shono
Advertisement

যশস্বী-ঝড়ে উড়ে গেল কেকেআর, কার্যত ধূলিসাৎ প্লে অফের স্বপ্নও

আইপিএলের দ্রুততম হাফসেঞ্চুরির নজির গড়লেন যশস্বী।
Posted: 10:37 PM May 11, 2023Updated: 10:56 PM May 11, 2023

কলকাতা নাইট রাইডার্স: ১৪৯/৮ (ভেঙ্কটেশ ৫৭, রানা ২২, চাহাল ৪/২৫)

Advertisement

রাজস্থান রয়্যালস: ১৫১/১ (যশস্বী ৯৮*, সঞ্জু ৪৮*)

৯ উইকেটে জয়ী রাজস্থান। 

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: হারলেই প্লে অফের সম্ভাবনা শেষ- এহেন মরণ বাঁচন পরিস্থিতিতে খেলতে নেমেছিল কেকেআর (Kolkata Knight Riders)। কিন্তু প্রবল চাপে ভুগতে থাকা নাইটদের কার্যত গুঁড়িয়ে দিল রাজস্থান রয়্যালস (Rajasthan Royals)। বোলিংয়ে যুজবেন্দ্র চাহাল আর ব্যাটিংয়ে যশস্বী জয়সওয়াল- (Yashasvi Jaiswal) দুজনের তাণ্ডবে আত্মসমর্পণ করলেন নীতীশ রানারা। পরের দুই ম্যাচে জিতলেও নাইটদের প্লে অফে যাওয়ার সম্ভাবনা একেবারে শেষ বলেই ধরে নেওয়া যায়।

বৃহস্পতিবারের ম্যাচে নামার আগে কেকেআরের সামনে পরিষ্কার সমীকরণ ছিল- টুর্নামেন্টে টিকে থাকতে গেলে জিততেই হবে। এই চাপ থেকেই রাজস্থানের বোলারদের সামনে একেবারে কুঁকড়ে গেলেন জেসন রয়রা। ইডেনের ঘূর্ণি পিচে বাজিমাত করলেন চাহাল। মাত্র ১৪৯ রানেই থেমে গেল নাইট ব্যাটিং। তবে রাজস্থানের ব্যাটিংয়ের সময়ে মনে হল, একেবারে অন্য পিচে রাজ করছেন যশস্বী-সঞ্জুরা। মাত্র ১৩ ওভারেই ম্যাচ শেষ করে দিল রাজস্থান রয়্যালস। 

[আরও পড়ুন: ইপিএল দলের বিরুদ্ধে খেলবে মোহনবাগান, নেক্সট জেন কাপে আসছে তিন ক্লাব]

টসে হেরে প্রথমে ব্যাটিং করতে হয় কেকেআরকে। আগ্রাসী মেজাজে শুরু করলেও পাওয়ার প্লের মধ্যেই নাইটদের দুই ওপেনারকে প্যাভিলিয়নে ফেরান ট্রেন্ট বোল্ট। সেখান থেকে ভেঙ্কটেশ আইয়ার ধাক্কা সামলে ইনিংসের ভিত গড়ার চেষ্টা করেন। কিন্তু তাঁকে আউট করে দেন এদিনের সেরা বোলার চাহাল। রাসেল, রিঙ্কু-কেকেআরের নায়করা এদিন সকলেই ব্যর্থ। ২০ ওভারের শেষে স্কোরবোর্ডে মাত্র ১৪৯ রান তোলে নাইট রাইডার্স।

স্পিন সহায়ক পিচে এই রান তোলা খুব একটা সহজ হবে না- এমনটাই ভেবেছিলেন অনেকে। কিন্তু ব্যাট করতে নেমে ছবিটা একেবারে পালটে দেন ম্যাচের নায়ক যশস্বী। প্রথম ওভারেই ২৬ রান তুলে ফেলেন তিনি। ওখানেই কেকেআরের হাত থেকে ম্যাচ বেরিয়ে যায়। মাত্র ০ রানে জস বাটলার আউট হলেও তার কোনও প্রভাব পড়েনি রাজস্থানের ইনিংসে। অধিনায়ক সঞ্জু স্যামসনের সঙ্গে কেকেআর বোলিংকে পিটিয়ে ছাতু করে দিলেন যশস্বী। মাত্র ১৩ বলে ৫০ রান হাঁকিয়ে আইপিএলের দ্রুততম হাফসেঞ্চুরির নজির গড়লেন। সেই সঙ্গে ভেঙে চুরমার করে দিলেন নাইট বাহিনীর প্লে অফ খেলার স্বপ্নও। 

[আরও পড়ুন: দ্য কেরালা স্টোরি: শুভাপ্রসন্নকে নিশানা সায়নী ঘোষের, ‘ওর জন্ম কবে?’, পালটা প্রশ্ন শিল্পীর]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement