shono
Advertisement

পাক ক্রিকেটারদের খেলতে না দিলে…! IPL শুরুর দিনই ফুঁসে উঠলেন ইমরান খান

ভারত-পাক বর্তমান পরিস্থিতির জন্য দায়ী BCCI, বলছেন প্রাক্তন পাক প্রধানমন্ত্রী।
Posted: 08:06 PM Mar 31, 2023Updated: 08:06 PM Mar 31, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আইপিএলের (IPL) শুরুর দিনই মেগা টুর্নামেন্টে পাক ক্রিকেটারদের অনুপস্থিতি নিয়ে ক্ষোভে ফেটে পড়লেন প্রাক্তন পাক প্রধানমন্ত্রী ইমরান খান। তাঁর বক্তব্য, বিশ্ব ক্রিকেটে সুপার পাওয়ারের মতো উদ্ধত আচরণ করছে বিসিসিআই (BCCI)। ভারতীয় বোর্ডের ঔদ্ধত্যের জন্যই আজ ভারত-পাক ক্রিকেটের বর্তমান অচলাবস্থা বলে দাবি করেছেন ইমরান খান।

Advertisement

বস্তুত, পাকিস্তানে এশিয়া কাপ (Asia Cup) খেলতে ভারতীয় দলের যাওয়া, পালটা পাক দলের ভারতে বিশ্বকাপ খেলতে আসা, কূটনৈতিক টানাপোড়েনে এখন দুটোই অনিশ্চিত। শোনা যাচ্ছে, দুই দেশই বিকল্প ভেন্যুতে এই দুই মেগা টুর্নামেন্ট খেলতে পারে। কিন্তু কোনও তরফ থেকেই সরকারিভাবে এখনও কিছু জানানো হয়নি। ইমরান খান স্পষ্ট বলে দিচ্ছেন, এই অচলবাস্থার জন্য বিসিসিআইয়ের উদ্ধত আচরণই দায়ী।

[আরও পড়ুন: রোজা নিয়েও ‘ড্রামা’ রাখি সাওয়ান্তের! মাঝপথেই ভাঙলেন উপবাস]

প্রাক্তন পাক অধিনায়ক বলছেন, “ভারত এবং পাকিস্তান সম্পর্কের বর্তমান অবস্থা দুঃখজনক এবং দুর্ভাগ্যজনক। আজকাল ভারত যেভাবে আচরণ করছে, সেটা সুপারপাওয়ারের মতো উদ্ধত। শুধু অন্য সব দেশের চেয়ে বেশি টাকা তুলে দিতে পারে বলেই ভারত গোটা ক্রিকেটবিশ্বকে পরিচালনা করছে। ওরাই ঠিক করে, কোন টুর্নামেন্ট খেলবে আর কোনটা খেলবে না।” ইমরানের (Imran Khan) সাফ কথা, ভারতীয় বোর্ডের উচিত পাকিস্তানি ক্রিকেটারদেরও আইপিএলে খেলার সুযোগ করে দেওয়া। আর সেটা না করলে ওদেরই ক্ষতি। আমাদের অসুবিধার কিছু নেই। আমাদের বহু তরুণ ক্রিকেটার উঠে আসছে।

[আরও পড়ুন: নতুন ছবিতে জুটি বাঁধছেন পরমব্রত-অর্জুন, এবার ‘প্রান্তিক’-এর গল্প বলবেন দুই তারকা ]

ক্রিকেট মহলের ধারণা, ইমরান খানের এই বক্তব্যে আসলে পাক ক্রিকেট বোর্ডের (PCB) অসহায়তাই প্রকাশ পেয়েছে। ইমরান খান ঘুরিয়ে মেনে নিয়েছেন আইপিএলে খেলতে না পেরে আসলে আর্থিকভাবে ধাক্কা খাচ্ছেন পাক ক্রিকেটাররা। তাছাড়া ভারতের বিরুদ্ধে খেলতে যে পাকিস্তান মরিয়া, সেটাও বুঝিয়ে দিয়েছেন ইমরান।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement