shono
Advertisement

আলোচনাই হয়নি ঋদ্ধিমানকে নিয়ে, ফাঁস বোর্ডের গোপন বৈঠক!

বোর্ডের সিলেকশন কমিটির অন্তর্বর্তীকালীন প্রধান শিবসুন্দর দাস সমর্থন জানান ঈশান কিষানকে।
Posted: 02:07 PM May 09, 2023Updated: 02:07 PM May 09, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চোটের কারণে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালে নেই কেএল রাহুল (KL Rahul)। তাঁর পরিবর্তে নির্বাচকরা দলে নিয়েছেন ঈশান কিষানকে (Ishan Kishan)। ভারত-অস্ট্রেলিয়ার বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের বল গড়াবে ৭ জুন। ঈশান কিষান দলে ডাক পাওয়ায় ঋদ্ধিমান সাহার (Wriddhiman Saha) আর জায়গা হল না। কিন্তু ঋদ্ধি কি সত্যিই ডাক পেতেন বিশ্ব টেস্ট চ্যাম্পিয়শিপের ফাইনালে? তাঁর প্রতি কি সমর্থন ছিল সিলেকশন কমিটির? 

Advertisement

বোর্ডের সিলেকশন কমিটির অন্তর্বর্তীকালীন প্রধান শিবসুন্দর দাস সমর্থন জানান ঈশান কিষানকে। বর্ডার-গাভাসকর সিরিজে ব্যাক আপ উইকেট কিপার হিসেবে ছিলেন ঈশান। সেই তাঁকেই বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের জন্য দলে নেওয়া হল। 

[আরও পড়ুন: ডাক পেলেন না ঋদ্ধিমান, বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালে রাহুলের বদলি এই তরুণ তারকা

চলতি আইপিএলে ভাল খেলার পুরস্কার পেয়েছেন অজিঙ্কে রাহানে। বিদেশের মাটিতে অতীতে ভাল খেলার নজর রয়েছে তাঁর। সেই কারণেও রাহানেকে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের জন্য ভাবা হয়েছে।
চলতি আইপিএলে নিজেকে মেলে ধরছেন ঋদ্ধিও। উইকেটের পিছনে শরীর ছুঁড়ে দিয়ে তাঁর কিপিং নজর কেড়েছে। অনেকেই বলছেন, ঋদ্ধির ফিটনেস এখন যেরকম, ২৫ বছরের যুবকেরও এমন ফিটনেস নেই। সেই ঋদ্ধিকে নিয়ে অনেকেই স্বপ্ন দেখছিলেন। যদি ফের তাঁর প্রত্যবর্তন ঘটে। কিন্তু বোর্ডের সঙ্গে জড়িত নাম প্রকাশে অনিচ্ছুক এক ব্যক্তি সংবাদ সংস্থা পিটিআই-কে জানিয়েছেন, ”বর্ডার-গাভাসকর ট্রফিতে দ্বিতীয় উইকেট কিপার ছিল কিষান। ঋদ্ধিমান সাহাকে নিয়ে কোনও আলোচনা হয়নি।”

জাতীয় দলের হয়ে ঋদ্ধি শেষবার খেলেছেন ২০২১ সালের ডিসেম্বরে। সেই টেস্ট ম্যাচ হয়েছিল ওয়াংখেড়েতে।
এক বছর আগেই ঋদ্ধি আশঙ্কা প্রকাশ করেছিলেন, তাঁকে হয়তো আর ডাকা হবে না ভারতীয় দলে। সেটাই হল। 

[আরও পড়ুন: তামিলনাড়ুর ‘দত্তক পুত্র’ ধোনি, ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী স্ট্যালিন ]

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement