shono
Advertisement

ডাক পেলেন না ঋদ্ধিমান, বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালে রাহুলের বদলি এই তরুণ তারকা

চোটের কারণে বিশ্ব টেস্ট চ্য়াম্পিয়নশিপ ফাইনাল থেকে ছিটকে গিয়েছেন কেএল রাহুল।
Posted: 06:14 PM May 08, 2023Updated: 06:53 PM May 08, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চোটের কারণে বিশ্ব টেস্ট চ্য়াম্পিয়নশিপ ফাইনাল থেকে ছিটকে গিয়েছেন কেএল রাহুল। তাঁর পরিবর্তে উইকেটকিপার হিসেবে কার ডাক আসে, সেদিকেই নজর ছিল ক্রিকেট মহলের। ভাগ্যের শিকে ছিঁড়ল ঈশান কিষানের। জুনে ইংল্যান্ডের মাটিতে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ভারতীয় দলে উইকেটের পিছনে দেখা যাবে এই তরুণ তারকাকেই। আর এই ঘোষণার সঙ্গেই ঋদ্ধিমান সাহার জাতীয় দলে সুযোগের আশায় ইতি পড়ল।

Advertisement

[আরও পড়ুন: ‘উত্তর-পূর্ব জ্বলছে’, মণিপুর হিংসায় ‘কেন্দ্রের নীরবতা’কে তোপ মমতার]

দুর্ঘটনার কবলে পড়ায় বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালে (WTC Final) খেলার কোনও সম্ভাবনা ছিল না ঋষভ পন্থের। ফলে কেএল রাহুলের (KL Rahul) উপরই ভরসা রেখেছিল টিম ম্যানেজমেন্ট। কিন্তু চলতি আইপিএলে আরসিবির বিরুদ্ধে ম্যাচে ফিল্ডিংয়ের সময় চোট পান তিনি। থাইয়ের চোট এতটাই গুরুতর ছিল যে তাঁকে আইপিএলে আর খেলতে দেওয়ার ঝুঁকি নেয়নি বিসিসিআই। চিকিৎসার জন্য মুম্বই পাঠিয়ে দেওয়া হয় তাঁকে। এরপরই নিজের সোশ্যাল অ্যাকাউন্টে লম্বা পোস্ট করে রাহুল নিজেই দেন দুঃসংবাদ। জানান, চোট সারিয়ে ফিট হতে সময় লাগবে। তাই টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালে খেলা হবে না তাঁর। তারপর থেকেই নতুন করে উইকেটকিপারের খোঁজ শুরু হয়।

আর এরই মধ্যে আইপিএলে জ্বলে ওঠেন ঋদ্ধিমান সাহা (Wriddhiman Saha)। উইকেটের পিছনে শুধু দুর্দান্ত ক্যাচই নয়, গুজরাটের জার্সিতে ব্যাট হাতে দুর্দান্ত ইনিংসও খেলেন বাংলার উইকেটকিপার। তারপরই জল্পনা জোড়ালো হয়েছিল, তবে কি আরও একবার জাতীয় দলে খেলার সুযোগ হবে তাঁর। কিন্তু ভারতীয় বোর্ড আগেই ইঙ্গিত দিয়েছিল যে পাঁচদিনের ক্রিকেটে তরুণদেরই বেশি করে সুযোগ দিতে চান নির্বাচকরা। আর সেই কারণেই হয়তো ঈশান কিষান ডাক পেলেন। তাঁর পাশাপাশি উইকেটকিপার হিসেবে আগেই দলে রাখা হয়েছিল কেএস ভারতকে।

রাহুলের পাশাপাশি চোটের কবলে বোলার জয়দেব উনাদকাট এবং উমেশ যাদবও। তাঁদেরকেও নজরে রেখেছে বিসিসিআই।

একনজরে বিশ্ব টেস্ট চ্য়াম্পিয়নশিপ ফাইনালের ভারতীয় দল:
রোহিত শর্মা (অধিনায়ক), শুভমান গিল, চেতেশ্বর পূজারা, বিরাট কোহলি, অজিঙ্ক রাহানে, কেএস ভারত (উইকেটকিপার), রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজা, অক্ষর প্যাটেল, শার্দূল ঠাকুর, মহম্মদ শামি, মহম্মদ সিরাজ, উমেশ যাদব, জয়দেব উনাদকাট, ঈশান কিষান (উইকেটকিপার)।

স্ট্যান্ডবাই: ঋতুরাজ গায়কোয়াড়, মুকেশ কুমার, সূর্যকুমার যাদব।

[আরও পড়ুন: কোহলির প্রসঙ্গ তুলে সতীর্থদের পরামর্শ ধোনির, ভাইরাল ভিডিও]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement