shono
Advertisement

‘কেন আমাকে বারবার রাজনীতির সঙ্গে জড়ানো হচ্ছে?’ ত্রিপুরা বিতর্কে ‘বিষণ্ণ’ সৌরভ

সবকিছুর সঙ্গে রাজনীতির যোগ 'না পসন্দ' দাদার।
Posted: 09:37 PM May 24, 2023Updated: 09:38 PM May 24, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ত্রিপুরার ব্র্যান্ড অ্যাম্বাসাডর হিসাবে তাঁর নাম প্রকাশ্যে আসতেই রাজ্য রাজনীতি রীতিমতো তোলপাড়। কেউ সামান্য একটি রাজ্যের ব্র্যান্ড অ্যাম্বাসাডর হওয়ার প্রস্তাবে সায় দেওয়ার পর তাঁর রাজনীতিতে যোগ নিয়ে রীতিমতো আলোচনার আসর বসে যাচ্ছে। যা দেখে ব্যাথিত বাঙালির আইকন সৌরভ গঙ্গোপাধ্যায়। তাঁর সরল প্রশ্ন,”আমার সবকিছুর সঙ্গে রাজনীতি কেন জুড়ে দেওয়া হচ্ছে?”

Advertisement

ত্রিপুরা সরকার সৌরভকে (Sourav Ganguly) নিজেদের পর্যটন দপ্তরের ‘শুভেচ্ছা দূত’ হিসাবে ঘোষণা করেছে। সেই নিয়ে বঙ্গ রাজনীতিতে যে জলঘোলা হচ্ছে, তা একেবারেই না-পসন্দ মহারাজের। তিনি বলছেন, “ত্রিপুরা থেকে আমার কাছে এসেছিল। আমাকে অফার করেছে। কিন্তু আমার একটা প্রশ্ন, সবকিছুতে কেন রাজনীতি যোগ করা হচ্ছে? শচীন (Sachin Tendulkar) কেরালাতে রয়েছে, শাহরুখ কলকাতাতে রয়েছে, গুজরাটের সঙ্গে রয়েছে অমিতাভ বচ্চন, ধোনি ঝাড়খণ্ডের সঙ্গে, কেন আমার সঙ্গে সব সময় রাজনীতির যোগ খোঁজা হয়? এটা আমার কাছে খুব বেদনাদায়ক।”

[আরও পড়ুন: স্বাধীনতার ঐতিহ্য নিয়ে নতুন সংসদে বসবে ‘রাজদণ্ড’, জানুন এই ‘সেঙ্গলে’র ইতিহাস]

দাদার কথায় এদিন যেন অভিমান ঠিকরে পড়ছিল। তাঁর প্রশ্ন, “কেউ কারও সঙ্গে দেখা করতে পারবে না, কথা বলতে পারবে না? আমি কারওর সঙ্গে কথা বললে, কিছু করলে সব কিছুতেই রাজনীতি যোগ করা হয়। আমি খুব সাধারণ জীবনযাপন করি। আমাকে ত্রিপুরার টুরিস্ট স্পটগুলো প্রমোট করতে হবে, যদিও এখনও কিছু ফাইনাল হয়নি। কিছু করার আগেই সমস্ত কিছুকে রাজনীতির সাথে যুক্ত করে দেওয়া হচ্ছে, দয়া করে এটা করবেন না। এগুলোর কোনও গুরুত্ব নেই, কারণ নেই।”

[আরও পড়ুন: সংসদের উদ্বোধন বয়কটে ঐক্যবদ্ধ বিরোধীরা! চাপের মুখে সিদ্ধান্ত পুনর্বিবেচনার অনুরোধ কেন্দ্রের]

আসলে ‘মহারাজ;কে ঘিরে দীর্ঘদিন ধরেই রাজনৈতিক মহলে জল্পনা-কল্পনা রয়েছে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) সঙ্গে তাঁর ভাল সম্পর্ক, আবার কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গেও তাঁর সুসম্পর্ক রয়েছে। এবার ত্রিপুরার প্রস্তাবে রাজি হয়ে সৌরভ জল্পনা আরও খানিকটা বাড়িয়ে দিয়েছেন। কিন্তু তাঁকে নিয়ে যেভাবে আলোচনা হচ্ছে, সেটা পছন্দ করছেন না দাদা।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement