shono
Advertisement

আইপিএলে বিরল রেকর্ড যশস্বীর, বিদায়ের দিনও ঝামেলায় জড়ালেন পাঞ্জাবের তারকা

শুক্রবার ম্যাচ জিতে পাঞ্জাবের বিদায় নিশ্চিত করে রাজস্থান রয়্যালস।
Posted: 01:49 PM May 20, 2023Updated: 01:49 PM May 20, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আরও একটা মরশুম। আরও একটা ব্যর্থতা দিয়েই শেষ হল পাঞ্জাব কিংসের কাহিনি। ধরমশালায় রাজস্থান রয়্যালসের কাছে হেরে এবারের আইপিএল থেকে ছিটকে গেল প্রীতি জিন্টার দল (Punjab Kings)। তবে বিদায়বেলাতেও বিপক্ষের তারকার সঙ্গে ঝামেলায় জড়ালেন পাঞ্জাবের স্যাম কুরান।

Advertisement

শুক্রবার রাজস্থানের (RR) জয়ের অন্যতম কাণ্ডারি ছিলেন সিমরন হেটমায়ার। ২৮ বলে ৪৬ রান করেন তিনি। কিন্তু হেটমায়ারের ব্যাটিংয়ের সময়ই কুরানের সঙ্গে বচসায় জড়ান তিনি। ১৭ তম ওভারের পঞ্চম বলে রিভিউ নেন হেটমায়ার। সেই নিয়েই শুরু হয় তর্কাতর্কি। ১৯তম ওভারে কুরান আবার বল হাতে ফিরলে স্পষ্ট হয়ে ওঠে দুই তারকার তিক্ততা। ওভারের চতুর্থ কুরানের ডেলিভারি বাউন্ডারি লাইনে পাঠিয়ে দেন হেটমায়ার। তবে এর পরের ডেলিভারিতেই ক্যারিবিয়ান তারকাকে আউট করে প্যাভিলিয়নে ফেরান কুরান।

[আরও পড়ুন: ফের কর্ণাটকের কুরসিতে সিদ্দারামাইয়া, ডেপুটি শিবকুমার, বেঙ্গালুরুর স্টেডিয়ামে নিলেন শপথ]

রাজস্থানের জয়ের দিন আবার ১৫ বছরের রেকর্ড ভেঙে নয়া নজির গড়েন তরুণ তুর্কি যশস্বী জসওয়াল (Yashasvi Jaiswal)। এক আইপিএল মরশুমে সর্বোচ্চ রানের মালিক হয়ে তাক লাগাবেন এই তরুণ ব্যাটার। এর আগে অস্ট্রেলিয়ার শন মার্শ এই নজির গড়েছিলেন। আইপিএলের উদ্বোধনী মরশুমে মোট ৬১৬ রান ঝুলিতে ভরেছিলেন এই তারকা। তবে চলতি আইপিএলে পাঁচটি হাফ সেঞ্চুরি এবং একটি শতরান হাঁকিয়ে সেই রেকর্ড ছাপিয়ে গেলেন ভারতীয় ব্যাটার। তাঁর সংগ্রহ ৬২৫ রান। ফলে আপাতত কমলা টুপির মালিকও তিনিই।

আর এদিনের ম্যাচ জয়ে যেমন পাঞ্জাবের বিদায় নিশ্চিত করল রাজস্থান, তেমন প্লে অফে পৌঁছনোর পথ এখনও খুলে রাখল দল। ১৪ ম্যাচে ১৪ পয়েন্ট নিয়ে তালিকার পাঁচ নম্বরে রাজস্থান। তবে প্লে অফে পৌঁছতে গেলে বাকি দলগুলির দিকেই আপাতত তাকিয়ে থাকতে হবে সঞ্জু স্যামসনদের।

[আরও পড়ুন: হাই মাদ্রাসার ছাত্রীদের টেক্কা ছাত্রদের, আর্থিক সংকট কাটিয়ে প্রথম দরিদ্র পরিবারের সন্তান]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement