shono
Advertisement

বৃষ্টিতে ভেস্তে গেল ম্যাচ, লখনউ থেকে এক পয়েন্ট নিয়ে ফিরছে ধোনির চেন্নাই

পয়েন্ট তালিকায় উপরের দিকেই রইল দুই দল।
Posted: 07:08 PM May 03, 2023Updated: 09:09 PM May 03, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বৃষ্টিতে পরিত্যক্ত হয়ে গেল চেন্নাই সুপার কিংস (Chennai Super Kings) বনাম লখনউ সুপার জায়ান্টসের (Lucknow Super Giants) ম্যাচ। বুধবার লখনউয়ের একানা স্টেডিয়ামে খেলতে নামে দুই দল। প্রথম থেকেই বৃষ্টির আশঙ্কা ছিল লখনউতে। দেরি করে শুরু হয় ম্যাচ। তবে শেষ পর্যন্ত ৪০ ওভার খেলা সম্ভব হল না। ম্যাচ পরিত্যক্ত হওয়ার কারণে দুই দলের ঝুলিতে গেল এক পয়েন্ট। আইপিএলের ক্রমতালিকায় দ্বিতীয় ও তৃতীয় স্থানে উঠে এল দুই দল। 

Advertisement

চেন্নাইয়ের বিরুদ্ধে নামার আগে বেশ খানিকটা ব্যাকফুটে ছিল লখনউ। চোটের কারণে বুধবারেই আইপিএল (IPL) থেকে ছিটকে গিয়েছেন অধিনায়ক কে এল রাহুল। তাছাড়াও আরসিবি ম্যাচে হার ও ম্যাচের পরে বাকবিতণ্ডার জেরে বিতর্কের শিরোনামে উঠে এসেছে দলটি। অন্যদিকে, পরপর দুই ম্যাচে হেরে লখনউয়ের বিরুদ্ধে খেলতে নেমেছিল চেন্নাই। প্লে অফের দৌড়ে সুবিধাজনক পরিস্থিতিতে থাকার জন্য এই ম্যাচ থেকে দুই পয়েন্ট পাওয়া খুবই গুরুত্বপূর্ণ ছিল মাহি ব্রিগেডের জন্য। তবে শেষ পর্যন্ত এক পয়েন্ট নিয়েই খুশি থাকতে হল দুই দলকে। 

[আরও পড়ুন: নিয়োগ দুর্নীতির মূল পাণ্ডা মানিক, সুপ্রিম কোর্টে একের পর এক বিস্ফোরক অভিযোগ সিবিআইয়ের]

ঘরের মাঠে খেলতে নামলেও এদিন গ্যালারির সমর্থন ছিল চেন্নাইয়ের দিকেই। অনেকেই মনে করছেন এবারের টুর্নামেন্টই ধোনির শেষ। তাঁকে শেষবারের মতো দেখার জন্য দেশের বিভিন্ন স্টেডিয়ামে ভিড় জমাচ্ছেন ধোনি-ভক্তরা। ইডেনে যে ছবি দেখা গিয়েছে, যে ছবি দেখা গিয়েছে বিরাট কোহলির চিন্নাস্বামীতে, বুধবার লখনউয়ের একানা স্টেডিয়ামেও দেখা গেল সেই একই ছবি। তবে এদিন অবসর জল্পনা আরও বাড়িয়ে দেন ক্যাপটেন কুল। 

বুধবার টসে হেরে প্রথমে ব্যাট করতে নামে লখনউ। তবে চেন্নাই বোলারদের দাপটে কার্যত কোণঠাসা হয়ে পড়ে তাদের ব্যাটিং। মইন আলি, রবীন্দ্র জাদেজার স্পিনের জালে জড়িয়ে একেবারেই রান করতে পারেননি লখনউ ব্যাটাররা। প্রথম দশ ওভারে স্কোরবোর্ডে ওঠে মাত্র ৪৮ রান। তার মধ্যেই প্যাভিলিয়নে ফিরে গিয়েছে দলের অর্ধেক ব্যাটিং লাইন আপ। কিন্তু ১২ ওভারের পর থেকে ম্যাচে ফিরে আসে লখনউ। তরুণ আয়ুশ বাদোনির সঙ্গে জুটি বেঁধে রানের গতি বাড়ান নিকোলাস পুরান। কঠিন পিচে মাত্র ৩৩ বলে ৫৯ রানের অনবদ্য ইনিংস খেলেন বাদোনি। 

১৯.২ ওভারের পরেই ফের বৃষ্টি নামে। সেই সময়ে ৭ উইকেট হারিয়ে ১২৫ রান তুলেছিল লখনউ। দু’টি করে উইকেট তুলে নিয়েছিলেন মইন আলি, মহেশ ঠিকশানা ও মাথিশা পাথিরানা। একটি উইকেট নেন রবীন্দ্র জাদেজাও। তবে বৃষ্টি বাড়তে থাকায় আর খেলা শুরু করা যায়নি। আম্পায়াররা জানিয়ে দেন, বৃষ্টির কারণে এই ম্যাচ পরিত্যক্ত হয়েছে। 

[আরও পড়ুন: ‘না জানিয়ে আমাদের সরানো হয়েছিল, কোহলির সঙ্গে এরকম করা উচিত নয়’, বললেন ভাজ্জি]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement