shono
Advertisement

সৌরভ নাকি নিরাপত্তাহীন! কী ব্যবস্থা নিচ্ছে রাজ্য সরকার?

সৌরভের নিরাপত্তা নিয়ে বড়সড় সিদ্ধান্ত রাজ্যের।
Posted: 06:13 PM May 16, 2023Updated: 06:45 PM May 16, 2023

আলাপন সাহা ও অর্ণব আইচ: Z ক্যাটেগরির নিরাপত্তা পাচ্ছেন প্রাক্তন ভারত অধিনায়ক তথা প্রাক্তন বিসিসিআই (BCCI) সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়। প্রশাসনিক স্তরে পর্যালোচনার পর সৌরভের নিরাপত্তা বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে রাজ্য সরকার। এমনটাই সূত্রের খবর।

Advertisement

এতদিন সৌরভ গঙ্গোপাধ্যায় ওয়াই ক্যাটেগরির নিরাপত্তা পেতেন। এবার সেটা বাড়িয়ে জেড ক্যাটেগরির করা হল। ভিভিআইপিদের নিরাপত্তার দায়িত্বে থাকা দপ্তরের পর্যালোচনার পর পুলিশকে সৌরভের (Sourav Ganguly) নিরাপত্তা বাড়ানোর নির্দেশ দেওয়া হয়েছে বলে খবর। ইতিমধ্যেই প্রাক্তন অধিনায়কের বাড়িতে ঠাকুরপুকুর থানার স্পেশ্যাল ব্রাঞ্চের আধিকারিকরা গিয়ে পর্যবেক্ষণ করে এসেছেন।

[আরও পড়ুন: দিল্লির আফগান দূতাবাসে জোর করে ঢোকার চেষ্টা তালিবান ‘কূটনীতিকে’র, রুখে দিল কর্মীরাই!]

জানা গিয়েছে ওয়াই ক্যাটেগরি (Y Category) থেকে জেড ক্যাটেগরির নিরাপত্তায় উন্নীত হওয়ার ফলে এখন থেকে সৌরভের বাড়িতে সর্বক্ষণ দু’জন বিশেষ নিরাপত্তা আধিকারিক থাকবেন। বাড়িতে নিরাপত্তা রক্ষীর সংখ্যাও বাড়ানো হচ্ছে। সবসময় তাঁর সঙ্গে থাকবে একটি এসকর্ট কার। অর্থাৎ প্রাক্তন বোর্ড প্রেসিডেন্ট যেখানে যেখানে যাবেন, সেখানেই ওই নিরাপত্তা আধিকারিকদের গাড়িটি যাবে। ঠিক কী কারণে ‘মহারাজে’র নিরাপত্তা বাড়ানো হল, কোনওরকম হুমকি, বা কোনও হামলার আশঙ্কা আছে কিনা, সেটা স্পষ্ট করেনি পুলিশ।

[আরও পড়ুন: ৬ নয়, এবার থেকে মাতৃত্বকালীন ছুটি হোক ৯ মাসের, প্রস্তাব নীতি আয়োগের]

আসলে অবসরের প্রায় ১৫ বছর পরেও সৌরভ বাংলার সবচেয়ে জনপ্রিয় ব্যক্তিত্বদের একজন। প্রাক্তন ভারত অধিনায়ক এর আগে সিএবি প্রেসিডেন্ট থেকে শুরু করে বিসিসিআই (BCCI) প্রেসিডেন্ট হিসাবেও কাজ করেছেন। স্বাভাবিকভাবেই তাঁর নিরাপত্তায় বরাবরই বাড়তি গুরুত্ব দেয় রাজ্য সরকার। সেকারণেই সম্ভবত ‘দাদা’র নিরাপত্তা বাড়ানো হল।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement