shono
Advertisement

IPL 2023: পন্থের অনুপস্থিতি, সৌরভের আগমন! কতটা বদলাল দিল্লি ক্যাপিটালস?

কেমন হতে পারে দিল্লির প্রথম একাদশ?
Posted: 06:54 PM Mar 28, 2023Updated: 06:57 PM Mar 28, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গত আইপিএলের (IPL 2022) অন্যতম সেরা দল ছিল দিল্লি দিল্লি ক্যাপিটালস। কিন্তু ট্রফি জেতা হয়নি। এ বছর আবার পন্থের অনুপস্থিতিতে খানিকটা বেশ দুর্বল হয়েছে দিল্লি। ওয়ার্নারের নেতৃত্বে এবার ঘুরে দাঁড়ানোর লড়াই চালাবে দিল্লি। চলুন টুর্নামেন্ট শুরুর আগে জেনে নেওয়া যাক কেমন হতে পারে দিল্লি ক্যাপিটালসের (Delhi Capitals) সম্ভাব্য একাদশ। দলের শক্তি কিংবা দুর্বলতাই বা কী? আতসকাচের নিচে রাখা যাক দলকে।

Advertisement

প্রথমেই নজর রাখা যাক এবারের আইপিএলের গোটা দলের দিকে:
ডেভিড ওয়ার্নার, পৃথ্বী শ’, যশ ধূল, ফিল সল্ট, সরফরাজ খান, মণীশ পাণ্ডে, রিলে রসো, রিপাল প্যাটেল, রভম্যান পাওয়েল, মিচেল মার্শ, ললিত যাদব, অক্ষর প্যাটেল, অমন খান, বিকি অস্তওয়াল, কূলদীপ যাদব, প্রবীণ দুবে, আনরিচ নখিয়া, চেতন সাকারিয়া, কমলেশ নাগরকোটি, খলিল আহমেদ, মুস্তাফিজুর রহমান, ঈশান্ত শর্মা, লুঙ্গি এনগিডি, মুকেশ কুমার

দলের শক্তি:
দিল্লি ক্যাপিটালস দলের বড় শক্তি দলের টপ অর্ডার। দলের প্রথম চার ব্যাটার একার হাতে ম্যাচের মোড় ঘোরাতে পারেন। একাধিক প্রথম সারির অল-রাউন্ডারও রয়েছেন। বোলিং বিভাগেও অভিজ্ঞতা এবং তারুণ্যের ভাল মিশ্রণ চোখে পড়ছে। তবে দিল্লির সবচেয়ে বড় শক্তি তাঁদের কোচিং স্টাফ। রিকি পন্টিংয়ের পাশাপাশি এই ফ্র্যাঞ্চাইজির সঙ্গে এবার জুড়ে গিয়েছে সৌরভ গঙ্গোপাধ্যায়ের (Sourav Ganguly) নামও।

দলের দুর্বলতা:
দিল্লি ক্যাপিটালসের সবচেয়ে বড় দুর্বলতা বা সমস্যা হল উইকেটরক্ষক। পন্থ না থাকায় কে উইকেটরক্ষক হবেন, সেটা নিয়ে চিন্তায় আছে দিল্লি। ফিল সল্ট ছাড়া নিয়মিত কোনও উইকেটরক্ষক দিল্লির হাতে নেই। সেক্ষেত্রে সরফরাজ খান, বা মণীশ পাণ্ডেকে উইকেটের পিছনে দাঁড়াতে হতে পারে। তাছাড়া অধিনায়ক পন্থের অনুপস্থিতিও বেশ ভালমতো ভোগাবে দিল্লিকে।

নজর কাড়তে পারেন যাঁরা:
ওপেনার পৃথ্বী শ’র জন্য এই মরশুমটা নিজেকে প্রমাণ করার মরশুম। বারবার জাতীয় দলের কড়া নাড়লেও এখনও নিয়মিত ভাবে সুযোগ পাচ্ছেন না তিনি। এই মরশুমে চমক দিতে চাইবেন পৃথ্বী। চেতন সাকারিয়া গত দুই মরশুমে দিল্লির হয়ে ভাল খেলে শিরোনামে আসেন। কিন্তু এখনও জাতীয় দলের দরজা তাঁর জন্য খোলেনি। দিল্লির জার্সিতে তিনি এবারেও নিজেকে প্রমাণ করতে পারে।

সম্ভাব্য একাদশ:
ডেভিড ওয়ার্নার (অধিনায়ক), পৃথ্বী শ’, মিচেল মার্শ, মণীশ পাণ্ডে, সরফরাজ খান, ললিত যাদব, রভম্যান পাওয়েল, অক্ষর প্যাটেল, আনরিচ নখিয়া, কূলদীপ যাদব, চেতন সাকারিয়া

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement