকেট নিয়েছি। এই প্লেয়ারদের বিরুদ্ধে পাকিস্তান অন্য ধরনের প্ল্যান করত। আমাদের ব্যাটসম্যানরাও জাহির, হরভজন এবং ইরফান পাঠানের বিরুদ্ধে পরিকল্পনা করে খেলতে নামতো।”

[আরও পড়ুন: নিজেকে বিপন্ন করে খুদে বল বয়কে বাঁচালেন রোভম্যান পাওয়েল, রইল ভিডিও]

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement