shono
Advertisement

যশস্বীর জয়গান বিরাট-সূর্যকুমারদের, শেষদিকে ‘কুকীর্তি’ ঘটিয়ে সমালোচিত তরুণ নাইট তারকা

যশস্বীকে কি এখনই জাতীয় দলে সুযোগ দেওয়া উচিত?
Posted: 09:43 AM May 12, 2023Updated: 11:36 AM May 12, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ছিপছিপে রোগা গড়ন। উচ্চতা ৬ ফুটের সামান্য বেশি হলেও দেহের গড়ন দেখে একেবারেই মনে হয় না, এই ২১ বছরের ছেলেটা এমন সব কাণ্ড ঘটাতে পারেন, যা বিশ্বের তাবড় তাবড় ব্যাটাররাও করে উঠতে পারেননি। বৃহস্পতিবারের ইডেনে নাইটদের আইপিএল অভিযানে শনি ডেকে এনেছেন তিনিই। মাত্র ১৩ বলে ৫০, ইনিংস শেষে ৪৭ বলে অপরাজিত ৯৮ রান। যার ফল, মাত্র ১৩ ওভারে নাইট বধ রাজস্থানের। যশস্বীর (Yashasvi Jaiswal) যশে মজে বিরাট কোহলি থেকে সূর্যকুমার যাদব-সকলেই।

Advertisement

কেকেআর-রাজস্থান (Rajasthan Royals) ম্যাচের পরে ইনস্টাগ্রাম স্টোরিতে যশস্বীর ব্যাটিংয়ের ভূয়সী প্রশংসা করেছেন খোদ কিং কোহলি (Virat Kohli)। তিনি লিখেছেন, “অনেক দিন এত ভাল ব্যাটিং দেখিনি। যশস্বী, কী অসামান্য প্রতিভা।” এই মুহূর্তে টি-২০ ক্রিকেটে গোটা বিশ্বের যিনি ত্রাস, সেই সূর্যকুমার যাদব (SKY) মজে ২১ বছরের তরুণের প্রতিভায়। তিনিও বলছেন,”ও বিশেষ প্রতিভা, অনবদ্য ক্রিকেটার, অনবদ্য ইনিংস।” যার রেকর্ড ভেঙে বৃহস্পতিবার আইপিএলের দ্রুততম অর্ধশতরানের মালিক হয়েছেন যশস্বী, সেই কেএল রাহুলও (KL Rahul) তাঁকে অভিবাদন জানিয়ে পোস্ট করেছেন টুইটারে।

[আরও পড়ুন: ইপিএল দলের বিরুদ্ধে খেলবে মোহনবাগান, নেক্সট জেন কাপে আসছে তিন ক্লাব]

কেএল রাহুল এর আগে দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে ১৪ বলে অর্ধশতরান করেছিলেন। সেটাই ছিল আইপিএলের (IPL) দ্রুততম অর্ধশতরান। যা কিনা বৃহস্পতিবার ভেঙে দিয়েছেন রাজস্থান তারকা। এই ইনিংসের পর যশস্বীর যশ ছড়িয়ে পড়েছে দেশের বাইরেও। প্রাক্তন ইংল্যান্ড অধিনায়ক মাইকেল ভন, যিনি কিনা ভারতের সমালোচনা করার জন্যই বেশি শিরোনামে থাকেন, তিনিও বলছেন,”আমি হলে এখনই ওঁকে কে এল রাহুলের জায়গায় বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে নিয়ে নিতাম। ও এতটাই ভাল। ভবিষ্যতের মহাতারকা।”

[আরও পড়ুন: দ্য কেরালা স্টোরি: শুভাপ্রসন্নকে নিশানা সায়নী ঘোষের, ‘ওর জন্ম কবে?’, পালটা প্রশ্ন শিল্পীর]

যশস্বীর এই জয়গানের দিন সমালোচনায় বিদ্ধ হতে হল আরেক তরুণ তারকাকে। তিনিও প্রতিভাবান, তিনিও তরুণ। কিন্তু বৃহস্পতিবার সূয়শ শর্মা (Suyash Sharma) যেটা করেছেন, সেটা সমর্থনযোগ্য নয়, বলছেন ক্রিকেটপ্রেমীরা। কী করেছেন সূয়শ? শেষ ওভারে যশস্বীর সেঞ্চুরি আটকাতে ওয়াইড বল করে রাজস্থানকে জিতিয়ে দেওয়ার চেষ্টা করেছিলেন তিনি। ১৩ নম্বর ওভারে তাঁর করা শেষবল দেখে অন্তত তাই মনে হয়েছে। যা কোনওক্রমে আটকে দেন রাজস্থান অধিনায়ক সঞ্জু স্যামসন। শেষমেশ অবশ্য সেঞ্চুরি পাননি যশস্বী। কিন্তু এই কুকীর্তির জন্য সূয়াশকে তুলোধোনা করছেন নেটিজেনরা। আকাশ চোপড়ারার মতো প্রাক্তনীরাও বলছেন, এটা কোনওভাবেই সমর্থনযোগ্য নয়।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement