shono
Advertisement

স্টয়নিসের অনবদ্য ইনিংস, টানটান ম্যাচে মুম্বইকে হারিয়ে প্লে-অফের পথে লখনউ

প্লে-অফের অঙ্ক কঠিন হল রোহিতদের।
Posted: 11:35 PM May 16, 2023Updated: 09:47 AM May 18, 2023

লখনউ সুপার জায়ান্টস: ১৭৭-৩ (স্টয়নিস ৮৯, ক্রুণাল ৪৯)
মুম্বই ইন্ডিয়ান্স: ১৭২-৫ (ঈশান ৫৯, রোহিত ৩৭)
লখনউ সুপার জায়ান্টস ৫ রানে জয়ী।  

Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দুর্দান্ত ব্যাটিং, অনবদ্য বোলিং, দৃষ্টিনন্দন ফিল্ডিং এবং সেই সঙ্গে শেষ মুহূর্ত পর্যন্ত উত্তেজনা। একটি আদর্শ ক্রিকেট ম্যাচে যা যা মশলা থাকা উচিত, সবটাই যেন নিংড়ে দিল মঙ্গলবারের লখনউ (LSG)। একানা স্টেডিয়ামের স্লো পিচে মার্কস স্টয়নিস, রোহিত শর্মা (Rohit Sharma), ইশান কিষান, টিম ডেভিড, রবি বিষ্ণোইরা নিজেদের সেরাটা উজাড় করে দিলেন। যার ফলে স্বপ্নের ম্যাচ উপহার পেলেন ক্রিকেটপ্রেমীরা। আর এই টানটান ম্যাচে শেষ হাসি হাসল লখনউ সুপার জায়ান্টসই। ৫ রানে ম্যাচ জিতে প্লে-অফে খেলা কার্যত নিশ্চিত করে ফেলল তারা।

টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে এদিন নির্ধারিত ২০ ওভারে ৩ উইকেটে ১৭৭ রান তোলে লখনউ। শুরুটা বিশ্রী হলেও অধিনায়ক ক্রুণাল পাণ্ডিয়া (Krunal Pandya) এবং মার্কস স্টয়নিসের অনবদ্য ইনিংসে ভর করে মুম্বইয়ের (Mumbai Indians) বিরুদ্ধে লড়াই করার রসদ পেয়ে যায় লখনউ। একটা সময় যেখানে মাত্র ৩৫ রানে ৩ উইকেট পড়ে গিয়েছিল, সেখানে থেকে ১৭৭ রানে পৌঁছে যাওয়া কার্যত অবিশ্বাস্য ছিল। বিশেষ করে লখনউয়ের স্লো পিচে। এর কৃতিত্ব পুরোটাই যায় স্টয়নিস (মাত্র ৪৭ বলে ৮৯) এবং ক্রুণালের (৪২ বলে ৪৯ রান)। অধিনায়ক ক্রুণাল চোট না পেলে হয়তো আরও খানিকটা বেশি রান করতে পারত লখনউ।

[আরও পড়ুন: ‘ভয়ের বাতাবরণ তৈরি করবেন না’, বিরোধীদের অভিযোগের মধ্যেই ইডিকে হুঁশিয়ারি সুপ্রিম কোর্টের]

জবাবে ব্যাট করতে নেমে শুরুটা দুর্দান্ত হয় মুম্বইয়ের। ওপেনিং জুটিতেই ৯০ রান তুলে দেয় পাঁচবারের চ্যাম্পিয়নরা। ৯০ রানের মাথায় রোহিত শর্মা (Rohit Sharma) আউট হওয়ার আগে পর্যন্ত মনে হচ্ছিল পিচ যতই স্লো হোক, মুম্বই অনায়াসেই লক্ষ্যে পৌঁছে যাবে। কিন্তু রোহিতের (২৫ বলে ৩৭) উইকেটের পরই খেলা ঘুরতে থাকে। দু’ওভারে বাদেই ফিরে যান ফর্মে থাকা ঈশান কিষান (৩৯ বলে ৫৯)। ঈশানের উইকেটের পরই মুম্বইয়ের উপর চাপ বাড়িয়ে দেন লখনউ স্পিনাররা। যার ফল মেলে হাতেনাতে। দুর্দান্ত ফর্মে থাকা সূর্য ফিরে যান মাত্র ৭ রান করে। এরপরই ব্যাকফুটে চলে যায় মুম্বই। সেই চাপ আর কাটিয়ে উঠতে পারেননি মুম্বই ব্যাটাররা। যদিও টিম ডেভিড দুর্দান্ত ইনিংস খেলে মুম্বইকে ম্যাচে ফেরালেও, শেষ ওভারে মাত্র ১১ রান তুলতে পারলেন না মুম্বই ব্যাটাররা। অনবদ্য বোলিং করে গ্রিন এবং ডেভিডকে মাত্র ৫ রানে বেঁধে ফেললে মহসিন খান।

[আরও পড়ুন: দিল্লির আফগান দূতাবাসে জোর করে ঢোকার চেষ্টা তালিবান ‘কূটনীতিকে’র, রুখে দিল কর্মীরাই!]

এই জয়ের ফলে প্লে-অফে নিজেদের জায়গা কার্যত নিশ্চিত করে ফেলল লখনউ সুপার জায়ান্টস। আপাতত ১৩ ম্যাচে তাঁদের সংগ্রহ ১৫ পয়েন্ট। নিজেদের শেষ ম্যাচে কেকেআরের বিরুদ্ধে না জিতলেও প্লে-অফে চলে যেতে পারেন ক্রুণাল পাণ্ডিয়ারা। অন্যদিকে, এই হার মুম্বইয়ের জন্য বড় ধাক্কা। প্লে-অফে যেতে হলে শেষ ম্যাচে জিততেই হবে তাঁদের। 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement