shono
Advertisement

পাকিস্তান থেকে সরছে এশিয়া কাপ? এবার ভারতের পাশে দাঁড়িয়ে সরব বাংলাদেশ-শ্রীলঙ্কাও

এশিয়া কাপ আয়োজন নিয়ে আরও কোণঠাসা পাকিস্তান।
Posted: 10:00 PM May 08, 2023Updated: 10:00 PM May 08, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এশিয়া কাপ নিয়ে এখনও কাটল না জট। পাকিস্তান থেকে সরে যাক টুর্নামেন্ট। ভারতীয় ক্রিকেট বোর্ডের পাশে দাঁড়িয়ে এবার আয়োজকদের নাকি আরও কোণঠাসা করছে বাংলাদেশ ও শ্রীলঙ্কাও। ফলে আরও চাপে পাকিস্তান ক্রিকেট বোর্ড।

Advertisement

একটি সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, পাকিস্তানে এশিয়া কাপের (Asia Cup 2023) আসর বসুক, এমনটা চায় না বাংলাদেশ এবং শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড। এমনকী এই দুই দেশের বোর্ড টুর্নামেন্টটি আয়োজনে আগ্রহ দেখিয়েছে। ফলে এতদিন যেখানে বিসিসিআই (BCCI) পাকিস্তানে ভারতীয় দল পাঠাতে রাজি ছিল না, এবার সেই তালিকায় যুক্ত হল আরও দুই দেশ। কোনও নিরপেক্ষ ভেন্যুতে খেলার পক্ষে সওয়াল করেছে তারাও।

[আরও পড়ুন: ‘আইনি পথে হাঁটব’, বাংলায় ‘দ্য কেরালা স্টোরি’ নিষিদ্ধ ঘোষণা হওয়ার পর মুখ খুললেন পরিচালক]

পাকিস্তান এই টুর্নামেন্ট আয়োজনের দায়িত্ব পেলেও প্রথম থেকেই সে দেশে খেলতে যেতে রাজি ছিল না ভারত। বিসিসিআই বোর্ড সচিব জয় শাহ সাফ জানিয়ে দেন, দুই দেশের সম্পর্কের তিক্ততার মাঝে পাক ভূমে টিম ইন্ডিয়াকে পাঠানোর প্রশ্নই ওঠে না। এ নিয়ে নানা তর্ক-বিতর্ক হলেও শেষে ভারতের ম্যাচগুলির জন্য নিরপেক্ষ ভেন্যু আয়োজনেও রাজি হয় পাকিস্তান। তবে এখনও এই প্রস্তাবে সবুজ সংকেত দেয়নি ভারতীয় বোর্ড। এরই মধ্যে বিসিসিআই পাশে পেল বাংলাদেশ ও শ্রীলঙ্কাকে।

শোনা যাচ্ছে, অন্য কোনও দেশে টুর্নামেন্ট সরে গেলে যদি পাকিস্তান অংশ নিতে রাজি না হয়, সেক্ষেত্রেও বিকল্প ব্যবস্থা করবে এশিয়ান ক্রিকেট কাউন্সিল (ACC)। পাকিস্তানের পরিবর্তে তাহলে খেলার সুযোগ পাবে সংযুক্ত আরব আমিরশাহী। এবার দেখার এশিয়া কাপ আয়োজন নিয়ে জল কোন দিকে গড়ায়।  

[আরও পড়ুন: ‘নতুন স্কুলে যোগ না দিলে তা সার্ভিস ব্রেক’, শিক্ষক বদলি ইস্যুতে কড়া কলকাতা হাই কোর্ট]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement