shono
Advertisement

মুম্বইয়ের সূর্যোদয়ে অন্ধকারে RCB, জিতে তৃতীয় স্থানে রোহিতরা

আরসিবির প্লে-অফের অঙ্ক আরও অনেকটাই জটিল হল।
Posted: 11:12 PM May 09, 2023Updated: 11:25 PM May 09, 2023

আরসিবি: ১৯৯-৬ (ম্যাক্সওয়েল ৬৮, ডু’প্লেসিস ৬৬)
মুম্বই ইন্ডিয়ান্স: ২০০-৪ (সূর্য ৮৩, নেহাল ৫২)
মুম্বই ৬ উইকেটে জয়ী।

Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তিনি টি-২০ ক্রিকেটে বিশ্বের সেরা ব্যাটার। তিনি আধুনিক ক্রিকেটের মিস্টার ৩৬০ ডিগ্রি। তিনি এই মুহূর্তে আইপিএলে (IPL 2023) বোলারদের সবচেয়ে বড় ত্রাস। আর সেই ত্রাসই মঙ্গলবার মুম্বইয়ের মঙ্গল এবং আরসিবির ‘শনি’ ডেকে আনলেন। সূর্যকুমার যাদবের অবিশ্বাস্য ব্যাটিংয়ে ভর করে ওয়াংখেড়েতে বিরাট কোহলিদের স্রেফ গুঁড়িয়ে দিল মুম্বই।

প্লে-অফের লড়াইয়ে মঙ্গলবারের ম্যাচ ভীষণই গুরুত্বপূর্ণ ছিল দু’দলের জন্য। অনেকে এই ম্যাচকে ভারচুয়াল কোয়ার্টার ফাইনাল হিসাবেও বর্ণনা করেছিলেন। সেই ম্যাচে প্রথমে ব্যাট করে আরসিবি ৬ উইকেটে ১৯৯ রান করল। ভাল ফর্মে থাকা বিরাট কোহলি এদিন শুরুটা ভাল না করতে না পারলেও চতুর্থ উইকেটের জুটিতে ফ্যাফ ডু’প্লেসিস এবং ম্যাক্সওয়েল ম্যাচে ফেরায় আরসিবিকে (RCB)। দুই অভিজ্ঞ ব্যাটারের ১২০ রানের জুটিতে ভর করেই সম্মানজনক স্কোরে পৌছায় ব্যাঙ্গালোর। কিন্তু ওয়াংখেড়ের এই মাঠে গত দু’ম্যাচে দু’শোর বেশি রান তাড়া করে জিতে এসেছিল মুম্বই। তাই সেই রানে সূর্যদের বাঁধতে হলে ভাল বল করতে হত আরসিবিকে। কিন্তু সেটা হল না।

[আরও পড়ুন: আগামী সপ্তাহেই মাধ্যমিকের ফলপ্রকাশ? ইঙ্গিত শিক্ষামন্ত্রী ব্রাত্য বসুর]

২০০ রানের লক্ষ্য নিয়ে খেলতে নেমে সাড়ে ৩ ওভার বাকি থাকতেই লক্ষ্যে পৌঁছে গেল মুম্বই। আর এর নেপথ্যের নায়ক সূর্য (Surya Kumar Yadav) একাই করে দিলেন ৮৩ রান। তাও মাত্র ৩৫ বলে। ৬টা ছক্কা এবং ৭টা বাউন্ডারির এই ইনিংস একেবারে ছবির মতো সুন্দর করে সাজান সূর্য। তাঁকে সঙ্গত করলেন নেহাল ওয়াধেরা (৫২) এবং ঈশান কিষান (৪২)। আরও একবার দুর্বল বোলিং বিভাগ ভোগাল আরসিবিকে।

[আরও পড়ুন: আইপিএলেও ডিএ প্রতিবাদ, ব্যানার হাতে ইডেনে ম্যাচ দেখতে হাজির সরকারি কর্মীরা]

এই বিরাট জয়ের ফলে পয়েন্ট টেবিলে ৩ নম্বরে উঠে এল মুম্বই। শুধু তাই নয়, নেট রান রেটও অনেকটা শুধরে নিল রোহিত (Rohit Sharma) ব্রিগেড। যার সুবাদে প্লে-অফের লড়াইয়ে মুম্বই এখন অনেকটাই সুবিধাজনক জায়গায়। আর আরসিবির প্লে-অফের অঙ্ক আরও অনেকটাই জটিল হল।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement