shono
Advertisement

‘রিঙ্কু-যশস্বীকে এখনই জাতীয় দলে ডাকা উচিত, না হলে দেরি হয়ে যাবে’, বললেন হরভজন

এবারের মেগা টুর্নামেন্টে নজর কেড়েছেন রিঙ্কু-যশস্বীরা।
Posted: 02:16 PM May 17, 2023Updated: 02:17 PM May 17, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রিঙ্কু সিং (Rinku Singh), যশস্বী জয়সওয়ালের (Yashasvi Jaiswal ) মতো আইপিএলে নজরকাড়া ক্রিকেটারদের জাতীয় দলে ডাকা উচিত। ভারতের প্রাক্তন অফস্পিনার হরভজন সিং (Harbhajan Singh ) আইপিএলের সফল ক্রিকেটারদের পাশে দাঁড়িয়ে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের দৃষ্টি আকর্ষণ করার চেষ্টা করলেন।

Advertisement

যশস্বী ও রিঙ্কুর ব্যাটিং পজিশনের পার্থক্য রয়েছে। যশস্বী ওপেন করেন। আর রিঙ্কু ফিনিশার হিসেবে পরিচিত। এবারের মেগা টুর্নামেন্টে কলকাতা নাইটরাইডার্সের হয়ে বেশ কয়েকটি ম্যাচ জেতানো ইনিংস খেলেছেন রিঙ্কু। পাঁচটা ছক্কা হাঁকিয়ে ম্যাচ জেতানো ব্যাটিং রিঙ্কুকে পাদপ্রদীপের আলোয় এনেছে। সেই রিঙ্কুর জন্যই গলা ফাটাচ্ছেন অনেক সিনিয়র ক্রিকেটারই। যশস্বীও যেরকম খুনে মেজাজে ব্যাট করে চলেছেন এবারের টুর্নামেন্টে তাতে বাকিদের অনেকটাই পিছিয়ে ফেলে দিয়েছেন রিঙ্কু ও যশস্বী।

[আরও পড়ুন: তরুণ ফুটবল প্রতিভা খুঁজে দেবে যন্ত্র! অভিনব উদ্যোগ AIFF-এর]

 

 

উল্লেখ্য, আইপিএলে ভাল খেলায় জাতীয় দলের দরজা খুলে গিয়েছিল অনেক ক্রিকেটারেরই। মহম্মদ সিরাজ, সূর্যকমার যাদবের উত্থান আইপিএলের মঞ্চ থেকেই। উমরান মালিকও তাই। এবার কি তবে জাতীয় দলের দরজাটা সশব্দে খুলে যাবে রিঙ্কুদের জন্য?
হরভজন বলছেন, ”আমি বিশ্বাস রাখি কেউ ভাল খেললে বা ভাল পারফর্ম করলে তাকে সিস্টেমের অংশ করা উচিত। প্রথম একাদশে তাদের জায়গা দিতে হবে, এ কথা আমি বলছি না। তবে তাদের দলের অংশ হিসেবে রাখলে অনেক কিছু শিখতে পারবে। ভবিষ্যতেও উন্নতি করতে পারবে।”
রিঙ্কু এবং যশস্বী যেভাবে খেলছেন এবারের মেগা টুর্নামেন্টে তার প্রেক্ষিতে ভাজ্জি মনে করছেন এটাই জাতীয় দলে ডাক পাওয়ার সেরা সময়। দেশের প্রাক্তন অফস্পিনার বলেছেন, ”আমার মনে হয়, রিঙ্কু ও যশস্বীকে জাতীয় দলে নেওয়ার এটাই আদর্শ সময়। ২০ বা ৩০ সদস্যের দলের অংশ করা হোক ওদের। ওরা এই লেভেলে ভাল খেলছে। ফল ওদের সুযোগ দেওয়া হোক। এখন না হলে অনেক দেরি হয়ে যাবে।”

রিঙ্কু-যশস্বী ছাড়া শচীন-পুত্র অর্জুন তেণ্ডুলকরকেও জাতীয় দলে নেওয়ার জন্য একপ্রকার তদ্বির করলেন হরভজন। আইপিএলে অভিষেক হওয়ার পর থেকে অর্জুন তেণ্ডুলকরকে নিয়ে সোশ্যাল মিডিয়ায় জোর চর্চা হয়। অর্জুনের বয়স অল্প এবং প্রতিশ্রুতিমান। সেই কারণেই হরভজন বলছেন, ”দক্ষতা আরও বাড়াতে হবে অর্জুনকে। সবারই সময় দরকার। পঞ্চাশটা ম্যাচ খেলার পরেও কেউ বলতে পারেননা সংশ্লিষ্ট ক্রিকেটার দারুণ একজন প্লেয়ার। প্রতিটি ম্যাচ থেকে অভিজ্ঞতা অর্জন করতে হয়। মাঠে নেমে ওকে বল করতে দেখে ভালই লাগছে। ওই ৩১ রান নিয়ে বেশি চিন্তা করা উচিত নয়। অনেক বড় ক্রিকেটারই রান দিয়ে ফেলে। কিন্তু অর্জুনের ব্যাপারে ভাল দিক হল, ও ম্যাচ থেকে শিখছে। শিখতে চাইছে।”

[আরও পড়ুন: নবীনের ওভার দেখে ‘ঘুমিয়েই’ পড়লেন গম্ভীর! ভাইরাল সেই ছবি]

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement