shono
Advertisement

নিরপেক্ষ মাঠে এশিয়া কাপ খেলবে ভারত? দাবি উড়িয়ে বিবৃতি দিল পাক ক্রিকেট বোর্ড

ওয়ানডে বিশ্বকাপ সম্পর্কেও মুখ খুলেছে পাক বোর্ড।
Posted: 03:58 PM Mar 31, 2023Updated: 03:58 PM Mar 31, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পাকিস্তান নয়, নিরপেক্ষ দেশে গিয়ে এশিয়া কাপ (Asia Cup) খেলবে ভারত। বেশ কিছুদিন আগেই এই খবর ছড়িয়ে পড়ে। তবে এই বিষয়টিকে একেবারে ভিত্তিহীন বলে উড়িয়ে দিল পাকিস্তান ক্রিকেট বোর্ড (Pakistan Cricket Board)। শুক্রবার বোর্ডের তরফে বিবৃতি দিয়ে জানানো হয়, এশিয়া কাপে ভারত কোন মাঠে খেলবে, সেই সংক্রান্ত কোনও সিদ্ধান্তই নেওয়া হয়নি। সাংবাদমাধ্যমে পাক বোর্ডের মন্তব্যের ভুল ব্যাখ্যা হচ্ছে। টুর্নামেন্টের কিছুটা অংশ অন্য দেশে আয়োজন করা হোক, সেই বিষয়ে সঠিক সময়ে মুখ খুলবে পাকিস্তান (Pakistan)।

Advertisement

শুক্রবারের বিবৃতিতে পাক বোর্ডের তরফে বলা হয়, “এশিয়া কাপে সব দল পাকিস্তানে খেলবে আর ভারত কোনও নিরপেক্ষ দেশে খেলবে-এই বিষয়টি এখনও আলোচনার পর্যায়ে রয়েছে। এশিয়া ক্রিকেট কাউন্সিলে এই বিষয়টি নিয়ে আলোচনা হচ্ছে। ওয়ানডে বিশ্বকাপে পাকিস্তান খেলবে কিনা, কোন দেশের মাঠে খেলবে, তা নিয়ে এখনও কোনও মন্তব্য করা হয়নি বোর্ডের তরফে।”

[আরও পড়ুন: নিয়োগ দুর্নীতি মামলায় এবার প্রাথমিক শিক্ষা পর্ষদের কর্মীকে তলব, সিজিওতে হাজিরার নির্দেশ]

বিবৃতিতে পাক বোর্ড আরও জানায়, প্রয়োজন পড়লে নিরপেক্ষ কোনও দেশে টুর্নামেন্ট আংশিকভাবে আয়োজন করতেই পারে পাকিস্তান। তবে আপাতত এশিয়া কাপের আয়োজন নিয়েই ব্যস্ত রয়েছে পাক বোর্ড। তবে সঠিক সময়ে আইসিসির কাছেও তারা দাবি জানাবে, আগামী ওয়ানডে বিশ্বকাপে তাঁদের অন্য কোনও দেশে গিয়ে খেলার অনুমতি দেওয়া হোক।

প্রসঙ্গত কয়েকদিন আগেই শোনা গিয়েছিল, ভারত (India) ও পাকিস্তানের রাজনৈতিক সম্পর্ক তলানিতে এসে ঠেকেছে। সেই কারণেই ভারতের মাটিতে এসে বিশ্বকাপ খেলবে না পাকিস্তান। বাবর আজমরা বাংলাদেশে গিয়ে খেলবেন। সেই সঙ্গে ভারতীয় দলকে পাকিস্তানে পাঠানো হবে না, এমনটাই সাফ জানিয়ে দিয়েছিলেন বিসিসিআই সচিব জয় শাহ। শ্রীলঙ্কা, সংযুক্ত আরব আমিরশাহীর মতো কোনও কেন্দ্রে ভারতের ম্যাচ আয়োজন করা যেতে পারে বলে শোনা গিয়েছিল।

[আরও পড়ুন: পর্ন তারকার মুখ বন্ধ রাখতে ঘুষ! প্রথম প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট হিসেবে আদালতে অভিযুক্ত ট্রাম্প]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement